Asianet News BanglaAsianet News Bangla

Birbhum: গ্রেফতার সোনা শেখ, তৃণমূল নেতা ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্ত

বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্ত সোনা শেখকে গ্রেফতার করল সিবিআই। সোমবার তাকে রামপুরহাট মহকুমা আদালতে পেশ করা হয়।  বিচারক চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন।

Sona Sheikh arrested for murdering Birbhum TMC leader Bhadu Sheikh bsm
Author
First Published Sep 19, 2022, 6:39 PM IST

বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা ভাদু শেখ খুনে অন্যতম অভিযুক্ত সোনা শেখকে গ্রেফতার করল সিবিআই। সোমবার তাকে রামপুরহাট মহকুমা আদালতে পেশ করা হয়।  বিচারক চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেন।
    
চলতি বছরের ২১ মার্চ রাত্রি সাড়ে আটটা নাগাদ ৬০ নম্বর জাতীয় সড়কের ধারে রামপুরহাট থানার বগটুই মোড়ে বোমা মেরে খুন করা হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান তথা তৃণমূল নেতা ভাদু শেখকে। সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ জানতে পারে দুটি মোটর বাইকে চার দুষ্কৃতী তাকে কাছ থেকে বোমা মেরে খুন করে। এদিকে ভাদু শেখ খুনের বদলা নিতে সোনা শেখের বাড়িতে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। আগুনে আট জনের মৃত্যু হয়। সেই তালিকায় ছিল সোনা শেখের স্ত্রী রুপালী বিবিও। ওই মামলায় ভাদু শেখের পরিবার ১০ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করে। ঘটনার পরেই পুলিশ ছয়জনকে গ্রেফতার করে। কিন্তু হাইকোর্টের নির্দেশে দুটি হত্যা মামলা সিবিআইয়ের হাতে আসতেই ভোল পাল্টে যায়। চার্জশিটে ধৃত পাঁচ জনের নাম না থাকায় আদালত তাদের জামিন মঞ্জুর করে। শুধুমাত্র শেখ সঞ্জুকে ভাদু খুনে সাব্যস্ত করে সিবিআই। 

ধৃত সোনা শেখের নাম ভাদুর পরিবারের অভিযোগ তালিকায় থাকলেও সিবিআইয়ের প্রথম চার্জশিটে ছিল না বলে আদালত সূত্রে জানা গিয়েছে। পরবর্তী চার্জশিটে সোনা শেখের নাম ঢোকায় সিবিআই। তাকে রবিবার সিউড়ি থেকে গ্রেফতার করা হয়। সোমবার তাকে রামপুরহাট মহকুমা আদালতে তোলা হলে সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে বিচারক ধৃতকে চারদিনের হেফাজতে রাখার নির্দেশ দেন।

সরকারি আইনজীবী সুরজিত সিনহা বলেন,“প্রথম সিবিআইয়ের চার্জশিটে সোনা শেখের নাম ছিল না। পরবর্তীতে তার নাম ঢোকান হয়। সিবিআই মনে করেছে ভাদু শেখ খুনের সঙ্গে সোনা শেখের যোগসাজশ রয়েছে। তাই তাকে সাতদিন হেফাজতে চেয়ে আবেদন করেছিল। বিচারক চারদিন মঞ্জুর করেছেন”। অভিযুক্তর পক্ষের আইনজীবী আব্দুর বাড়ি বলেন,“সোনা শেখকে রামপুরহাটের আশেপাশে থেকে ধরা হয়েছে। তার নাম এফআইআর তালিকায় দ্বিতীয়তে ছিল। তবে সিবিআই তদন্তে নেমে ভাদু খুনের সঙ্গে তার যোগসাজশ না পেয়ে চার্জশিট থেকে তার নাম বাদ দিয়েছিল। পরবর্তীতে তদন্তের স্বার্থে সিবিআই তার নাম ঢোকায়”।
    
সোনা শেখের নিকট আত্মীয় মিহিলাল শেখ বলেন, “উদ্দেশ্যে প্রণোদিত ভাবে সোনা শেখের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। তবে সিবিআইয়ের তদন্তে আমাদের আস্থা রয়েছে। তারা তদন্ত করে দেখুক। যদি সোনা শেখ দোষী হয় তাহলে সাজা পাবে”।

বাগটুইয়ের বিড়ম্বনার মধ্যেই তৃণমূলের অস্বস্তি বাড়াল ইডি, আবার তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে

'উনি বড় নেতা', বাগটুইয়ের ঘটনা কি বাড়িয়ে দিল অনুব্রত আর কুণালের দূরত্ব

SSC Scam: স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার আরও এক, CBI-র জালে প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ

Follow Us:
Download App:
  • android
  • ios