পূর্ব রেলের পর এবার দক্ষিণ পূর্ব রেলওয়ে, যাত্রী স্বাচ্ছন্দ এবং শারীরিক দূরত্ব যাতে বজায় থাকে সে কারণে বাড়তি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ জানান, মঙ্গলবার থেকেই বাড়তি ১৪টি গাড়ি চালানো হবে। আপ এবং ডাউন দুই ক্ষেত্রে ৭ টি করে ট্রেন চালানো হবে। 

কোন কোন শাখায় চলবে বাড়তি ট্রেন

হাওড়া থেকে পাঁশকুড়া চারটি লোকাল
হাওড়া থেকে মেদিনীপুর একটি লোকাল
হাওড়া থেকে খড়গপুর একটি লোকাল
হাওড়া থেকে মেচেদা একটি লোকাল

কয়েকদিন আগেই ভবানী ভবনে রাজ্য সরকারের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন পূর্ব রেল এবং দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা। সেই বৈঠকে লোকাল ট্রেন বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হয়। ওই বৈঠকের পর পূর্ব রেল কর্তৃপক্ষ ঘোষণা করে ৯৫% লোকাল ট্রেন চালাবে তারা। যদিও যাত্রীসংখ্যা বিবেচনা করে পূর্বঘোষণা মত ৮১ টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত বহাল রাখে দক্ষিণ পূর্ব রেল। পরবর্তীতে যাত্রী সংখ্যা বৃদ্ধি পেতে পারে এই ভাবনা মাথায় রেখে আগামী মঙ্গলবার থেকে বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ পূর্ব রেলওয়ে। 

আরও পড়ুন: রাজধানীর এসি ফার্স্ট ক্লাসে থিকথিক করছে 'আরশোলা', আলো নিভতেই ভয়ে কেঁপে উঠল যাত্রীরা

এদিকে, দুর্গাপুজো ও কালীপুজোর ছুটি কাটিয়ে মঙ্গলবার কিংবা বুধবার থেকেই ফের কলকাতামুখী হবেন যাত্রীরা। অতিরিক্ত ভিড় হতে পারে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেলের বিভিন্ন শাখায়। তার ফলে শারীরিক দূরত্ব বজায় রেখে হাওড়া কিংবা শিয়ালদা শাখায় যাত্রীরা কতটা সফর করতে পারবেন তাই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।