Asianet News BanglaAsianet News Bangla

'হিমশৈলের অগ্রভাগ?', পার্থর পরিচতর বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধারে কটাক্ষ শুভেন্দুর

শুভেন্দু অধিকারি  টুইট করেছেন। সেখানে তিনি  তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের পরিচিত হিসেবেই উঠে আসা অর্পিতা মুখোপাধ্যায়ের ছবি ও কোটিত কোটি টাকার ছবি পোস্ট করেছেন।

TIP of Iceberg Suvendu Adhikari tweets on recovery of 20 crore rupees from Partha Chatterjee s close associate s flat BSM
Author
Kolkata, First Published Jul 22, 2022, 10:09 PM IST

পার্থ চট্টোপাধ্যায়ের পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় কুড়ি কোটি টাকা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্ত চলাকালীন এই বিপুল পরিমাণে টাকা উদ্ধার হয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই সমালোচনায় সরব হয়েছেন বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু  অধিকারী। তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে মাত্র তিনটি কথা লিখেছেন। 

শুভেন্দু অধিকারি  টুইট করেছেন। সেখানে তিনি  তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের পরিচিত হিসেবেই উঠে আসা অর্পিতা মুখোপাধ্যায়ের ছবি ও কোটিত কোটি টাকার ছবি পোস্ট করেছেন। আর প্রশ্ন তুলেছেন এটাই কি হিমবাহের অগ্রভাগ। শুভেন্দু অধিকারী তথা বিজেপি নেতার দীর্ঘ দিন ধরেই স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি নিয়ে সরব হয়েছিলেন। বেআইনি অর্থের লেনদেন হয়েছিল বলেও অভিযোগ করেছিলেন তাঁরা। 

অন্যদিকে এই একই অভিযোগ করেছেন রাজ্যের বাম নেতৃত্ব। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্ণীতি নিয়ে মামলা হয়েছে। তাতে অভিযোগকারীদের দাবি প্রভাবাশালীদের শংসাপত্রের পাশাপাশি লক্ষ লক্ষ টাকার বিনিয়ম চাকরি দিয়েছে তৃণমূল কংগ্রেস সরকার। অনেকেই দাবি করেছেন ৮-১২ লক্ষ টাকার বিনিয়ম দেওয়া হয়েছে স্কুল শিক্ষকের চাকরি।  যদিও সমস্ত অভিযোগ এতদিন উড়িয়ে দিয়েছিল রাজ্যের তৃণমূল নেতৃত্ব। এদিন সকালেই থেকেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দল একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে। তারই মধ্যেই  খাস কলকাতা থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিতের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২০ কোটি টাকা ও ২০টি মোবাইল ফোন। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেনি তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। 

ইডির আধিকারিকরা জানিয়েছে অনুসন্ধানকারী দল নগদ টাকা গোনার জন্য কাউন্টিং মেশিন ও ব্যাঙ্ক কর্মকর্তাদের সাহায্য নিচ্ছে। ইডি সূত্রের খবর মোবাইলফোনগুলি ব্যবহার করা হত। ইডি সূত্রের খবর অধিকাংশ নোটই ২০০০ টাকা । বেশ কিছু ৫০০ টাকার নোটও উদ্ধার হয়েছে। টাকাগুলি ব্যাগে ভর্তি করে রাখা হয়েছিল বলেও তদন্তকারী সূত্রের খবর পাওয়া গেছে। এদিন পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের আরেক নেতা পরেশ অধিকারির বাড়িতেও তল্লাশি অভিযান চালিয়ে ইডি। 

আরও পড়ুনঃ পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে উদ্ধার ২০ কোটি টাকা, ১৪ ঘণ্টা পার করল ইডি-র জেরা

বেলঘরিয়াতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার রয়েছে আরও দুটি বিলাসবহুল ফ্ল্যাট, দাম জানলে চমকে যাবেন

'নেত্রীর সঙ্গে যোগাযাগ করতে পারিনি', তবে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছেন মমতা

Follow Us:
Download App:
  • android
  • ios