Asianet News BanglaAsianet News Bangla

মন ভাল রাখতে পার্থ চট্টোপাধ্যায় বই চেয়েছেন, ক্যান্টিনে গিয়ে রসনা তৃপ্তিও করেছেন

জেল সূত্রের খবর অধাকিরিকদের থেকে  কথামৃত চেয়েছেন  প্রাক্তন শিক্ষামন্ত্রী। আরও শোনা যাচ্ছে তিনি নাকি মহাশ্বেতা দেবী অমনিবাসও চেয়েছেন। জেলে বসেই কি পার্থ হাজার চুরাশির মা, অরণ্যের অধিকারের মত বইগুলি পড়বেন ? যদিও সেই প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি।

SSC scam, Partha Chatterjee read books, went to jail canteen and ate Tele bhaza bsm
Author
Kolkata, First Published Aug 8, 2022, 11:05 PM IST

জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। মন ভালনেই। খাবারে অরুচি। পাশাপাশি সময়ও কাটছে না। তাই মনের খাবারের পাশাপাশি পছন্দের কিছু বই চেয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। অর্থনীতির ছাত্র ছিলেন পার্থ। পরে বিজনেজ ম্যানেজমেন্ট নিয়ে পড়াশুনা করেছেন নরেন্দ্র রামকৃষ্ণ মিশনের প্রাক্তনী। তাঁর বান্ধবীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। যারসঙ্গে স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতির যোগ রয়েছে বলে মনে করছেন ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অধিকারিকরা।  ইডির দীর্ঘ জেরা , মন্ত্রিত্ব চলে যাওয়া, তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকে সঙ্গী হয়েও দল থেকে বাদ পড়া সব মিলিয়েই সময়টা ভাল যাচ্ছে না পার্থ চট্টোপাধ্যায়ের। তাই বই পড়েই মন ভাল রাখার চেষ্টা করছেন তিনি। 

জেল সূত্রের খবর অধাকিরিকদের থেকে  কথামৃত চেয়েছেন  প্রাক্তন শিক্ষামন্ত্রী। আরও শোনা যাচ্ছে তিনি নাকি মহাশ্বেতা দেবী অমনিবাসও চেয়েছেন। জেলে বসেই কি পার্থ হাজার চুরাশির মা, অরণ্যের অধিকারের মত বইগুলি পড়বেন ? যদিও সেই প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি। তবে শোনা যাচ্ছে পার্থর কাছে নাকি ইতিমধ্যেই তাঁরা পর্দমত বই পৌঁছে গেছে। 

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের খেতে সমস্যা হচ্ছে। সেই ইডির হেফাজতে থাকা অবস্থাতেও নাকি তিনি  নানারকম খাবারের আর্জি জানিয়েছিলেন। কিন্তু সাধ মেটেনি। অবশেষে এদিন নাকি পার্থ জেলের ক্যান্টিনে গিয়ে নিজের পকেটের পয়সা খরচ করেই পছন্দ মত তেলেভাজা খেয়েছেন। সূত্রের খবর চপ, বেগুনি তিনি খেয়েছেন। 

শুক্রবার রাতে পার্থকে চৌখুপির মাটিতে শুয়েই কাটাতে হয়েছে। কিন্তু শনিবার থেকে তাঁর জন্য একটি তক্তোপোষ বরাদ্দ হয়েছে। জেলের খাবার হিসেবে সকালে তাঁকে দেওয়া হয়েছিল চা, পাঁউরুটি, দুপুরে ভাত , ডাল , তরকারি। রাতে বরাদ রুটি আর তরকারি। জেলে নিরাপত্তার জন্য লাগান হয়েছে সিসিটিভি ক্যামেরা। 

জেলে পার্থর প্রতিবেশী  বেশ কিছু দাগী আসামীও। দুই চিটফান্ড কর্তা সুদীপ্ত সেন আর গৌমত কুণ্ডু রয়েছে এই ওয়ার্ডে। আর রয়েছে কলকাতায় আমেরিকান সেন্টারে হামলায় অভিযুক্ত আফতাব আসনারি। লালগড় আন্দোলনের নেতা ছত্রধর মাহাত, পার্কস্ট্রিটকাণ্ডে অভিযুক্ত কাদের খান।   প্রেসিডেন্সি জেলের পেহলা বাইশ ওয়ার্ডে রয়েছেন পার্থ চ্যাটার্জি। তাঁকে রাখা হয়েছে ২ নম্বর সেলে। ছোট্ট চৌখুপিতেই দিন রাত কাটছে পার্থর। জেল সূত্রের খবর তাঁকে ডাকা হচ্ছে , কয়েদি নম্বর ৯৪৩৭৯৯ নামে। বর্তমানে জেল হেফেজতে রয়েছেন পার্থ ও তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। 

আরও পড়ুনঃ

SSKM ফেরালেও CBI দফতরে নয়, যথারীতি গরু পাচারকাণ্ডে হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল

নির্ধারিত সময়ের চার দিন আগেই শেষ বাদল অধিবেশন, সরকার-বিরোধীদের দুই রকম মত

মনের জোর বাড়ায় তাস, সাহেব-বিবি-গোলামের মধ্যেই লুকিয়ে আছে ৭টি ইতিবাচক শক্তি

Follow Us:
Download App:
  • android
  • ios