Asianet News BanglaAsianet News Bangla

SSKM ফেরালেও CBI দফতরে নয়, যথারীতি গরু পাচারকাণ্ডে হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল

এসএসকেএম হাসপাতাল থেকে বেরিয়ে অনুব্রত মণ্ডলের গাড়ি যখন মা ব্রিজে ওঠে তখনই জল্পনার অবসান হয়। কারণ তখনই স্পষ্ট হয়ে যায় তৃণমূল নেতা সিবিআই দফতরে উপস্থিত হচ্ছে না। তারপরই তিনি চলে যান সোজা তাঁর কলকাতার ঠিকানা চিনারপার্কের বাড়িতে

cattle smuggling scam Anubrata Mondal left SSKM and went to Chinar Park house BSM
Author
Kolkata, First Published Aug 8, 2022, 4:59 PM IST

সব জল্পনার অবসান ঘটিয়ে সিবিআই-এর হাজিরা এড়িয়ে গেলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। এসএসকেএম হাসপাতালে ভর্তি হওয়ার জন্য এসেছিলেন। কিন্তু চিকিৎসাকরা স্বাস্থ্য পরীক্ষা করে জানিয়ে দেন  হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই। বাড়ি থেকে চিকিৎসা করলেই হবে। তারপরই অনুব্রত মণ্ডল  কোথায় যাবেন- বাড়ি না সিবিআই দফতরে তাই নিয়ে শুরু হয় জল্পনা। 

কিন্তু এসএসকেএম হাসপাতাল থেকে বেরিয়ে অনুব্রত মণ্ডলের গাড়ি যখন মা ব্রিজে ওঠে তখনই জল্পনার অবসান হয়। কারণ তখনই স্পষ্ট হয়ে যায় তৃণমূল নেতা সিবিআই দফতরে উপস্থিত হচ্ছে না। তারপরই তিনি চলে যান সোজা তাঁর কলকাতার ঠিকানা চিনারপার্কের বাড়িতে। 

গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য সোমবার সিবিআই অনুব্রত মণ্ডলকে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছিল। কিন্তু রবিবারই তাঁর আইনজীবী সঞ্জীব দাঁ সিবিআইকে মেল করে জানিয়ে দিয়েছিলেন, তাঁর মক্কেল শারীরিকভাবে অসুস্থ, আর সেই কারণে হাজিরা দিতে পারবেন না। তাঁকে নিয়ে যাওয়া হবে এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। অনুব্রতর জন্য একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন সিবিআই হয়তো কোনও কিছু না জেনেই তলব করেছে অনুব্রত মণ্ডলকে। আর সেই কারণেই অনুব্রত মণ্ডল সোমবার সিবিআই-এর নির্দেশে নিজাম প্যালেসে গিয়ে হাজিরা দিতে পারবেন না। 

এর আগেও গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ৯ বার তলব করেছিল সিবিআই।  সূত্রের খবর অধিকাংশ সময়ই তিনি হাজিরা এড়িয়ে আশ্রয় নিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে। একবার এসএসকেএম হাসপাতালে দীর্ঘ দিন ভর্তিও ছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য সরকারকে। 

এবার অনুব্রত সেই পথে হাঁটেন কিনা তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। কারণ রবিবারই জানিয়ে দেওয়া দেওয়া হয়েছিল  তাঁর শরীর অসুস্থ আর সেই কারণে তিনি সিবিআই দফতরে হাজিরা দিতে পারবেন না। তবে এসএসকেএম হাসপাতাল তাঁকে ভর্তি না নেওয়া অনেকেই মনে করেছিলেন তিনি সিবিআই দফতরে হাজিরা দেবেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি সিবিআই হাজিরা এড়িয়ে সোজা চলে যান নিজের বাড়িতে।

হাসপতাল সূত্রের খবর, অথচ আগে থেকেই নাকি এসএসকেএম-এর ২১৬ নম্বর কেবিন প্রস্তুত রাখা হয়েছিল অনুব্রত মণ্ডলের জন্য। সূত্রের খবর  তৃণমূল নেতাপর শারীরিক অবস্থা খতিয়ে দেখার পরই তাঁকে ভর্তি নেওয়া হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থা স্বাভাবিক থাকায় অনুব্রকে রাজ্যের সবথেকে বড় সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি নেওয়া হয়নি বলেই সূত্রের খবর। 

আরও পড়ুনঃ

রাতদিন জেলে কীভাবে কাটাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়? জানুন প্রাক্তন মন্ত্রীর জেলের প্রতিবেশী কারা

পার্থ-অর্পিতাকেও ছাড়িয়ে গেল কানপুরের ব্যবসায়ী, রাশি রাশি বাজেয়াপ্ত টাকা নিয়ে যেতে লাগল কন্টেনার

৫ বছরে এত সম্পদ! শাসক দলের ১৯ নেতার সম্পত্তির উৎস খতিয়ে দেখতে হাইকোর্টে মামলা

Follow Us:
Download App:
  • android
  • ios