রাজ্য রাজনীতিতে বিরল ছবি দেখল মুর্শিদাবাদ। বিজেপির সঙ্গে আঁতাতের অভিযোগ খোদ তৃণমূলের মন্ত্রীর বিরুদ্ধে। তার জেরে দলীয়কর্মীদের বিক্ষোভ ও হেনস্থার মুখে পড়লেন রাজ্যের সংখ্যালঘু সেলের মন্ত্রী গিয়াস উদ্দিন মোল্লা। ঘটনার জেরে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। তৃণমূলের পতাকা হাতে নিয়ে তাঁর গাড়ি ঘিরে রেখে বিক্ষোভ দেখায় তৃণমূল।

থমথমে কেশপুরে অভিযুক্তদের বাড়িতে তাজা বোমা, দেখুন চাঞ্চল্যকর ছবি

জানাগেছে, রবিবার মন্ত্রী গিয়াস উদ্দিন মোল্লা সপরিবারে প্রয়োজনীয় কাজে মুর্শিদাবাদ এসেছিলেন। আর সেই ফাঁকেই স্থানীয় আঁতুর ঘর এলাকায় তাঁর এক সময়ের রাজনৈতিক সতীর্থ ও সমাজসেবী অহেদ আনসারির বাড়িতে সাক্ষাতের জন্য যান। অহেদ আহমেদের বাড়ি থেকে ফেরার সময় রাস্তায় তাঁকে ঘিরে বিক্ষোভ শুরু করেন তৃণমূল কর্মীরা। তাঁর গাড়ি ঘিরে প্রবল বিক্ষোভ দেখান। পরিস্থিতি এতটাই নিয়ন্ত্রণের বাইরে যায় যে, ঘটনাস্থলে ছুটে যায় মুর্শিদাবাদ থানার বিশাল পুলিশ বাহিনী। 

তৃণমূলকর্মীদের অভিযোগ, তৃণমূলের মন্ত্রী গিয়াস উদ্দিন মোল্লা বর্তমানে বিজেপি ঘনিষ্ঠ। তাই সমাজসেবী অহেদ আহমেদের সঙ্গে শলামর্শ করতে এসেছেন। দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে পড়ে তীব্র অস্বস্তিতে পড়ে যান মন্ত্রী। বিজেপির সঙ্গে আঁতাতের অভিযোগ তুলে স্লোগান দিতে শুরু করেন।

আরও পড়ুন-'মাস্ক পরেননি কেন', হাসপাতালরক্ষীর 'মারে' মাথা ফাটল রোগীর আত্মীয়র

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে জেলা পরিষদের সদস্য পদের প্রতিদ্বন্দ্বিতার জন্য নির্দল থেকে দাঁড়িয়েছিলেন। যদিও তিনি জয়ী হননি। এই অবস্থায় সমাজসেবী অহেদ আনসারির সঙ্গে সাক্ষাৎ ঘিরে প্রশ্ন তুলতে শুরু করেন স্থানীয় তৃণমূল নেতাকর্মীরা। যদিও, মন্ত্রী বলেন, ''স্থানীয় তৃণমূলের একাংশ দলীয় কর্মীদের ভুল ব্যাখ্য়া করেছে। আমি এখানে ব্যক্তিগত কারনে সপরিবারে সাক্ষাৎ করতে এসেছিলাম। কোনও রাজনৈতিক কারনে নয়''। 

আরও পড়ুন-সহজলভ্য বস্তু দিয়ে বিস্ফোরক-জ্যাকেট তৈরি, সেনার উপর হামলার ছক ছিল ধৃত আল কায়দা জঙ্গিদের

তৃণমূল কর্মীদের দফায় দফায় বিক্ষোভের জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছায় মুর্শিদাবাদ থানার পুলিশ বাহিনী। বিক্ষোভের মুখে বেশ কিছুক্ষণ আটকে থাকেন  মন্ত্রী। অবশেষে পুলিশের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।