Asianet News BanglaAsianet News Bangla

পঠনপাঠন শুরুর আগে প্রস্তুতি দক্ষিণ দিনাজপুরে, কলেজগুলিতে পড়ুয়াদের দেওয়া হবে করোনা টিকা

দক্ষিণ দিনাজপুর জেলায় মোট ১০ টি কলেজ রয়েছে। যার মধ্যে বালুরঘাট শহরে ২ ও বালুরঘাট ব্লকের পতিরামে একটি কলেজ। করোনার জন্য দীর্ঘদিন ধরে স্কুল-কলেজ বন্ধ রয়েছে রাজ্যজুড়ে। কিন্তু অনেক রাজ্যে করোনার প্রকোপ কিছুটা কমতেই স্কুল-কলেজ খুলতে শুরু করেছে।

students are being vaccinated in colleges of South Dinajpur bmm
Author
Kolkata, First Published Sep 29, 2021, 8:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দক্ষিণ দিনাজপুর জেলার (South Dinajpur District) বিভিন্ন কলেজের পড়ুয়াদের (College Student) করোনার টিকা (Corona Vaccine) দেওয়ার প্রক্রিয়া শুরু হতে চলেছে। বৃহস্পতিবার থেকে বালুরঘাট কলেজ (Balurghat College) সহ জেলার বেশিরভাগ কলেজেই করোনার টিকা দেওয়া হবে। যে সব পড়ুয়ার বয়স ১৮ বছর হয়েছে তাঁদেরই একমাত্র করোনার টিকা দেওয়া হবে। কলেজ পড়ুয়াদের টিকা দেওয়ার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। 

দক্ষিণ দিনাজপুর জেলায় মোট ১০ টি কলেজ রয়েছে। যার মধ্যে বালুরঘাট শহরে ২ ও বালুরঘাট ব্লকের পতিরামে একটি কলেজ। করোনার জন্য দীর্ঘদিন ধরে স্কুল-কলেজ বন্ধ রয়েছে রাজ্যজুড়ে। কিন্তু অনেক রাজ্যে করোনার প্রকোপ কিছুটা কমতেই স্কুল-কলেজ খুলতে শুরু করেছে। এমন অবস্থায় স্কুল কলেজ খোলার পথেই এগোচ্ছে এই রাজ্যও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন পরিস্থিতি ঠিক থাকলে ভাইফোঁটার পরই স্কুল খুলে যাবে।

আরও পড়ুন- দুর্যোগের মধ্যেই ভোট, ভবানীপুরে ব্যবস্থা রাখা হচ্ছে নৌকা-রেনকোটের

এদিকে বিভিন্ন সংগঠনের তরফে দাবি করা হয়েছে যে কলেজ খোলা হলে তার আগে যেন পড়ুয়াদের টিকা দেওয়া হয়। অবশেষে রাজ্য সরকারের ঘোষণা মত সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও কলেজ পড়ুয়াদের টিকা দেওয়া শুরু হচ্ছে। বৃহস্পতিবার থেকেই এই পক্রিয়া শুরু হবে দক্ষিণ দিনাজপুরে। অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে সাধারণ মানুষ করোনার টিকা পেলেও কলেজ পড়ুয়াদের অনেকেই এখনও টিকা পাননি। তাই কলেজ খোলার মুখে এবার তাঁদের টিকাকরণের ব্যবস্থা করা হচ্ছে কলেজে। এই উদ্যোগে খুশি পড়ুয়ারাও। 

students are being vaccinated in colleges of South Dinajpur bmm

আরও পড়ুন- লোকাল ট্রেনের টিকিট কাটা এখন আরও সহজ, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে সুযোগ দিচ্ছে রেল

এবিষয়ে বালুরঘাট কলেজের অধ্যাপক তথা নোডাল অফিসার দুলাল বর্মন বলেন, "বালুরঘাট কলেজে প্রথম ডোজ প্রায় ৫০০ জনকে ও ১৪০০ জনকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। আগামীকাল ১৫০ জনকে টিকা দেওয়া হবে। এরপর প্রতিদিন ২০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। যাদের মোবাইলে মেসেজ যাচ্ছে তাদেরকেই এই টিকা দেওয়া হবে। শুধু বালুরঘাট কলেজ নয় জেলার অন্য কলেজেও আগামীকাল থেকে টিকাকরণ প্রক্রিয়া শুরু হবে।"

আরও পড়ুন- শপিংয়ে আকর্ষণীয় অফার, লোভে পড়ে প্রতারণার শিকার প্রাক্তন আইএএস অফিসার, গ্রেফতার ৫

কলেজ পড়ুয়ারা সান্ত্বনা মহন্ত বলেন, "করোনার তৃতীয় ঢেউয়ের আসন্ন। এর মধ্যে স্কুল-কলেজ খুলতে চলেছে। এমত অবস্থায় কলেজের পক্ষ থেকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। ভ্যাকসিন হয়ে গেলে পরে অনেকটাই আতঙ্ক কাটবে।"

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Section 144 has been issued in Bhabanipur before the by election RTB

Follow Us:
Download App:
  • android
  • ios