Asianet News BanglaAsianet News Bangla

ভাড়াবৃদ্ধির দাবিতে কলকাতায় ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘট, এদিন মিলবে না কিছুই

ধর্মঘটের জেরে ২৬ জুলাই হলুদ ট্যাক্সির পাশাপাশি শহরে মিলবে না অ্যাপক্যাবও। কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম ও ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশন কমিটির তরফে একথা জানানো হয়েছে।

Taxi and app cab strike in Kolkata on 26 July bmm
Author
Kolkata, First Published Jul 12, 2021, 1:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতি দু-একদিন অন্তরই বেড়ে চলেছে পেট্রোল ও ডিজেলের দাম। এই মুহূর্তে কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০১ টাকা ১ পয়সা। তেলের দাম বাড়লেও যাত্রীদের তেমন একটা দেখা পাওয়া যাচ্ছে না। ফলে লাভের মুখ দেখতে পাচ্ছেন না ট্যাক্সিমালিকরা। এর জেরে এবার ভাড়াবৃদ্ধির দাবিতে আন্দোলনের পথে হাঁটতে চলেছেন তাঁরা। ২৬ জুলাই পরিবহণ ভবন অভিযান ও কলকাতা শহরে ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছেন।

আরও পড়ুন- বাম-কংগ্রেস-তৃণমূলের প্রতিবাদেও হল না কাজ, সোমবার ফের পেট্রোলের দাম বাড়ল কলকাতায়

ধর্মঘটের জেরে ২৬ জুলাই হলুদ ট্যাক্সির পাশাপাশি শহরে মিলবে না অ্যাপক্যাবও। কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম ও ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো-অর্ডিনেশন কমিটির তরফে একথা জানানো হয়েছে।

আরও পড়ুন- দেহরক্ষীর মৃত্যুর তদন্ত করবে সিআইডি, ডাকা হতে পারে শুভেন্দুকেও

ট্যাক্সিমালিকদের দাবি, জ্বালানির দাম বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে ট্য়াক্সির ভাড়া না বাড়ালে ট্যাক্সি চালানোই অসম্ভব হয়ে পড়বে। আর সেই কারণে ভাড়া বৃদ্ধির দাবিতে আগামীকাল লেনিন মূর্তির পাদদেশে তাঁরা বিক্ষোভ দেখাবেন। শহরের আরও কয়েকটি জায়গায় তাঁদের বিক্ষোভ দেখানোর পরিকল্পনা রয়েছে। 

 

অন্যদিকে, অ্যাপক্যাব চালকদের দাবি, লভ্যাংশ বৃদ্ধি করতে হবে। তাঁদের অভিযোগ, জ্বালানির দাম বাড়লেও লভ্যাংশ বাড়াচ্ছে না অ্যাপক্যাব সংস্থা। ফলে লাভের মুখ দেখতে পাচ্ছেন না তাঁরা। 

আরও পড়ুন- দিল্লিতে গা ঢাকা দিয়েও মিলল না রেহাই, স্ত্রী পর্দাফাঁস করার পরই গ্রেফতার ভুয়ো সিবিআই অফিসার

রাজ্যে করোনার গ্রাফ অনেকটাই নিম্নমুখী। কিন্তু, এখনও পর্যন্ত জারি রয়েছে বিধিনিষেধ। যদিও বেশ কিছুক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাস, অটো, টোটো ও ট্যাক্সি চলাচলের উপর ছাড় দিয়েছেন তিনি। যদিও জ্বলানির দাম বৃদ্ধির ফলে লাভের মুখ দেখতে পাচ্ছেন না ট্যাক্সি ও বাস মালিকরা। বাসের ভাড়া বৃদ্ধির দাবিতে ইতিমধ্যেই সরব হয়েছেন বাসমালিকরা। কিন্তু, এই মুহূর্তে ভাড়াবৃদ্ধি সম্ভব নয় বলে জানিয়েছেন পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। এরই মধ্যে এবার ভাড়া বাড়ানোর দাবিতে সরব হল ট্যাক্সি সংগঠনগুলি। 

Follow Us:
Download App:
  • android
  • ios