Asianet News BanglaAsianet News Bangla

By Election Result- আজ রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচনের গণনা, ভাগ্য নির্ধারণ শোভনদেবের

মঙ্গলবার রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল ঘোষণার দিনে ভাগ্য নির্ধারণ শোভনদেবের। উল্লেখ্য, ৩০ অক্টোবার বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে  উপনির্বাচন হয়েছে।

 

 

The results of the by elections   in West Bengal will be announced on Tuesday RTB
Author
Kolkata, First Published Nov 2, 2021, 7:53 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল ঘোষণা (By Election Results 2021)। উল্লেখ্য, ৩০ অক্টোবার বাংলার ৪টি বিধানসভা আসন- গোসাবা, শান্তিপুর, খড়দহ এবং দিনহাটাতে  উপনির্বাচন (By Election) হয়েছ। এদিন সেই চার কেন্দ্রেরই ফল প্রকাশ করা হবে। তবে অবশ্যই চার কেন্দ্রের অন্যতম হেভিওয়েট কেন্দ্র খড়দহ। কারণ  এই কেন্দ্রে একুশের ভোটে ভবানীপুর জয়ী শোভনদেব চট্টোপাধ্যায় ( TMC Candidate Sobhandeb Chattopadhyay) প্রার্থী হয়েছেন। 

আরও পড়ুন, Rajib Banerjee- 'নেওয়াই উচিত হয়নি', রাজীবের তৃণমূল যোগে খুশি নন কল্যাণ, তোপ অর্জুনেরও

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন শোভনদেব চট্টোপাধ্যায়। এর আগে নির্বাচনে ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। তখন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়ে জয়ী হন। কিন্তু, ফলাফল ঘোষণার পরই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। ফলে ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রয়োজন ছিল। সেখানে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয়েছে। আর  সেখানে রেকর্ড ভোটে জয়ী হন মমতা। খড়দহ উপনির্বাচনের দিনেও শোভনদেব চট্টোপাধ্যায় বলেছেন, 'আমরা এখানে জিতে লড়াইয়ে নেমেছি। মমতা বন্দ্য়োপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস রয়েছে। আমাদের লক্ষ্য এখানে মার্জিন বাড়ানো। অর্জুন সিং এখানে কোনও ফ্যাক্টর নয়।'  উল্লেখ্য, খড়দহে শোভনদেবের বিপরীতে বিজেপির হয়ে লড়ছেন জয় সাহা (BJP Candidate Joy Saha) ।

আরও পড়ুন, Roshni Ali- হাইকোর্টে বাজি নিষিদ্ধ করার আর্জির পিছনে কে এই রোশনি আলি

অপরদিকে, একুশে গোসাবা কেন্দ্রতে তৃণমূলের জয় আসে। ঘাসফুলের প্রার্থী হয়েছিলেন জয়ন্ত নস্কর। তবে ভোটের পর করোনা আক্রান্ত হয়েছে মৃত্য়ু হয় ওই বর্ষীয়ান নেতার। তাই এই আসনেও হয়েছে উপনির্বাচন।গোসাবার (Gosaba By ELection) তৃণমূল প্রার্থী হলেন  সুব্রত মন্ডল (TMC candidate Subrata Mondal)।তৃনমূল প্রার্থী সুব্রত মন্ডল উপনির্বাচনের আগে বলেন, 'প্রচারের সময় মানুষের যে সাড়া পেয়েছি, তাঁতে বিজেপির প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে। আমরা লক্ষাধিক ভোটে জিতবো।'  উল্লেখ্য, খড়দহে শোভনদেবের বিপরীতে বামফ্রন্টের হয়ে দাড়িয়েছেন দেবজ্যোতি দাস। তাদের বিরুদ্ধে ভোট যুদ্ধে লড়বেন বিজেপি প্রার্থী  জয় সাহা। দিনহাটায় তৃণমূলের হয়ে দাড়িয়েছেন উদয়ন গুহ। বামেদের হয়ে আব্দুর রইফ। দিনহাটায় বিজেপি প্রার্থী হয়ে লড়ছেন অশোক মন্ডল। শান্তিপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী এবং গোসাবায় সুব্রত মন্ডল। শান্তিপুরে বিজেপির হয়ে ভোটযুদ্ধে লড়ছেন নিরঞ্জন বিশ্বাস এবং গোসাবায় বিজেপি প্রার্থী পলাশ রাণা। এই দুই কেন্দ্রে সিপিআইএম-র প্রার্থী সৌমেন মাহাতো এবং আরএসপি-র অনিলচন্দ্র মন্ডল।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios