Asianet News BanglaAsianet News Bangla

'গরুতো আর পিঁপড়ে নয়', অনুব্রতর সঙ্গে দূরত্ব তৈরি করে কেন্দ্রকে আক্রমণ তৃণমূলের

অনুব্রতর সঙ্গে দূরত্ব তৈরি করল তৃণমূল কংগ্রেস। সাংবাদিক বৈঠক ডেকে কেন্দ্রকে নিশানা ঘাসফুল শিবিরের। পাশাপাশি শুক্রবার ইডি আর সিবিআই-এর বিরুদ্ধে দলীয় কর্মসূচির কথা ঘোষণা চন্দ্রিমা ভট্টাচার্য ও সমীর চক্রবর্তীর। 

TMC comments on the arrest of Anubrata Mondal, the party does not tolerate corruption bsm
Author
Kolkata, First Published Aug 11, 2022, 7:12 PM IST

পার্থ চট্টোপাধ্যায়ের মত অনুব্রত মণ্ডলের সঙ্গেও দূরত্ব তৈরি করল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও প্রাক্তন বিধায়ক সমীর চক্রবর্তী। তাঁরা বলেন, দলের নীতি হল কোনও দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। পাশাপাশি চন্দ্রিমাদের অভিযোগ কেন্দ্রীয় সংস্থার তদন্ত নিরপেক্ষ নয়। তবে বিচার ব্যবস্থার ওপর তাঁদের সম্পূর্ণ আস্থা রয়েছে। কিন্তু বিচার ব্যবস্থা অনেকটাই নির্ভর করে তদন্তের ওপর। তাই নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন চন্দ্রিমা। 

বৃহস্পতিবার সকাল ১০টা অনুব্রত মণ্ডলকে জেরা শুরু করে সিবিআই। বিকেল ৮টে নাগাদ গ্রেফতার করা। তারপর আসানসোলের সিবিআই আদালতে পেশ করা হয়। অনুব্রত মণ্ডলকে নিজেদের হেফাজতে নিতে চেয়েছে সিবিআই। তারপরই সাংবাদিক সম্মেলন ডেকে বলেন, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে যথাসময়ে গ্রেফতার ব্যবস্থা নেওয়া হবে। দলের নেত্রী এই বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবেন। 

তবে কেন্দ্রীয় তদন্ত সংস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সারদা কর্তা অভিযোগ করার পরেও কেন্দ্রীয় তদন্ত সংস্থা কোনও ব্যবস্থা নেয়নি। শুভেন্দুর পাশাপাশি তাঁর ভাইয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তাতেও কোনও পদক্ষেপ করছে না কেন্দ্রীয় তদন্ত সংস্থা। উল্টে অন্ধকারে জিতে যাওয়া একজনকে (শুভেন্দু অধিকারীকে) বিরোধী দলনেতা করে পুরষ্কার দিয়েছে বিজেপি। শুভেন্দুকে আক্রমণের পাশাপাশি কেন্দ্রীয় সরকারের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলেন তৃণমূল কংগ্রেসের নেতা ও নেত্রীরা। তাঁরা আরও বলেন এই রাজ্যে ঝাড়খণ্ডের বিধায়কদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা উদ্ধার হয়েছে । ঝাড়খণ্ডের বিধায়কদের কেনা বেচা করা হচ্ছে। কিন্তু কারা এই টাকা দিল তার নাম প্রকাশ্যে এলেও তাদের জিজ্ঞাসাবাদ করা হয়নি। ইডি বা সিবিআই হাত গুটিয়ে বসে রয়েছে বলেও অভিযোগ করেন তাঁরা। পাশাপাশি মহারাষ্ট্র ইস্যুতেও বিজেপি ও কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে নিশানা করেন তৃণমূল নেতা সমীর চক্রবর্তী। 

কেন্দ্রীয় সংস্থা নিরপেক্ষ তদন্ত করছে না বলেও অভিযোগ তুলে আগামিকাল বেলা তিনটে থেকে ইডি আর সিবিআই-এর বিরুদ্ধে প্রতিবাদ জানাবে তৃণমূলের ছাত্র যুবরা। কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলায় এই কর্মসূচি পালন করবে তৃণমূল কংগ্রেস। 

সমীর চক্রবর্তীর প্রশ্ন অনুব্রত মণ্ডলকে যদি  গরু পাচারকাণ্ডে গ্রেফতার হয় তাহলে বিএসএফ কী করে ছাড় পায়। তিনি বলেন, 'গরুতো পিঁপড়ে নয়? যে সবার অলক্ষ্যে বর্ডার পার হয়ে যাবে?' তিনি আরও বলেন সীমান্তের নিরাপত্তার দায়িত্ব থাকে বিএসএফএর ওপর। কিন্তু এখানে কেন্দ্রীয় এই নিরাপত্তা বাহিনীকে  ছোঁয়া হচ্ছে না। তিনি আরও বলেন কাসটমসকেও এই বিষয়ে জড়িত । তাদেরও তলব করা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

কীভাবে অনুব্রতকে গ্রেফতার করল সিবিআই, গ্রেফতারির ছক কষতেই কী মঙ্গলবার ম্যারাথন মিটিং

অনুব্রতর গ্রেফতারিতে সরাসরি মমতাকে আক্রমণ অমিত মালব্যর, 'তৃণমূলের সবাই চোর' বললেন সুকান্ত  

খ্রিস্টান মেয়েকে বিয়ে করতে চান তেজস্বী, এই কথা শুনে কী প্রতিক্রিয়া ছিল বাবা লালু প্রসাদ যাদবের

Follow Us:
Download App:
  • android
  • ios