Asianet News BanglaAsianet News Bangla

Malda Crime: বছর ৯০-র বৃদ্ধ দম্পতিকে ঘর ছাড়া করে জমি বিক্রির অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল

 শীতের মাঝেই খোলা আকাশের নিচে বৃদ্ধদম্পতি। অভিযোগ, ৯০ বছরের পঙ্গু বৃদ্ধ ও তাঁর স্ত্রীকে বসত ভিটে থেকে ঘর ছাড়া করে সেই জমি বাড়ি জোর করে বিক্রি করে দিল স্থানীয় তৃণমূল নেতা।  

TMC leader has been accused of evicting a 90 years old couple and selling their land RTB
Author
Kolkata, First Published Nov 17, 2021, 11:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মালদহ-তনুজ জৈনঃ-  শীতের মাঝেই বৃদ্ধদম্পতিকে ঘরছাড়া করল তৃণমূল নেতা (TMC Leader) । অভিযোগ, ৯০ বছরের পঙ্গু বৃদ্ধ ও তাঁর স্ত্রীকে বসত ভিটে থেকে ঘর ছাড়া করে সেই জমি বাড়ি জোর করে বিক্রি করে দিল স্থানীয় তৃণমূল নেতা। খোলা আকাশের নিচে মাঠের মধ্যে পড়ে রয়েছে ওই বৃদ্ধ দম্পতি। ঘটনাটি ঘটেছে (Malda) মালদা জেলার হরিশ্চন্দ্রপুরের তেঁতুল বাড়ি গ্রাম এলাকায়।

টানা তিন দিন ধরে শীতের মধ্যে খোলা মাঠের মধ্যেই পড়ে আছেন তাঁরা। হরিশ্চন্দ্রপুর থানায় লিখিত অভিযোগও জানিয়েছেন বৃদ্ধ দম্পতি।কিন্তু এখনও কোনও লাভ হয়নি। কথা ছিল তাঁদের অন্যত্র অনেক কম দামের একটি জায়গা দেওয়ার। যার জন্যে ১০ হাজার টাকা আগাম নেওয়াও হয়।কিন্তু সেই জমিও দেওয়া হয়নি। ৯০ বছরের সেখ ভুসরা। বয়েসের ভারের পাশাপাশি প্রতিবন্ধী।কথাও স্পষ্ট বলতে পারেন না। বৃদ্ধা স্ত্রী বেগম বিবি। দুই ছেলে পরিযায়ী শ্রমিক। ভিন রাজ্যেই বছরের পর বছর থাকে। রাস্তার ধারে দু কাঠা জমি। সেখানেই আশ্রয়। রাস্তার ধারের জায়গা হওয়ায় নজর জমি মাফিয়াদের। স্থানীয় তৃণমূল নেতা তথা জমির কারবার করা নাসিরুদ্দিনের বিরুদ্ধে অভিযোগ তিনিও তাঁর লোকজন জোর করে বৃদ্ধ দম্পতিকে ঘর থেকে বের করে তাঁদের বসত ভিটে বিক্রি করতে বাধ্য করে। প্রতিশ্রুতি দেওয়া হয় গ্রামেই অন্যত্র একটি জায়গায় তাঁদের থাকতে দেওয়া হবে। যার জন্যে ১০ হাজার টাকা নাসিরুদ্দিন অগ্রীম নেয় বৃদ্ধ দম্পতির কাছ থেকে।যার সঙ্গে দাপুটে তৃণমূল নেতাদের মদত রয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন, Dilip Ghosh: 'মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা', দুয়ারে রেশন শুরু হতেই মমতাকে তোপ দিলীপের

আরও পড়ুন, Suvendu Adhikari: বাংলার বুকে একের পর এক খুন-ধর্ষণ, চুপ কেন মমতা, বিবৃতি চাইলেন শুভেন্দু

প্রসঙ্গত, রাজ্যে এমনতেই বইছে উত্তরে হাওয়া। ২০ নিচে থাকছে রাতের তাপমাত্রা। এহেন পরিস্থিতিতে গত তিন দিন ধরে শীতের মধ্যে খোলা আকাশের নিচে মাঠের মধ্যে পড়ে রয়েছে ওই বৃদ্ধ দম্পতি। দেখা নেই কারও। মেলেনি আশ্রয়। বাধ্য হয়ে হরিশ্চন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন তাঁরা। জায়গা না পেলে আমৃত্যু এভাবেই পড়ে থাকবেন বলে সাফ জানিয়েছেন তাঁরা। যদিও এই  নাসিরুদ্দিনের এমন  কাণ্ডে ক্ষুব্ধ ব্লক তৃণমুল নেতৃত্ব। প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসার পর একের পর এক খুন এবং ধর্ষঁণের ঘটনায় ইতিমধ্যেই কাঠগড়ায় বহুবার দাঁড়িয়েছে তৃণমূল। তার উপর মঙ্গলবার এই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের কাছে বিবৃতি চেয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিকে এহেন পরিস্থিতিতে নয়া সংযোজন মালদহের এই মর্মান্তিক ঘটনা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios