Asianet News BanglaAsianet News Bangla

Nushrat Jahan- ঈশান নয়, স্কুলের ছোট ছোট বাচ্চারাই সবথেকে দামি, স্কুল পরিদর্শনে এসে বললেন নুসরত

 

ঈশান গুরুত্বপূর্ণ নয় স্কুলের ছোট ছোট বাচ্চারা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ মা হওয়ার পর প্রশাসনিক কর্মসূচিতে স্কুল কলেজ পরিদর্শনে এসে বললেন বসিরহাটের সাংসদ নুসরাত জাহান

TMC MP Nushrat Jahan Visits Bashirhat on School-college reopening day
Author
Basirhat, First Published Nov 16, 2021, 7:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর অবশেষে রাজ্যে খুলল সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। খুলেছে স্কুল, খুলেছে কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিও(school-college-university)। প্রথমদিনে উপস্থিতির হার ছিল একেবারে নজরকাড়া। এদিকে দীর্ঘ কুড়ি মাস পর রাজ্য শিক্ষা দপ্তরের সুপারিশ অনুযায়ী কোভিড প্রোটোকল(covid protocol) মেনেই খুলেছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। যদিও একাধিক জায়গায় নিয়মবিধি না মানারও অভিযোগ উঠেছে। এমতাবস্থায় সামগ্রিক অবস্থা পরিদর্শনে বেরিয়ে পড়লেন বসিরহাটের সাংসদ (MP of Basirhat) নুসরাত জাহান(nushrat jahan)। মা হওয়ার পর এই প্রথম কোনও বড় প্রশাসনিক কর্মসূচিতে যোগ দিলেন তিনি।

পুনরায় যখন নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণি অবধি বিদ্যালয় ও কলেজ বিশ্ববিদ্যালয়ের মতো উচ্চশিক্ষা প্রতিষ্ঠান তখন আবার স্কুল টাইমে রাস্তায় ছাত্র-ছাত্রীদের আনাগোনা চোখে পড়ছে বসিরহাটে। আর তখনই যেন অভিভাবকের মতো সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখতে বেরিয়ে পড়লেন সাংসদ। বসিরহাটের বসিরহাট হাই স্কুল, বসিরহাট কলেজের মতো একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান এদিন ঘুরে দেখেন তিনি। পাশাপাশি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক ভাবে কোভিড বিধি মানা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখেন তিনি। কোন প্রক্রিয়া ক্লাস হচ্ছে সেটাও সরেজমিনে খতিয়ে দেখেন বসিরহাটের নুসরাত জাহান।

 

এদিকে এদিন দিনের শুরুতে প্রথমে মহকুমা শাসকের দপ্তরে গিয়ে একটি স্বল্প সময়ের বৈঠক করেন। এরপরেই সোজা চলে যান মহকুমা শাসকের দপ্তরের পার্শ্ববর্তী শতাব্দী প্রাচীন বসিরহাট হাইস্কুল এসএ প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে। পরবর্তীতে বসিরহাট কলেজে গিয়ে সেখানেও কোভিড সংক্রান্ত সমস্ত ব্যবস্থাপনা খতিয়ে দেখেন তিনি। এদিকে নুসরাতকে কাছে পেয়ে রীতিমতো আবেগাপ্লুত হয়ে পড়েন ছাত্র-ছাত্রী থেকে শুরু করে স্কুল কলেজে কর্তৃপক্ষ সকলেই। হুড়োহুড়ি পড়ে যায় সেলফি তুলতে।

 

এদিকে মা হওয়ার পরে প্রথম প্রশাসনিক বৈঠক বসিরহাটে পা রাখলেন সংসদ নুসরাত জাহান। তবে স্কুল কলেজ পরিদর্শনের পাশাপাশি এদিন ছিল তাঁর একাধিক কর্মসূচি। তবে মাতৃত্ব ও প্রশাসনিক কাজ একযোগে তিনি কিকরে সামলাচ্ছেন সেই বিষয়ে জিজ্ঞাস করা হলে নুসরাত বলেন, “আমার বিভিন্ন প্রশাসনিক কর্মসূচি রয়েছে। কিছুদিন আমি অসুস্থ ছিলাম তাই আসতে পারিনি। ঈশান খুব ছোট তবে তার থেকে এখন আমার কাছে স্কুলের ছোট ছোট বাচ্চারা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ”।

Follow Us:
Download App:
  • android
  • ios