Asianet News BanglaAsianet News Bangla

Mohua Mitra- নজরে গোয়া, মহুয়ার ব্যাটে ভর করেই গোয়ায় ঝড়ো ইনিংসের পথে মমতা

সম্প্রতি গোয়া থেকে ঘুরে এসেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। এবার সেই গোয়ায় তৃণমূলের তরফে কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে দেওয়া হল বড় দায়িত্ব

Trinamool congress gave big responsibility to TMC MP Mahua Maitra in Goa
Author
Goa, First Published Nov 13, 2021, 7:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সম্প্রতি গোয়া(goa) থেকে ঘুরে এসেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়(Mamata Banerjee)। গতমাসে ২৮ তারিখ তিন দিনের গোয়া সফরে গিয়েছিলেন তিনি। এবার এই রাজ্যে বিধানসভা ভোটে তৃণমূলের হয়ে দায়িত্ব সামলাবেন মহুয়া মৈত্র(Mahua Moitra)  

বাংলা জয়ের পর ইতিমধ্যেই দিল্লি জয়ের জন্য সলতে পাকানো শুরু করে দিয়েছে তৃণমূল-কংগ্রেস(tmc)। এমনকী ত্রিপুরার পর ঘুঁটি সাজানো শুরু হয়ে গিয়েছিল গোয়াতেও(goa)। সম্প্রতি দক্ষিণের এই রাজ্য থেকে ঘুরে এসেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়(Mamata Banerjee)। গতমাসে ২৮ তারিখ তিন দিনের গোয়া সফরে গিয়েছিলেন তিনি। একাধিক কর্মসূচিতে অংশগ্রহণ করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। এবার সেই গোয়া জয়েই মহুয়া মৈত্রর(Mahua Moitra) কাঁধে বড় দায়িত্ব দিল দল।

 

এখন থেকে তৃণমূলের হয়ে হয়ে সে রাজ্যের বিধানসভা ভোট(assembly polls) পরিচালনার দায়িত্ব সামলাবেন কৃষ্ণনগরের(krishnanagar) তৃণমূল সাংসদ। পাশাপাশি গোয়ায় দলের সব কটি সোশ্যাল মিডিয়া প্রোফাইলে পর্যবেক্ষকের কাজও করবেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই মহুয়াকে এই দায়িত্ব বড় দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। যা নিয়ে ইতিমধ্যেই জোরদার চর্চা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। অভিষেকের সই করা চিঠিও ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে মহুয়ার কাছে।

আরও পড়ুন - খোলা ম্যানহোলে পড়ে প্রাণ গেল অটোচালকের, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ ফিরহাদের

অন্যদিকে মহুর নতুন দায়িত্বের কথা জানিয়ে প্রেস রিলিজও করা হয়েছে তৃণমূলের তরফে। সেই প্রেস রিলিজের কপি টুইটও করা হয়েছে দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে। এদিকে নতুন দায়িত্ব পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত মহুয়া। দলের স্বার্থে গোয়ায় তিনি তিনি নিজের সেরাটা দেবেন বলে জানিয়ে দিয়েছেন। পাশাপাশি এই গুরু দায়িত্ব দেওয়ার জন্য দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন - বিএসএফ-এর সম্মানহানির অভিযোগ, উদয়নকে হুঁশিয়ারি শুভেন্দুর

এদিকে রাজনৈতিক জীবনে পা রাখার পর থেকেই মহুয়ার ক্ষুরধার বুদ্ধি, তাঁর তথ্য সমৃদ্ধ বর্ক্তৃতা দেওয়া ক্ষমতা, রাজনৈতিক বিচক্ষণতা, ইংরাজীর উপর সহজাত দক্ষতা, হিন্দিতে দখল সবের মিশেলে দিল্লির দরবারে অচিরেই সকলের নজর কাড়েন তিনি। এমনকী লোকসভার অলিন্দে বসে একাধিক ইস্যুতে বিজেপিকে তুলোধনা করতে মহুয়ার জুড়ি মেলা ভার। আর তার এই সমস্ত গুণাবলীর কথা মাথায় রেখেই গোয়ার মধ্যে মিশ্র সংস্কৃতির রাজ্যে তাঁর কাঁধে দায়িত্ব তুলে দিয়েছেন মমতা। এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন - কেন্দ্রের বিরোধিতাই কাল, বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের বদলি ঘিরে বাড়ছে চাপানউতর

অন্যদিকে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মাঠে ময়দানে রাজনীতি করতেও বিশেষ ভাবে পারদর্শী মহুয়া। সেই সঙ্গে রাজনৈতিক বোধেও একাধিক তাবড় তাবড় নেতা-নেত্রীদের জোরদার টক্কর দেন তিনি। এদিকে গোয়াতে মহুয়াকে যে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে, সেই ইঙ্গিতটা আগেই মিলছিল তৃণমূলের তরফে। ছিল শুধু সমের অপেক্ষা। এবার মহুয়ার ব্যাটে ভর করে গোয়ায় তৃণমূল কত রান তুলতে পারে এখন সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios