Asianet News Bangla

'বাংলা ভাগ'-র ইস্য়ুতে বড় ভাঙন BJPতে, উত্তরবঙ্গ রওনা দিলেন রাজ্যপাল

 

  • জন বার্লের  'বাংলা ভাগ'-র দাবিতে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে 
  • বিজেপি সাংসদর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে 
  • তৃণমূলে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের জেলা সভাপতি 
  • তড়িঘড়ি করে  সোমবার উত্তরবঙ্গ সফরে রওনা দিলেন ধনখড় 
West Bengal Governor Jagdeep Dhankhar visit to North Bengal RTB
Author
Kolkata, First Published Jun 21, 2021, 3:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


সোমবার উত্তরবঙ্গ সফরে রওনা দিলেন রাজ্যপাল। উল্লেখ্য, ইতিমধ্য়েই 'পৃথক উত্তরবঙ্গ' দাবি জানানোয় বিজেপি সাংসদ জন বার্লের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এখানেই শেষ নয় জল গড়িয়েছে অনেকদূর। ইতিমধ্য়েই এদিন বিজেপি ছেড়ে বেড়িয়ে তৃণমূলে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের জেলা সভাপতি-সম্পাদকেরা। এহেন পরিস্থিতিতে উত্তরবঙ্গের উদ্দেশ্যে সাত দিনের সফরে কলকাতা বিমানবন্দরে রওনা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আরও পড়ুন, উত্তরবঙ্গ ভেঙে পৃথক রাজ্যের দাবি, 'ষড়যন্ত্র'-র অভিযোগে BJP সাংসদের বিরুদ্ধে FIR 

 

 

প্রসঙ্গত, 'বাংলা ভাগ' নিয়ে ইতিমধ্যেই জোর চর্চা শুরু হয়েছে। বিজেপির একপক্ষের থেকে আর এক পক্ষ বলছে বাংলা ভাগ করতে চাই না। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।  যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সোমবার সাড়ে বারোটায় কলকাতা বিমানবন্দর থেকে বিশেষ বিমানে উত্তরবঙ্গ গেলেন রাজ্যপাল। সেখানে এক সপ্তাহ তিনি উত্তরবঙ্গে থাকবেন। বাগডোগরা বিমানবন্দর পৌঁছে কালিম্পং হয়ে দার্জিলিঙে যাবেন রাজ্যপাল। বাগডোগরায় সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে তার। কিন্তু কেন হঠাৎ এই সফর তা তিনি জানাননি। ওখানে গিয়ে যদি পৃথক গোর্খাল্যান্ডের কেন্দ্রশাসিত অঞ্চল নিয়ে কোনও মন্তব্য করেন তাহলে বোঝা যাবে কেন্দ্রীয় সরকারের অবস্থান বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, পৃথক উত্তরবঙ্গের দাবিতে কি সিলমোহর BJP-র, মালব্য-র টুইট ঘিরে জল্পনা তুঙ্গে 

 


এদিকে, বাংলা ভাগের ষড়যন্ত্র করার অভিযোগে জন বার্লার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। আলিপুর দুয়ারের বিজেপি সাংসদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে দিনহাটা থানায়।  মূলত মোড় ঘোরে শনিবার। ওইদিন আলিপুরদুয়ারের একটি সাংবাদিক সম্মলনে গিয়ে বাংলা ভাগের পক্ষে সওয়াস করেন জন বার্লা। তিনি বলেন, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি থেকে সরছি না। এটা এখনকার মানুষের দাবি। এবিষয়ে আমি প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির কাছে যাব। রাজ্যের দল নেতাদের এবিষয়ে বোঝাব।' এরপরেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে তোপ দাগে বিরোধীরা। এরপরপরই সোমবার বিজেপি ছেড়ে বেড়িয়ে তৃণমূলে যোগ দিলেন আলিপুরদুয়ারের জেলা সভাপতি-সম্পাদকেরা।  তপসিয়ার তৃণমূল ভবনে এসে ঘাসফুল পতাকা তুলে নেন গঙ্গাপ্রসাদ শর্মা। তাই সবদিকে থেকেই সরগরম রাজ্য-রাজনীতি। এমনই সময় রাজ্যপালের উত্তরবঙ্গ সফর ঘিরে জল্পনা আরও বাড়ল।

 

 

আরও পড়ুন, 'রাজ্যপাল সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন', বিস্ফোরক বিমানও  

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios