06:15 PM (IST) Apr 19
প্রথম দফায় পাঁচটা পর্যন্ত ভোট দান

বিকেল ৫টা পর্যন্ত ৭৭,৫৭ শতাংশ ভোট পড়েছে। গোটা দেশে সর্বোচ্চ ভোট পড়েছে এই রাজ্যে।

04:43 PM (IST) Apr 19
কোচবিহারে বিক্ষোভের মুখে উদয়ন

কোচবিহারে ভেটাগুড়িতে রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীদের একাংশ। বিক্ষোভকারীদের দাবি, উদয়নের মদতেই বিজেপির এক পঞ্চায়েত সদস্য গ্রেফতার হয়েছেন। উদয়নের বক্তব্য, সাজানো লোকেদের নিয়ে বিক্ষোভ দেখিয়েছে বিজেপি।

03:03 PM (IST) Apr 19
পুলিশ-বিজেপি ধস্তাধস্তি শিলিগুড়িতে

শিলিগুড়ি পুরনিগমের ৩৩ নম্বর ওয়ার্ডে ডাবগ্রাম ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায় ভোট-পরিদর্শনে গেলে পুলিশ তাঁকে আটকে দেয় বলে অভিযোগ। তাঁকে বুথে ঢোকার মুথে আটকে দেন পুলিশকর্মীরা। শিখার দাবি, পুলিশ তাঁকে গ্রেফতার করার চেষ্টা করছিল। এই নিয়েই বিজেপি কর্মী এবং পুলিশের মধ্যে বাদানুবাদ শুরু হয়ে যায়। 

12:53 PM (IST) Apr 19
কোচবিহারে বোমা উদ্ধার

মধ্য ফলিমারির ৪/৩৭ বুথ সংলগ্ন এলাকা থেকে ৯টি তাজা বোমা উদ্ধার। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এলাকাবাসীর অভিযোগ, বৃহস্পতিবার রাত থেকেই প্রচুর বোমাবাজি হয়েছে এলাকায়। তার পর দিনের আলো ফুটলে ৯টি তাজা বোমা লক্ষ করেন এলাকাবাসী। পুলিশে খবর দেওয়া হলে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যাওয়া হয়। এ ছাড়াও ভেটাগুড়ি থেকে তাজা বোমা উদ্ধারের খবর পাওয়া গিয়েছে।

12:13 PM (IST) Apr 19
তৃণমূলের বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ বিজেপির

কোচবিহারের নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রের বলরামপুর এলাকার ২৩৬ নম্বর বুথ দখল করে রেখেছে তৃণমূল। এমনই অভিযোগ বিজেপির। তাদের অভিযোগ তৃণমূল কর্মীসমর্থকেরা সকাল থেকে বুথ দখল করার জন্য জমায়েত করেছিলেন। অভিযোগ মানেনি তৃণমূল।

12:06 PM (IST) Apr 19
১১টা পর্যন্ত কত শতাংশ ভোট পড়ল তিন কেন্দ্রে?

সকাল ১১টা পর্যন্ত জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার— এই তিন কেন্দ্রে সামগ্রিক ভাবে ৩২ শতাংশ ভোট পড়ল। নির্বাচন কমিশনের তরফে তেমনই জানা গিয়েছে। ভোটদানের হারে সবার প্রথমে আছে আলিপুরদুয়ার। সেখানে ভোট পড়েছে ৩৫.২০ শতাংশ। তার পরেই রয়েছে কোচবিহার। সেখানে ভোট পড়েছে ৩৩.৬৩ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৩১.৯৪ শতাংশ। বিধানসভা মোতাবেক আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের কালিচিনিতে ভোটদানের সবচেয়ে বেশি। সেখানে বেলা ১১টা পর্যন্ত ভোট পড়েছে ৩৭.১৪ শতাংশ।

10:32 AM (IST) Apr 19
বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের ওপর শান্তিপূর্ণ ভোট- কমিশন

বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ভোট হচ্ছে, এমনটাই জানাল কমিশন। সকাল ১০ টা পর্যন্ত সব রাজনৈতিক দলের পক্ষ থেকে ১৫১ টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে অধিকাংশই কোচবিহার থেকে।

10:14 AM (IST) Apr 19
সকাল ৯টা পর্যন্ত রাজ্যে ভোটদানের হার

সকাল ৯টা পর্যন্ত পশ্চিমবঙ্গের তিন কেন্দ্রে গড়ে ১৫.০৯ শতাংশ ভোট পড়ল। এই সময়ের মধ্যে কোচবিহারে ভোট পড়েছে ১৫.২৬ শতাংশ, আলিপুরদুয়ারে ভোট পড়েছে ১৫.৯১ শতাংশ এবং জলপাইগুড়িতে ভোট পড়েছে ১৪.১৩ শতাংশ। দেশের ১০২টি কেন্দ্রের মধ্যে ভোটদানের নিরিখে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে পশ্চিমবঙ্গ।

09:44 AM (IST) Apr 19
কোচবিহার শহরের ১৮ নম্বর ওয়ার্ডে তাণ্ডবের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

কোচবিহার শহরের ১৮ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। সাধারণ ভোটারকে ভয় দেখানো এবং বাড়ি ভাঙচুর ও মারধরের অভিযোগ তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে।

09:43 AM (IST) Apr 19
দিনহাটা এক নম্বর ব্লক বি-এর তৃণমূল সভাপতি অনন্ত বর্মনকে মারধর

দিনহাটা এক নম্বর ব্লক বি-এর তৃণমূল সভাপতি অনন্ত বর্মনকে মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনায় অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। বর্তমান দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। আহত তৃণমূল নেতাকে দেখতে হাসপাতালে যন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের দাপুটে নেতা উদয়ন গুহ।

09:41 AM (IST) Apr 19
সিতাইয়ে ক্যাম্প অফিস ভাঙচুর

কোচবিহারের সিতাইয়ে ক্যাম্প অফিস ভাঙচুর, বুথ কর্মীদের কাজে বাধা দেওয়ার অভিযোগ

09:38 AM (IST) Apr 19
সকাল ৯টা পর্যন্ত মোট ৩৭টি অভিযোগ তৃণমূলের

তিন কেন্দ্র মিলিয়ে বিজেপির বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে মোট ৩৭টি অভিযোগ করল রাজ্যের শাসকদল তৃণমূল। সকাল ৯টা পর্যন্ত এই অভিযোগগুলি জমা পড়েছে কমিশনের কাছে। 

09:37 AM (IST) Apr 19
শীতলকুচিতে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ

শীতলকুচিতে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। প্রথম দফা ভোটে উত্তপ্ত শীতলকুচি