'কে কাকে প্রাক্তন করবে?' নাম না করেই শুভেন্দুকে আক্রমণ ফিরহাদ হাকিমের

| Nov 27 2022, 04:29 PM IST

firhad hakim

সংক্ষিপ্ত

ফিরহাদ হাকিম নিশানা করেন বাম ও বিজেপিকে। শুভেন্দুর মুখ্যমন্ত্রীকে প্রাক্তন করে দেওয়া মন্তব্যের উত্তর দিলেন তিনি। পাশাপাশি সিপিএম এই রাজ্যে অপ্রাসঙ্গিক হয়ে গেছে বলেও মন্তব্য করেন।

 

বাম ও বিজেপিকে একহাত নিলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম। তিনি চা - প্রসঙ্গে থেকে রাজ্যের হিসেবনিকেশ সবকিছু নিয়েই বিজেপিকে চড়া সুরে আক্রমণ করেন। পাশাপাশি তিনি সিপিএম-এরও তীব্র সমালোচনা করেন। বলেন, এই রাজ্যে সিপিএমএর কোনও অস্তিত্ত্ব নেই। অন্যদিকে সিএএ-র বিরোধিতাও করেন ফিরহাদ হাকিম।

দিব্যেন্দু অধিকারীর কাঁথির বাড়ির কাছেই মিটিং করতে যাওয়ার কথা তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বছর তিনেক আগে হলেও তেমন কোনও সমস্যা ছিল না। কিন্তু বর্তমানে তৃণমূলের সঙ্গে অধিকারীর পরিবারের সম্পর্কে অনেকটা সাপে-নেউলের মত। বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে শুভেন্দু অধিকারীর চায়ের কাপে চুমুক দেওয়ায় অনেকেই মনে করেছিল বিবাদে ইতি পড়েছে। কিন্তু পরের দিনেই শুভেন্দু মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ আরও বাড়িয়ে দেন ঠাকুরনগরে গিয়ে। যাইহোক অন্যদিকে দিব্যেন্দু অধিকারীর বাড়িতে অভিষেককে আমন্ত্রণ জানানো হবে বলে প্রথম জানালেও পরে পিছিয়ে আসে অধিকারী পরিবার। তাই নিয়ে এদিন ফিরবার হাকিম বলেন, দিব্যেন্দু অধিকারী অভিষেক বন্দ্যোপাধ্যায় কে চা খাওয়ার আমন্ত্রণ করেও তাতে জল ঢেলে দিয়েছেন । পাশাপাশি তিনি মনে করিয়ে দেন, তৃণমূল দল মানুষের জন্য কাজ করতে চায়। এছাড়া আর কিছু চায়না। ফিরহাদ হাকিম এদিন শুভেন্দুকে আক্রমণ করে বলেন , 'কে কাকে প্রাক্তন করবে- ইসবার ২০০ পার সেটা বাংলার মানুষ ঠিক করবে।' সম্প্রতি শুভেন্দু অধিকারী বলেছিলেন তিনি মুখ্যমন্ত্রীকে প্রাক্তন করে দেবেন।

Subscribe to get breaking news alerts

ভাঙ্গরে সিপিএমের প্রোগ্রামে তৃণমূল হামলা নিয়ে বলেন তিনি বলেন, যাদের কোনো অস্তিত্ব নেই, যারা জীবনে কোন দিন রাজ্যে ক্ষমতায় আসবে না, যারা আমাদের প্রতিপক্ষ কোনদিন হবে না, তাদেরকে কেন আমরা ধাক্কা মারতে যাব। সিপিএমের সেটিং প্রসঙ্গে বলেন সিপিএমের এই ছ্যাবলা রাজনীতি মানুষ পছন্দ করে না। মোটকথা এদিন সিপিএম সম্পর্কে তিনি স্পষ্ট করে জানিয়ে দেন- লাল পার্টিকে কোনও রকম গুরুত্ব দিতে নারাজ তিনি।

অন্যদিকে CAA তীব্র বিরোধিতা করেন ফিরহাদ হাকিম। তিনি বলেন সিএএ প্রয়োজন নেই। এটি ভোটের আগে ভোটারদের প্রভাবিক করার জন্য ব্যবহার করা হবে। তিনি বলেন আমরা সবাই নাগরিক। সিএএ কে দেবে? নরেন্দ্র মোদী? নরেন্দ্র মোদীর কাছে সার্টিফিকেট আছে না অমিত শাহ এর কাছে সার্টিফিকেট আছে? তার নাম ভোটার লিস্টে আছে আমার নাম ভোটার লিস্টে আছে। ইলেকশনের আগে ললিপপ দেখাচ্ছে সিএএ নিয়ে।

জগদ্দলে বোমা বিস্ফোরণ নিয়ে বলেন পুলিশ মোমিং অপারেশন করছে খুব তাড়াতাড়ি যারা মূল অভিযুক্ত তাদেরকে পুলিশ খুব তাড়াতাড়ি ধরবে। কেন্দ্র থেকে টাকা পাঠানো নিয়ে দিলীপ ঘোষের বক্তব্য অনুযায়ী বলেন। দিলীপ দা হিসাবটা দিয়ে দিক দিলীপ তার সাথে হিসাবে বসবো, কোন খাতে কত দিয়েছে আমরা এক লাখ কোটি টাকা পাই।

আরও পড়ুনঃ

শি-র পদত্যাগের দাবিতে বিক্ষোভে উত্তাল চিন, ক্ষোভের আগুনে স্ফুলিঙ্গ উরুমকির আগুনে ১০ জনের মৃত্যু

বিধানসভার সৌজন্য একদিনেই গায়েব, 'মুখ্যমন্ত্রীকে প্রাক্তন করব' হুঁশিয়ারি বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর

বঙ্গ বিধানসভায় সৌজন্যের 'চা', মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘরে হাজির শুভেন্দু অধিকারী