পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড থেকে ৩০ সে নভেম্বর প্রকাশ করা হলো প্রাথমিক টেট এর অ্যাডমিট কার্ড,উদ্বেগে রাজ্যবাসি

| Dec 02 2022, 03:15 AM IST

up tet exam
পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড থেকে ৩০ সে নভেম্বর প্রকাশ করা হলো প্রাথমিক টেট এর অ্যাডমিট কার্ড,উদ্বেগে রাজ্যবাসি
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড থেকে ৩০ সে নভেম্বর প্রকাশ করা হলো প্রাথমিক টেট এর অ্যাডমিট কার্ড। যেসকল প্রার্থীরা প্রাথমিক স্তরে শিক্ষকতা করার জন্য আবেদন করেছিলেন তারা অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন অ্যাডমিট কার্ডে।

অপেক্ষার অবসান। নিয়োগ দুর্নীতির মাঝেই শিক্ষা দপ্তরের নতুন নিয়োঙ্গের প্রক্রিয়াকরণ শুরু হাওয়ায় যারপরনায় খুশি পশ্চিমবঙ্গবাসী। এবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড থেকে ৩০ সে নভেম্বর প্রকাশ করা হলো প্রাথমিক টেট এর অ্যাডমিট কার্ড। যেসকল প্রার্থীরা প্রাথমিক স্তরে শিক্ষকতা করার জন্য আবেদন করেছিলেন তারা যোগ্যতা পরীক্ষায় বসার জন্য প্রয়োজনীয় অ্যাডমিট কার্ডটি wbbpe.org- এই অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

নিম্নলিখিত প্রক্রিয়াগুলি অনুসরণ করে প্রার্থীরা তাদের অ্যাডমিট কার্ডে ডাউনলোড করতে পারবেন।

Subscribe to get breaking news alerts

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট wbbprimaryeducation.org-এ যান এরপর হোমপেজে ক্লাস ১ থেকে ৪ এর জন্য শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ এর অনলাইন আবেদনে ক্লিক করুন তারপর ডাউনলোড অ্যাডমিট কার্ড বা প্রিন্ট অ্যাডমিট কার্ডে ক্লিক করুন। লগ ইনে গিয়ে নিজের রেজিস্ট্রেশন নম্বর এবং নিজের জন্ম তারিখ দিলেই আপনার অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখ যাবে। এরপর ভালো করে দেখে যাচাই করে নিয়ে সেটির প্রিন্ট আউট বার করুন বা সেটিকে ডাউনলোড করুন।

পরীক্ষায় বসার জন্য এই অ্যাডমিট কার্ডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সকল পরীক্ষার্থীকে এই অ্যাডমিট কার্ড নিয়েই পরীক্ষার হলে প্রবেশ করার নির্দেশিকা জারি করেছে পর্ষদ। যে আনবে না তাকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না। আরও বিশদে জানতে নিয়মিত অফিসিয়াল ওয়েবসাইটটিকে ফলো করুন।

আগামী ১১ ই ডিসেম্বর ৫ম তম প্রাথমিক টেট হবে। গত ১৪ ই অক্টবর থেকে শুরু করে ৩ রা নভেম্বর পর্যন্ত প্রাথমিক টেট এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছিল। যারা রেজিস্টার করেছেন নিজেদের নাম তারা আগামী ১১ ই ডিসেম্বর পরীক্ষা দিতে যেতে পারবেন। দুপুর ১২ টা থেকে ২.৩০ তে পর্যন্ত একক শিফটে পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষার ফলাফল কবে ঘোষণা হবে সে নিয়ে এখনও স্পষ্ট কিছু জানায়নি রাজ্য সরকার। তবে ফলাফল সংক্রান্ত যেকোনো আপডেট জানতে ফলো করতেথাকুন প্রাথমিক টেট এর অফিসিয়াল ওয়েবসাইটটি।