Asianet News BanglaAsianet News Bangla

Weather Report: আগামী ৪৮ ঘন্টায় ফের শীতের আমেজ ফিরছে রাজ্য়ে, সোমবার হালকা বৃষ্টি দক্ষিণবঙ্গে

আগামী ৪৮ ঘন্টা পর থেকে ফের শীতের আমেজ ফিরতে রাজ্য়ে ।  যদিও আগামী ২৪ ঘন্টায় ফের বৃষ্টি সম্ভবনা দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির পূর্বাভাস জানালো হাওয়া অফিস।

  

West Bengals temperature will  decreased from  After the next 48 hours and Rain fall  forecast  in  South Bengal RTB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 3:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামী ৪৮ ঘন্টা পর থেকে ফের শীতের আমেজ ফিরতে রাজ্য়ে (West Bengal)। রবিবার সকালে আকাশ পরিষ্কার থাকলেও সেভাবে সোনা রোদের চমক দেখা যায়নি। নভেম্বরের মাঝামাঝি এসেও স্বাভাবিকের উপরে তাপমাত্রা। সকাল পেরোলেই চালাতে হচ্ছে পাখা। সবমিলিয়ে একটা অস্বস্তিকর পরিবেশ। তবে আর দেরি নয় ডিসেম্বরের আগেই ভাল খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। যদিও আগামী ২৪ ঘন্টায় ফের বৃষ্টি সম্ভবনা দক্ষিণবঙ্গের আট জেলায় বৃষ্টির পূর্বাভাস (Rain)।

West Bengals temperature will  decreased from  After the next 48 hours and Rain fall  forecast  in  South Bengal RTB

 আলিপুর আবহাওয়া সূত্রে খবর,  আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ মঙ্গলবার পেরোলেই শীতের আমেজ ফিরতে চলেছে কলকাতা সহ রাজ্যে। প্রত্যেকেই শীতের পোশাক পরা অপেক্ষায়। অনেকেই আবার শীতের মজা নিতে ইতিমধ্যেই উত্তরবঙ্গে পাড়ি দিয়েছে। চলতি সপ্তাহের মাঝামাঝি সেখানেও বৃষ্টি মুক্ত-মেঘ মুক্ত আকাশ। হাওয়া অফিস জানিয়েছে,রাজ্য়ে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রী কমবে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই ।শুধুমাত্র সোমবার দুই ২৪পরগনা , দুই মেদিনীপুর ,হাওড়া, হুগলি, বাঁকুড়া ,ঝাড়গ্রামে হালকা বৃষ্টি হতে পারে। বুধবার থেকে তাপমাত্রা আবারও কমে যাবার সম্ভাবনা।   হাওয়া অফিস জানিয়েছে, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.৯ ডিগ্রী। অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ। সর্বনিম্ন ৪৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Dilip Ghosh: 'তৃণমূলের নিজেদের মধ্য়েই গোলা-গুলি', ক্যানিংকাণ্ডে তোপ দিলীপের

আরও পড়ুন, Child Abuse : আটক শিশু কল্যাণ দপ্তরের ডেপুটি ডিরেক্টর, হাওড়ার শিশু-নিগ্রহের ঘটনায় বড় মোড়

তবে উত্তর-পূর্ব ভারতে এই মুহূর্তে মনোরম পরিবেশ পেতে অনেকেই ঘুরতে যাওয়ার পরিকল্পনা নিয়ে। আবার অনেকেই ইতিমধ্যে বেরিয়ে পড়েছে। তবে দক্ষিণভারতে বৃষ্টি এখনও কম বেশি হয়েই চলেছে। উল্লেখ্য, হাওয়া অফিস আগেই জানিয়েছিল, ভারী থেকে অতি ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে তামিলনাডু, পন্ডিচেরি, করাইকাল, অন্ধ্রপ্রদেশ, ,কর্ণাটক, মহারাষ্ট্র, গোয়া ও কঙ্কনে। বঙ্গোপসাগরে একটি এবং আরব সাগরে  একটি নিম্নচাপ রয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ পশ্চিম দিকে এগিয়ে  পশ্চিম মধ্য ও দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করবে। নিম্নচাপটি  দক্ষিণ অন্ধপ্রদেশ উত্তর তামিলনাড়ু উপকূলে পৌঁছবে।অপর নিম্নচাপটি পূর্ব-মধ্য আরব সাগরের কর্ণাটক উপকূলে অবস্থান করছে। দুটি অক্ষরেখার রয়েছে কর্নাটকের উপকূলে নিম্নচাপ এলাকা থেকে। এই এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা কঙ্কন পর্যন্ত বিস্তৃত । যা মহারাষ্ট্র গোয়ার উপর দিয়ে গেছে। অপর অক্ষরেখাটি দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আগামী কয়েকদিন মধ্যপ্রদেশ রাজস্থানে তাপমাত্রা বাড়বে। তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios