Asianet News BanglaAsianet News Bangla

Child Abuse : আটক শিশু কল্যাণ দপ্তরের ডেপুটি ডিরেক্টর, হাওড়ার শিশু-নিগ্রহের ঘটনায় বড় মোড়

হাওড়ার বাবুডাঙ্গা হোমের ঘটনায় চাঞ্চল্যকর মোড়। আটক রাজ্য সরকারের শিশু কল্যাণ ও পাচার রোধ দপ্তরের ডেপুটি ডিরেক্টর, তবে রক্ষকই কি ভক্ষক , উঠেছে প্রশ্ন। 

Dev Kumar Bhattacharya detained on the Charge of torturing Children in Howrah   RTB
Author
Kolkata, First Published Nov 20, 2021, 11:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হাওড়ার  (Howrah) বাবুডাঙ্গা হোমের ঘটনায় চাঞ্চল্যকর মোড়। রক্ষকই ভক্ষক এমন তথ্য এবার সামনে উঠে এসেছে।এই ঘটনায় ইতিমধ্যেই একজন পুরুষ সহ ৯ জন  মহিলাকে গ্রেফতার করেছে হাওড়া সিটি পুলিশ (Howrah City Police) । এই ঘটনাটি ঘটেছে হাওড়ার সালকিয়ার (Salkia) শ্রীরাম ঢং রোডের একটি সরকার অনুমোদিত হোমে। 

Dev Kumar Bhattacharya detained on the Charge of torturing Children in Howrah   RTB

এদিন ধৃতদের হাওড়া আদালতে (Howrah Court) তোলা হয় । যে ব্যক্তিকে পুলিশ আটক করেছে তার নাম দেব কুমার ভট্টাচার্য । তিনি রাজ্য সরকারের শিশু কল্যাণ ও পাচার রোধ দপ্তরের ডেপুটি ডিরেক্টর। ২০১৭ সালে তিনি হাওড়া পর্যবেক্ষক হিসেবে কাজ করছিলেন । সেই সময় ওই রুমের এক শিশুকে শারীরিক নির্যাতনের অভিযোগ করা হয়েছে সরাসরি তাঁর বিরুদ্ধেই। যা নিয়ে গোটা ঘটনা  ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। পুলিশ সূত্রে খবর, হাওড়া পুরসভার তৃণমূল পরিচালিত বোর্ডের প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ সালকিয়ার শ্রী রাম ঢং রোডে গত পাঁচ বছর ধরে একটি বেসরকারি হোম চালাচ্ছিলেন। ওই হোমে বিভিন্ন জায়গা থেকে শিশুদের এনে রাখা হত। 'করুণা পশ্চিমবঙ্গ উইমেন অ্যান্ড চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি' নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার অধীনে ওই হোমটি পরিচালনা করতেন প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ গীতশ্রী অধিকারী। পাশাপাশি ওই হোমে ক্রেডেল বেবি রিসেপশন সেন্টার  তৈরি করা হয়েছিল। আর তার মাধ্যমেই শিশু দত্তক দেওয়া হত। সেখানেও একাধিক কারচুপি হত বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। 

আরও পড়ুন, Soumitra Khan: '১ টাও সিট পাবে না শুভেন্দু, ৩-৪ আসন পাবে BJP', অডিও ক্লিপে বিস্ফোরক সৌমিত্র খাঁ

আরও পড়ুন, Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

পুলিশ সূত্রে খবর, সালকিয়ার ওই হোমের বিরুদ্ধে শিশুদের শারীরিক নিগ্রহের অভিযোগ জমা পড়েছে। স্থানীয়দের অভিযোগ, ওই হোম থেকে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে শিশু দত্তক দেওয়া হয়। সেই সব অভিযোগের ভিত্তিতেই শুক্রবার তদন্তে নামে পুলিশ। এরপর গীতশ্রী সহ মোট ১০ জনকে গ্রেফতার করেন আধিকারিকরা। সিল করে দেওয়া হয়েছে হোমটি। সূত্রের খবর, সম্প্রতি এই হোম নিয়ে নবান্নে এক মহিলা অভিযোগ করেছিলেন। তাঁর অভিযোগ , ওই হোমে শিশুদের উপর যৌন নিগ্রহ করা হয়। আর এই অভিযোগ পাওয়ার পরই নড়েচড়ে বসে প্রশাসন। এরপর গতকাল হাওড়া সিটি পুলিশ কমিশনারের নির্দেশে মহিলা থানার পুলিশ ওই হোমে অভিযান চালায়। তখনই ওই হোমের মালিক সহ আরও ৯ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে রয়েছেন দেবকুমার ভট্টাচার্য নামে এক ডব্লিউবিসিএস আধিকারিকও। সমাজকল্যাণ দফতরের আধিকারিক তিনি। অভিযুক্তদের গ্রেফতারের পর হোম থেকে শিশুদের নিরাপদে বের করে নিয়ে যাওয়া হয়। এই মুহূর্তে নিরাপদ স্থানে রয়েছে তারা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে মহিলা থানার পুলিশ। যদিও এই ঘটনায় মিনতি অধিকারীর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios