Pregnancy Photos -

113 Stories

সত্যিই কি প্রেগন্যান্ট, তৃতীয় সন্তান কবে আসতে চলেছে সইফিনার, জল্পনায় মুখ খুললেন করিনা

Jul 20 2022, 10:50 AM IST
বলিউডে ফের খুশির খবর। তৃতীয় বারের জন্য নাকি মা হতে চলেছেন করিনা কাপুর খান। কয়েকদিন ধরেই এই খবরে উত্তাল সোশ্যাল মিডিয়া। তবে কি পতৌদি পরিবারে ফের নতুন সদস্য আসতে চলেছে। একটি ছবিকে কেন্দ্র করেই জল্পনার সূত্রপাত। আর প্রেগন্যান্সি নিয়ে একবার চর্চা শুরু হলে তা যেন থামতেই চায় না। তার উপর করিনা কাপুরের মতো সেলিব্রিটির প্রেগন্যান্সির খবর তা নিয়ে সমালোচনা চলতেই থাকে। তবে জল্পনার মধ্যে এবার শক্ত হাতে হাল ধরলেন করিনা কাপুর। প্রেগন্যান্সির জল্পনার মধ্যেই ভক্তদের সমস্ত প্রশ্নের উত্তর দিলেন সইফ ঘরনি।

সত্যিই কি যমজ সন্তানের মা হচ্ছেন আলিয়া, জল্পনা উস্কে অবশেষে মুখ খুললেন রণবীর কাপুর

Jul 19 2022, 01:54 PM IST
হবু মা আলিয়া ভাটকে নিয়ে কৌতুহলের শেষ নেই। পাশাপাশি হবু বাবা রণবীর কাপুরকে নিয়ে উত্তেজনা তুঙ্গে। বিয়ের কয়েকমাসের মধ্যে সন্তান আসার সুখবর শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে। যেদিন থেকে সুখবর দিয়েছেন সেদিন থেকেই শুরু হয়েছে নানা জল্পনা। বিয়ের কয়েকমাসের মধ্যেই মা হওয়ার খবরে হৈ চৈ পড়ে গিয়েছে টিনসেল টাউনে। সূত্র বলছে, এখন আর নতুন কোনও ছবির চুক্তিতে সই করছেন না আলিয়া। অভিনেত্রীকে নিয়ে নানা জল্পনার মধ্যে এবার শোনা যাচ্ছে আলিয়া নাকি যমজ সন্তানের মা হতে চলেছেন। আর এই কথা খোদ সংবাদমাধ্যমকে জানিয়েছেন আলিয়ার স্বামী রণবীর কাপুর।

প্রেগন্য়ান্ট আলিয়া, মা হওয়ার পর কি শেষ বলি কেরিয়ার, কী বলছেন স্বামী রণবীর কাপুর?

Jul 11 2022, 06:50 PM IST
বলিউড কাপলদের মধ্যে সর্বদাই নজর কাড়েন রণবীর কাপুর ও আলিয়া ভাট। প্রেমিক-প্রেমিকার ট্যাগলাইন এখন অতীত। ওরা বিবাহিত, ওরা স্বামী-স্ত্রী, এটাই এখন ওদের পরিচয়। দুই পরিবারের উপস্থিতিতেই চার হয়েছে রণবীর কাপুর ও মহেশ ভাটের ছোট কন্যা আলিয়া ভাটের। তবে বিয়ের পর কেমন কাটছে নতুন জীবন, তাদের প্রতিটা জিনিস জানার জন্য মুখিয়ে রয়েছেন ভক্তরা। রবিবার ভোরবেলায় মুম্বইয়ে ফিরেছেন আলিয়া ভাট। এত দিনের শুটিং শেষ করে বাড়ি ফিরেছেন আলিয়া। এখন আর কোনও নতুন কাজ নয়, আপাতত শুধু দিন গোনার পালা। খুব শীঘ্রই মা হতে চলেছেন আলিয়া ভাট। বিয়ের কয়েকমাসের মধ্যেই মা হওয়ার খবরে হৈ চৈ পড়ে গিয়েছে টিনসেল টাউনে। সূত্র বলছে, এখন আর নতুন কোনও ছবির চুক্তিতে সই করছেন না আলিয়া। তবে সন্তানের জন্য বলি কেরিয়ার থেকে বিরতি নিচ্ছেন আলিয়া ভাট। সম্প্রতি এ প্রসঙ্গে মুখ খুললেন আলিয়ার স্বামী রণবীর কাপুর।

গোপনেই কি মা হলেন সোনম? দুধের শিশুকে কোলে আগলে ছবি ভাইরাল হতেই নেটপাড়ায় শোরগোল

Jul 11 2022, 04:07 PM IST
সোনম কাপুরের মা হওয়ার খবর নিয়ে উত্তেজনার শেষ নেই টিনসেল টাউনে। ইতিমধ্যেই প্রেগন্যান্সির তৃতীয় পর্যায়ে রয়েছেন অনিল কন্যা সোনম কাপুর। কবে আসবে নতুন অতিথি সেই অপেক্ষাতেই দিন গুনতে শুরু করেছেন সোনম ভক্তরা। আর এর মধ্যেই অনিল কন্যা সোনম কাপুরকে নিয়ে জোর চর্চা শুরু হয়েছে টিনসেল টাউনে। সম্প্রতি হাসপাতালের বিছানায় সন্তানকে বুকে আগলে শুয়ে রয়েছে সোনম, চোখে-ফুটে হাসি, এ যেন এক পরম প্রাপ্তি। সন্তান কোলে নিয়ে সোনমের এই ছবিই এখন নেটদুনিয়ার হটকেক। ঝড়ের গতিতে এই ছবি ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। তবে কি সত্যিই মা হলেন সোনম কাপুর। একাধিক মন্তব্যে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। অন্যদিকে সোনমের এই ছবি দেখে শুভেচ্ছা জানাতেও শুরু করে দিয়েছেন নেটিজেনরা।

সি সেকশনের পর মেনে চলুন চিকিৎসকের পরমার্শ, সিঁড়ি দিয়ে ওঠা-নামা করতে মাথায় রাখুন এই টিপস

Jul 09 2022, 09:04 AM IST
গর্ভধারণ করা বা মা হওয়া প্রতিটি মেয়ের জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ ও আনন্দের সময়। গর্ভধারণের পর থেকে সন্তান জন্ম দেয়ার এই দীর্ঘ সময় সন্তানের কথা ভেবে থাকতে হয় খুব সাবধানে। এমন একাধিক সাবধানতা মেনে চলতে হয় সন্তানের জন্মের পরও। সন্তানের জন্ম দিতে সি সেকশন করানোর পর দেখা দেয় আরও অনেক জটিলতা। বর্তমানে সি সেকশনে ওপর ভরসা করে থাকেন চিকিৎসকরা। কিন্তু, এই পদ্ধতিতে সন্তানের জন্ম দেওয়ার পর মেনে চলতে হবে বিশেষ নিয়ম। অপারেশনের কয়েক সপ্তাহ পর্যন্ত সিঁড়ি দিয়ে ওঠা নামা করার পরামর্শ দেন না চিকিৎসকরা। এই সময় শরীর পুরোপুরি সুস্থ হওয়া প্রয়োজন। তবে, নির্দিষ্ট সময় পর সিঁড়ি দিয়ে ওঠা নামা করার সময় মেনে চলুন এই বিশেষ টিপস।

গর্ভাবস্থায় নিয়মিত তেঁতুল খাচ্ছেন? জেনে নিন তেঁতুল আদৌ উপকারী কি না

Jun 27 2022, 09:03 AM IST
গর্ভধারণের পর দীর্ঘ ৯ মাস ধরে মায়ের গর্ভে একটু একটু করে বড় হয়ে ওঠে সন্তান। এই সময়টা সব মেয়ের কাছে সব থেকে সুন্দর সময়। তবেই এই দীর্ঘ ৯ মাস নানান শারীরিক জটিলতা, নানান কষ্ট সহ্য করে সন্তানের জন্ম দিতে হয়। এই সময় শারীরিক ও মানসিক উভয় সমস্যা দেয়। এই সময় খাবারের প্রতি যেমন অনিহা হয়, তেমনই কিছু খাবার খেতে ইচ্ছে করে। এই তালিতায় আছে তেঁতুল। গর্ভাবস্থায় তেঁতুল খেতে পছন্দ করেন অনেকেই। টক খাওয়া সাধারণ বিষয়। তবে, তেঁতুল কি আদৌ গর্ভবতী মহিলা ও গর্ভস্থ বাচ্চার জন্য নিরাপদ? জেনে নিন গর্ভাবস্থায় তেঁতুল খাবেন কি না।

নতুন মায়েরা মেনে চলুন এই ১০টি টিপস, সহজ উপায় সুস্থ থাকবে মা ও বাচ্চা দুজনেই

Jun 24 2022, 03:45 PM IST
বর্তমান প্রজন্মের মধ্যে গর্ভধারণ নিয়ে নানা রকম সমস্যা দেখা দিচ্ছে। আধুনিক জীবনযাত্রার দৌলতে আমরা এমন কিছু জিনিস রপ্ত করেছি, যাতে পরোক্ষ ভাবে আমাদেরই ক্ষতি হচ্ছে। এর সঙ্গে আছে স্ট্রেস। এই কারণে নানা রকম রোগে আক্রান্ত হচ্ছেন সকলে। ছেলে মেয়ে উভয়ের মধ্যেই সমস্যা দেখা দিচ্ছে। ছেলেদের শুক্রাণুর সমস্যা কমছে। তেমনই, মেয়েদের যেমন গর্ভধারণে সমস্যা হচ্ছে, তেমন গর্ভপাতের সমস্যা দেখা দিচ্ছে। আবার নানা জটিলতার পার করে সন্তান জন্ম দেওয়ার পরও দেখা দেয় শরীরে নানান সমস্যা। আজ তথ্য রইল নতুন মায়েদের জন্য। সন্তান জন্মের পর মেনে চলুন এই ১০টি টিপস। এতে সুস্থ থাকবে মা ও বাচ্চা উভয়।

গর্ভাবস্থায় ভুলেও খাবেন না জিরে থেকে হিং-এর মতো মশলা, এই পাঁচ মশলা গর্ভপাতের কারণ হতে পারে

Jun 24 2022, 11:13 AM IST
রান্নার যে কোনও মশলা শুধু স্বাদ বৃদ্ধি করে এমন নয়। এই সকল মশলায় রয়েছে একাধিক পুষ্টিগুণ। যা শারীরিক ভাবে সুস্থ থাকতে সাহায্য করে আমাদের। কোনও কোনও মশলার গুণে শরীরের একাধিক ঘাটতি পূরণ হয়, তো কোনও মশলা আমাদের শারীরিক জটিলতা থেকে মুক্তি দেয়। যেমন, রক্তে শর্করার মাত্রা ঠিক রাখতে মেথি ভেজানো জল খান অনেকে। তেমনই ওজন কমাতে অনেকে খান জিরে ভেজানো জল। কিন্তু, জানেন কি এই সকল একাধিক উপকারী মশলা গর্ভস্থ মহিলাদের জন্য ক্ষতিকর। এমন কিছু মশলা আছে যা খেলে হতে পারে গর্ভপাত। সে কারণে গর্ভধারণের পরই মহিলাদের একটি চার্ট দেওয়া হয়। আজ জেনে নিন গর্ভবস্থায় কোন কোন মশলা ভুলে খাবেন না।

পিরিয়ড মিস হওয়ার আগেই জেনে নিন আপনি গর্ভবতী কি না, এই ১০টি লক্ষণ দেখলে সতর্ক হন

Jun 15 2022, 10:13 PM IST
দীর্ঘ ৯ মাস ধরে মায়ের গর্ভে একটু একটু করে বড় হয়ে ওঠে সন্তান। নানান শারীরিক জটিলতা, নানান কষ্ট সহ্য করে জন্ম দেয় সন্তানের। গর্ভাবস্থা একজন মেয়ের জীবনের সব থেকে সুন্দর সময়। এই সময় প্রতিটি পদক্ষেপে সতর্ক থাকতে হয় মেয়েদের। তবে, সবার আগে বোঝা প্রয়োজন আপনি গর্ভধারণ করেছেন কি না। তবে, পিরিয়ড মিস মানেই যে গর্ভবতী হয়ে গিয়েছেন এমন নয়। পিরিয়িড মিস হওয়ার প্রায় ১ সপ্তাহ পর্যন্ত একজন মেয়েকে অপেক্ষা করতে হয়, সে গর্ভবতী কি না তা বোঝার জন্য। আজ রইল ১০টি লক্ষণের কথা। এই লক্ষণগুলো দেখা দেয় পিরিয়ড মিস হওয়ার আগে থেকেই। জেনে নিন কী কী এই লক্ষণ।