Weight Loss Photos -

141 Stories

পাঁচ দিনে কমবে পাঁচ কেজি, দেখে নিন পুজোর আগে কোন দিন কী খাবেন, রইল Diet Chart

Sep 27 2022, 10:09 AM IST
চারিদিকে এখন পুজো পুজো রব। বাতাসে কাশ ফুলের গন্ধ, ঝলমলে আকাশ জানান দিচ্ছে মা আসছেন। আজ থেকে শুরু হল দেবী পক্ষ। এদিকে প্যান্ডেলের ভিড়ের সামাল দিতে এবছর আগে থেকেই শুরু হয়ে গিয়েছে উদ্বোধন। অনেকে শুরু করে দিয়েছেন প্রতিমা দর্শন। সোশ্যাল মিডিয়া খুললেই ইতিমধ্যে প্যান্ডেলের ভিড় চোখে পড়ছে সকলের। তবে, সকলের ক্ষেত্রে এই সমীকরণ খাটে না। বর্তমানে অনেকেই ব্যস্ত শেষ মুহূর্তের পুজোর প্রস্তুতি নিয়ে। এই সময় বাড়তি মেদ কমাতে মরিয়া অনেকে। আর রইল বিশেষ এক ডায়েট চার্ট। পুজোর আগের শেষ কদিন মেনে চলুন এই চার্ট। দ্রুত কমবে ওজন।

ডায়েট নাকি এক্সারসাইজ? জেনে নিন পুজোর আগে ওজন কমাতে কার ওপর ভরসা করবেন

Sep 20 2022, 10:29 AM IST
বাড়তি ওজন কমাতে সকলে চিন্তিত। আর মাত্র ২ সপ্তাহ। তারপরই মর্ত্য আসছেম মা দূর্গা। চারিদিকে চলছে প্রস্তুতি। পুজোর প্রস্তুতি নিতে ব্যস্ত সকলেই। জোড় কদমে চলছে শপিং। সঙ্গে চলছে ডায়েটিং। পুজোর আগে ওজন কমাতে মরিয়া সকলে। এই সময় কী করে ওজন কমাবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন। ডায়েট মেনে চলবেন নাকি শুধু এক্সারসাইজ করবেন তা অনেকে বুঝতে পারেন না। এদিকে হাতে রয়েছে মাত্র ২ সপ্তাহ। এই সময় ওজন কমাতে মেনে চলুন ৮০-২০ নিয়ম। বিশেষজ্ঞদের মতে, ওজন কমাতে প্রয়োজন ২০ শতাংশ ব্যায়াম ও ৮০ শতাংশ ডায়েটের ওপর ভরসা করুন। দ্রুত মিলবে উপকার। জেনে নিন পুজোর আগে ওজন কমাতে কার ওপর বেশি জোড় দেবেন।

খাদ্যতালিকায় যোগ করুন প্রোটিন ও ক্যালসিয়ামে ভরপুর এই সাতটি খাবার, ওজন কমার সঙ্গে বাড়বে এনার্জি

Sep 13 2022, 08:58 AM IST
পুজোর মাত্র ২ সপ্তাহ বাকি। এই সময় জোড় কদমে চলছে বাড়তি মেদ কমিয়ে ফেলার প্রচেষ্টা। কেউ দিনের অধিক সময় কাটাচ্ছেন জিমে। কেউ হিসেব করে খাওয়া দাওয়া করছেন তো কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে আছেন। এই করতে গিয়ে পুজোর আগে ওজন কমুক বা না অসুস্থ হয়ে পড়ার প্রবল সম্ভাবনা আছে। অধিকাংশের কাছেই, ওজন কমানো মানে খাদ্য তালিকা থেকে সকল পছন্দের খাবার বাদ দেওয়া আর অর্ধেক খেয়ে থাকা। এই ধারণা একেবারে ভুল। ওজন কমাতে এমন খাবার খান যা আপনার এনার্জি বৃদ্ধি করবে। খাদ্যতালিকায় যোগ করুন প্রোটিন ও ক্যালসিয়ামে ভরপুর এই সাতটি খাবার, পুজোর আগে ওজন কমার সঙ্গে মিলবে পুষ্টি, দূর হবে ক্লান্তি ভাব।

ওজন কমাতে ভরসা রাখুন Street Foods -এর ওপর, পুজোর আগে কমবে বাড়তি মেদ

Sep 10 2022, 10:12 AM IST
আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। এর পরই মর্ত্যে আসছেন মা দুর্গা। এই সময় জোড় কদমে চলছে পুজোর কাজ। অন্যদিকে অনেকেই মন দিয়েছেন শপিং-এ। এবছর পুজোয় ট্রেন্ডিং পোশাক খুঁজতে মরিয়া সকলে। অনলাইন হোক কিংবা অফ লাইন- সর্বত্র চলছে অনুসন্ধার। এরই সঙ্গে চলছে ডায়েটিং। যে কোনও পোশাকে নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলতে সবার আগে প্রয়োজন সঠিক ফিগার। চেহারা ঠিক না হলে পোশাক যতই সুন্দর হোক তাতে বে মানান লাগবে। সে কারণে জোড় কদমে চলছে ডায়েটিং। তবে, ডায়েটিং মানে সব খাবারকে না বলা নয়। স্ট্রিট ফুড খেলেও কমাতে পারেন ওজন। আজ রইল সাতটি খাবারের হদিশ। এই কয়টি খাবারে ওজন বৃদ্ধি ঘটে না। দেখে নিন কী কী।

রপ্ত করুন এই ১০টি অভ্যাস, সবার আগে কমবে পেটের মেদ, জেনে নিন কী করে

Aug 31 2022, 06:03 PM IST
পুজোর ঢাকে কাঠি পড়ল বলে। মা দূর্গার আসতে মাত্র কয়টি দিনের অপেক্ষা। চারিদিকে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। ইতিমধ্যে মর্ত্যে এসে গিয়েছেন সিদ্ধিদাতা গণেশ। চলছে তারই আরাধনা। এর পরই আসবেন মা দূর্গা। সারা বছর ধরে এই পাঁচটা দিনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন সকলে। তাই পুজো শুরু অনেক আগে থেকে চলে প্রস্তুতি। তৈরি হয়ে যায় পুজো প্ল্যান। তেমনই চলে ওজন কমানোর প্রচেষ্টা। পুজোর আগে বাড়তি মেদ কমিয়ে ফেলতে সকলে মরিয়া। ওজন কমাতে কেউ জিম করছেন তো কেউ ডায়েট করছেন। তেমনই কেউ সকালে ডিটক্স ওয়াটার খেয়েই খান্ত আছেন। ওজন কমাতে গেলে মেনে চলতে হবে বিশেষ নিয়ম। এবার পেটের মেদ কমাতে মেনে চলুন এই ১০টি টোটকা।

ওজন কমাতে নিন সাত দিনের Oatmeal Challenge, মুহূর্তে মিলবে উপকার, জেনে নিন কীভাবে

Aug 01 2022, 12:49 PM IST
বাড়তি ওজন সকলেরই চিন্তার কারণ। তা ঝেড়ে ফেলতে চান অনেকেই। কিন্তু, কোন উপায় মেনে চললে লাভ হবে তা সকলে বুঝতে পারেন না। সে কারণে, প্রচেষ্টা সত্ত্বেও ওজন কমে না। কিন্তু, বাড়তি ওজন সব সময়ই সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। সঙ্গে তা একাধিক শারীরিক জটিলতার কারণ হয়। তাই সকলেরই প্রয়োজন এই বিষয় সতর্ক হওয়া। তবে, ওজন কমাতে গিয়ে অর্ধেক খেয়ে থাকবেন না। তেমনই মাত্রাতিরিক্ত এক্সারসাইজ করেও লাভ নেই। এবার ওজন কমাতে ওটসের ডায়েট মেনে চলুন। ওজন কমাতে বেশ উপকারী ওটস। জেনে নিন কীভাবে করবেন ওটমিল ডায়েট। এই ডায়েট শরীরের জন্য কতটা উপকারী দেখে নিন এক ঝলকে।

বাড়তি ওজন ঝড়িয়ে ফেলতে নিয়মিত মধু খান, এই সাত উপায় খেতে পারেন মধু, রইল টোটকা

Jul 30 2022, 10:15 AM IST
বাড়তি ওজন ঝেড়ে ফেলতে কে না চায়। কিন্তু, অনেক সময় ইচ্ছে থাকলেও উপায় হয় না। আবার অনেকের সময় থাকলেও তা সে সঠিক ভাবে ব্যবহার করতে পারেন না। কিন্তু, বাড়তি ওজন সব সময়ই সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। সঙ্গে তা একাধিক শারীরিক জটিলতার কারণ হয়। ওজন কমানোর কথা মাথায় এলে সকলেই ভাবেন অর্ধেক খেয়ে থাকলে বুঝি কমবে মেদ। এই ধারণা একেবারে ভুল। ওজন কমাতে খাদ্যতালিকায় রাখতে হবে সঠিক খাবার। সঙ্গে এমন খাবার খান যা মেদ কমাতে সাহায্য করবে। আজ রইল ওজন কমানোর বিশেষ টোটকার হদিশ। ওজন কমাতে এবার থেকে মধু খান। এই সাত উপায় খেতে পারেন মধু। সহজে মিলবে উপকার।