বন্ধুত্ব দিবসে মুক্তি পেতে চলেছে উঁচাই সিনেমা, যেখানে মূল চরিত্রে রয়েছেন অমিতাভ বচ্চন,অনুপম খের ও বোমান ইরা

৯০ এর পর বিশের আধুনিক যুগেও একের পর এক ব্লগব্লাস্টার সিনেমায় অভিনয় করে চলেছেন বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন। গুডবাই এর পর এবার উঁচাই সিনেমায় কাজ করছেন তিনি। অমিতাভ বচ্চন ছাড়াও রয়েছেন অনুপম খের এবং বোমান ইরানি। বন্ধুত্বপূর্ণ এই সিনেমাটি মুক্তি পেতে চলেছে চলতি বছরের বন্ধুত্ব দিবসে।

Rimpy Ghosh | Published : Oct 10, 2022 8:37 AM IST

অমিতাভ বচ্চন নামটি লিখতে বা আপনাদের পড়তে সবার আগে মনে পড়ে নব্বইয়ের দশকের বিখ্যাত সেই সিনেমাগুলি। উফ! কি অভিনয় কি অ্যাকশন , অভিনয় যেন এক্কেবারে জলজ্যান্ত, বাস্তবায়িত হয়েছে যেন প্রত্যেকের জীবনে। অমিতাভ বচ্চন মানেই মনে একরাশ আশা‌। শুধু ৯০ এ নয় বিংশের এই আধুনিকতাতেও কি সুন্দর নিজেকে পরিবর্তন করে এখনও করে চলেছে অক্লান্ত পরিশ্রম। এই কিছুদিন আগেই  গুডবাই সিনেমাতে ডেবিউ করেন অমিতাভ জি। এরপরেই উপস্থিত হয়েছেন, আরেকটি আকর্ষণীয় সিনেমা নিয়ে, যার নাম উঁচাই। মুভিটি পরের মাসে মুক্তির জন্য নির্ধারিত হয়েছে এবং প্রযোজকরা ইতিমধ্যেই কয়েকটি পোস্টার প্রকাশ করেছেন যা অনুরাগীদের করেছে মনোমুগ্ধ। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, বোমান ইরানি এবং অনুপম খের।  অমিতাভ বচ্চন সম্প্রতি নিজেই আসন্ন সিনেমার পোস্টার প্রকাশ করে তার চরিত্রের সাথে পরিচয় করিয়ে দিয়েছেন দর্শকদের। 

 অমিতাভ বচ্চন সোশ্যাল মিডিয়ায় উঁচাই এর  পোস্টার শেয়ার করে অন-স্ক্রিন অমিত শ্রীবাস্তবকে পরিচয় করিয়ে দিয়েছেন সকলের সঙ্গে। যেখানে অমিতাভ বচ্চনকে একটি বিলাসবহুল পরিবেশে  দেখানো হয়েছে।

অন্যদিকে সিনেমার আরও একটি পোস্টার প্রকাশ হয়েছে যার ছবিতে বিগ বি কে তুষার-পোড়া চামড়া এবং বরফযুক্ত পাহাড়ের মাঝে দাঁড়িয়ে চোখে উচ্চাকাঙ্ক্ষা নিয়ে উপরের দিকে তাকিয়ে থাকতে দেখা যায়। ক্যাপশনে অমিতাভ বচ্চন বলেছেন যে সিনেমাটি তার কাছে খুবই মূল্যবান এবং সিনেমাটি বন্ধুত্ব এবং বাস্তব জীবনের অনেকগুলি দিক তুলে ধরতে চলেছে আপনাদের সামনে।

এই বছরের বন্ধুত্ব দিবসে উঁচাই সিনেমাটির প্রিমিয়ার হত্তয়ার কথা রয়েছে,যেখানে অমিতাভ বচ্চন, অনুপম খের এবং বোমান ইরানির পর্বত আরোহণের সিলুয়েট দেখানো হয়েছে।  কয়েক সপ্তাহ আগে বিগ বি এর প্রকাশ করা পোস্টারে তাদের বরফে ঢাকা পাহাড়ের সামনে বসে থাকতে দেখা গেছে যার ছবির ক্যাপশনে অমিতাভ বচ্চন লেখেন " উঁচাই ছবির দ্বিতীয় পোস্টার আপনাদের সামনে আনতে পেরে গর্বিত। বন্ধুত্ব দিবসের এই শুভদিনে আপনার পরিবার অথবা বন্ধুদের সঙ্গে দেখুন আমাকে এবং আমার বন্ধু অনুপম খের এবং বোমান ইরানিকে যেখানে থাকবে অ্যাডভেঞ্চার, বন্ধুত্ব ও ভালোবাসা।"

উঁচাই সিনেমায় অমিতাভ বচ্চন ছাড়াও রয়েছেন পরিণীতি চোপড়া, অনুপম খের, বোমান ইরানি, সারিকা, নীনা গুপ্তা,ড্যানি ডেনজংপা এবং নাফিসা আলি সোধি। রাজশ্রী প্রোডাকশনের জন্য উঁচাই পরিচালনা করছেন সুরজ বরজাতিয়া।

মুভিটির মাধ্যমে পরিচালক অর্থাৎ সুরজ পরিচালনার দায়িত্বে ফিরে এসেছেন সাত বছর পর।যিনি পূর্বে হাম আপকে হ্যায় কন, প্রেম রতন ধন পায়ো, হাম সাথ সাথ হ্যায় সহ আরও ছবি পরিচালনা করেছেন। বন্ধুত্বপূর্ণ এই সিনেমাটি বন্ধুত্ব দিবস অর্থাৎ ১১ ই নভেম্বর, ২০২২-এ প্রিমিয়ার হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন

সর্বনাশ! বিয়ের ৪৮ বছর পরও অমিতাভকে সন্দেহ করেন জয়া, বিগ বি-র সিক্রেট ফাঁস হল কেবিসির মঞ্চে

কামের নেশা নাকি বিচ্ছেদের যন্ত্রণা, অমিতাভের ঠোঁটঠাসা চুম্বনের রহস্য ফাঁস নেটদুনিয়ায়

অমিতাভ-রেখার গভীর প্রেম থাকলেও বিয়ে হয়নি এই দুটি কারণে, প্রাচীর হয়ে দাঁড়িয়ে ছিল ভাগ্য

Read more Articles on
Share this article
click me!