মাত্র কুড়ি টাকায় বাড়িতে বানিয়ে ফেলুন চকলেট পেস্ট্রি, চেটেপুটে খাবে বাড়ির বাচ্চারা

যদি কুকিং আপনার হবি হয়ে থাকে, তবে পেস্ট্রি বানানোর মতো মজার রান্না আর দ্বিতীয়টি নেই, এইটুকু বলাই যায়। দামি দামি পেস্ট্রি খেয়ে যদি পকেট নিয়ে চিন্তা করেন, তাহলে ঘরেই তৈরি করে নিতে পারেন পেস্ট্রি। আপনি খুব কম খরচে এটি প্রস্তুত করতে পারেন।

Web Desk - ANB | Published : Oct 10, 2022 12:25 PM IST

কেক আর পেস্ট্রি খেতে কার না ভালো লাগে, জন্মদিনে পেস্ট্রি খাওয়াটা অভ্যাসে দাঁড়িয়েছে। কিন্তু বারবার বাইরে থেকে পেস্ট্রি কিনে কাওয়াটা পকেটের ওপর বেশ চাপ ফেলে। এছাড়াও স্বাস্থ্যের দিকটাও খেয়াল রাখতে হয়। চকলেট পেস্ট্রি কেক তো সবারই বড্ড প্রিয়। তাই সবসময় দোকান থেকে না কিনে, একদম সহজ পদ্ধতিতে ও কম খরচে বাড়িতে তৈরি করে নিন আর স্বাদ নিন এই সুস্বাদু চকলেট পেস্ট্রি কেক এর। 

একই সঙ্গে যদি কুকিং আপনার হবি হয়ে থাকে, তবে পেস্ট্রি বানানোর মতো মজার রান্না আর দ্বিতীয়টি নেই, এইটুকু বলাই যায়। দামি দামি পেস্ট্রি খেয়ে যদি পকেট নিয়ে চিন্তা করেন, তাহলে ঘরেই তৈরি করে নিতে পারেন পেস্ট্রি। আপনি খুব কম খরচে এটি প্রস্তুত করতে পারেন।

উপাদান
বিস্কুট
চিনি
eno
দুধ

আরও পড়ুন- চুল অতিরিক্ত পাতলা, এভাবে যত্ন নিন নাহলে টাক হতে বেশি সময় লাগবে না

প্রক্রিয়া
চকোলেট পেস্ট্রি বানাতে প্রথমে বিস্কুটটি মিক্সারে রেখে তারপর পিষে নিন, এরপর চকোলেট পেস্ট্রির জন্য চকলেট বিস্কুটও নিতে পারেন।

বিস্কুট পিষে নেওয়ার পর চিনি দিয়েও পিষে নিতে পারেন তারপর এর গুঁড়া বানিয়ে দুধ যোগ করতে পারেন আর বেশি দুধ দেবেন না তা হলে ঘন হয়ে যাবে।

আরও পড়ুন- ক্যাস্টর অয়েল সেবনে দেখা দিতে পারে একাধিক শারীরিক জটিলতা, দেখে নিন কী কী

এখন আপনি এই পেস্টটি ১০ থেকে ১৫ মিনিটের জন্য রাখুন, তারপর আপনি আধা চামচ ইনো যোগ করুন এবং এটি পুরো পেস্টে মেশান এবং তারপর গ্যাসে রান্না করতে রাখুন।

এটিকে গ্যাসে রান্না করতে আপনার সাত থেকে ১০ মিনিট সময় লাগবে, রান্না করার পরে, এটিকে ঠান্ডা হতে দিন এবং পেস্ট্রির আকারে কেটে নিন, তারপর আপনি এই পেস্ট্রিতে দুধ এবং বিস্কুটের ঘন পেস্টও লাগাতে পারেন চকলেট টেস্ট দিতে। 

আরও পড়ুন- এই খাবারগুলো খাওয়ার পরে কখনই জল খাবেন না, হতে পারে শরীরের বড় ক্ষতি

কত দাম
বাড়িতে দুধ এবং চিনি ব্যবহার করা হয়, আপনি পেস্ট্রির জন্য মাত্র ১০ টাকায় চকলেট বিস্কুট কিনতে পারেন, সেইসাথে আপনার ৯টি ইনো পাইচ লাগবে এবং আপনি শুধুমাত্র ২০ টাকায় দুই জনের জন্য সুস্বাদু পেস্ট্রি তৈরি করতে পারেন। অবশ্যই বাড়িতে বানিয়ে দেখবেন একবার হলেও, বাচ্চাদের টিফিনে দিলে খুব পছন্দ করবে। শুধু বাচ্চা নয় বড়োদের ও খুব ভালো লাগবে এই পেস্ট্রি।

Share this article
click me!