Child Death: অনলাইনে অর্ডার দিয়ে আনিয়েছিল জন্মদিনের কেক, খেয়েই মৃত্যু ১০ বছরের মেয়ের

খাদ্যে ভেজাল বা বিষক্রিয়ার ঘটনা নতুন নয়। তবে পাঞ্জাবের পাতিয়ালায় যে ঘটনা দেখা গিয়েছে তা ভয়ঙ্কর। এই ঘটনায় সারা দেশে চাঞ্চল্য তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Mar 31, 2024 7:13 AM IST / Updated: Mar 31 2024, 01:27 PM IST

অনলাইনে অর্ডার দিয়ে জন্মদিনের কেক আনিয়েছিল ১০ বছরের মেয়েটা। সবার সঙ্গে আনন্দ করে সেই কেক কেটে খেয়েওছিল। এ পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু তারপরেই ঘটে গেল মারাত্মক ঘটনা। গভীর রাতে অসুস্থ হয়ে পড়ে মেয়েটা। তার বোনও অসুস্থ হয়ে পড়ে। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা জানিয়ে দেন, যে মেয়েটার জন্মদিন ছিল, সে মারা গিয়েছে। তার বোন গুরুতর অসুস্থ। তার চিকিৎসা চলছে। এই ভযঙ্কর ঘটনা ঘটেছে পাঞ্জাবের পাতিয়ালায়। পরিবারের সদস্য, আত্মীয়, বন্ধু, প্রতিবেশীরা এই ঘটনায় শোকাহত। পরিবারের সদস্যদের অভিযোগ, কেক থেকেই বিষক্রিয়া হয়েছে।

কেক খেয়েই মৃত্যু!

মৃত মেয়েটার নাম মনবী। তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, সবাই মিলেই জন্মদিনের কেক খান। অন্য কারও সমস্যা হয়নি। কিন্তু মনবী ও তার বোন অসুস্থ হয়ে পড়ে। ভোর তিনটেয় মনবী ও তার বোন বমি করতে থাকে। দেরি না করে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা জানিয়ে দেন, আগেই মনবীর মৃত্যু হয়েছে। তার বোন বমি করে পাকস্থলি থেকে বিষাক্ত পদার্থ বের করে দিতে পারার জন্যই রক্ষা পেয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা। এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে।

মনবীর মৃত্যুর তদন্তে পুলিশ

মনবীর পরিবারের পক্ষ থেকে জন্মদিন পালনের ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, সে সবার সঙ্গে কেক কাটছে। সেই সময় তাকে হাসিখুশি দেখাচ্ছিল। কিন্তু এই কেকই তার জীবনঘাতী হয়ে উঠল। ছোট্ট মেয়েটার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, স্বাস্থ্য দফতর এই ঘটনার পরিপ্রেক্ষিতে কঠোর ব্যবস্থা নিক। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যারা কেক তৈরি করেছে, তাদের সন্ধান চালানো হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

অজানা রোগে শিশুমৃত্যু, পরিবারকে আর্থিক অনুদানের দাবিতে মুখ্যমন্ত্রীকে চিঠি বিধায়কের

সেলাই ছিঁড়ে ফের শিশুমৃত্যু এনআরএসে, নিম্নমানের সুতো দিয়ে অস্ত্রোপচারের অভিযোগ

নেপথ্য়ে শিশুমৃত্য়ু, জাল দিয়ে ঘিরে ফেলা হল ইকোপার্কের জলাশয়

Share this article
click me!