'বিপ্লব দেব ভাবছেন ত্রিপুরায় আসতে তাঁর থেকে ভিসা নিতে হবে', আগরতলায় পৌঁছেই তোপ অভিষেকের

দলের নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে আজ বেলা ১১টা নাগাদ ত্রিপুরা পৌঁছান অভিষেক। এছাড়াও আজ সকালেই ব্রাত্য বসু, কুণাল ঘোষ এবং দোলা সেনরাও ত্রিপুরায় পৌঁছে গিয়েছেন।

Asianet News Bangla | Published : Aug 8, 2021 11:01 AM IST

শনিবার রাতেই টুইট করেছিলেন তিনি। জানিয়েছিলেন রবিবারই তিনি ফের পা রাখবেন বিপ্লব রাজ্যে। পাশাপাশি তাঁকে আটকে দেখানোর হুঁশিয়ারিও দিয়েছিলেন তিনি। কথামতো আজ সকালেই ত্রিপুরায় পা রাখেন। সেখানে পা দেওয়ার পরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

উল্লেখ্য, শনিবারই ত্রিপুরায় গিয়ে একদল দুষ্কৃতীর আক্রমণের মুখে পড়েছিলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্তরা। এর প্রতিবাদে গতকাল থানার সামনে রাতভর অবস্থান বিক্ষোভ করেন তৃণমূলের নেতা-কর্মীরা। তারপরই তাঁদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। এই পরিস্থিতিতে দলের নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে আজ বেলা ১১টা নাগাদ ত্রিপুরা পৌঁছান অভিষেক। এছাড়াও আজ সকালেই ব্রাত্য বসু, কুণাল ঘোষ এবং দোলা সেনরাও ত্রিপুরায় পৌঁছে গিয়েছেন।

 

 

ত্রিপুরায় পৌঁছেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিপ্লব দেবকে এক হাত নেন অভিষেক। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ভাবছেন ত্রিপুরায় আসতে গেলে তাঁর থেকে ভিসা নিয়ে ঢুকতে হবে। যারা বড় বড় ভাষণ দেয়, তাদের গণতন্ত্রের নমুনা মানুষ দেখছে। বিরোধীদের রাস্তায় নামার অধিকার নেই, কথা বলার অধিকার নেই, কর্মসূচি করার অধিকার নেই। ত্রিপুরায় ঢুকলে পুলিশ দিয়ে গ্রেফতার করানো হচ্ছে। যাঁদের উপর হামলা চালানো হল, তাঁদেরকেই গ্রেফতার করা হল হামলাকারীদের না ধরে।"

আরও পড়ুন- Tripura: 'যা পারেন করুন', বিপ্লবকে চ্যালেঞ্জ, আক্রান্তদের পাশে দাঁড়াতে আজ ত্রিপুরায় অভিষেক

এরপর হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, "ত্রিপুরা দুষ্কৃতীদের মুক্তাঞ্চলে পরিণত হয়েছে। এখানে শাসনের আইন চলছে, আইনের শাসন চলছে না। সমগ্র দেশের মানুষ দেখছে। যাঁরা কথায় কথায় দিল্লি, মধ্যপ্রদেশ থেকে উড়ে এসে বলেন যে গণতন্ত্র বিপন্ন, তাঁরা কী করছেন তা দেখা যাচ্ছে। ত্রিপুরায় শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়ব। বিজেপিকে এক ইঞ্চিও জমি ছাড়ব না।"

আরও পড়ুন- ভাতারে গ্রেফতার বাংলাদেশি ব্যক্তি, অনুপ্রবেশের কারণ জানতে দফায় দফায় জেরা

আরও পড়ুন- "প্রয়োজনে ল্যাম্পপোস্টে বেঁধে রাখুন", খড়্গপুরের বিজেপির মহিলা কাউন্সিলরের বিরুদ্ধে মন্তব্য দিলীপের

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যক ভোট পেয়ে রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। আর এবার তৃণমূলের নজর রয়েছে ত্রিপুরার দিকে। ত্রিপুরাকে পাখির চোখ বানিয়েই এবার ঝাঁপিয়ে পড়তে চলেছে তারা। একথা জানিয়েছিলেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাংলাভাষী এই রাজ্যটিতে নিজেদের সংগঠন আরও জোরদার করতে উঠে পড়ে লেগেছে জোড়াফুল শিবির। 

আরও পড়ুন- সংযুক্ত মোর্চা নিয়ে সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকে প্রশ্ন, দীর্ঘমেয়াদি জোটের বিপক্ষে সওয়াল অনেকের

তৃণমূলের জন্য ত্রিপুরার মাটি কতটা শক্ত তা জানতে কয়েকদিন আগেই সেখানে গিয়েছিল প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের ২৩ জন সদস্য। করোনা পরিস্থিতির কথা বলে তাঁদের হোটেলে 'বন্দি' করে রাখা হয়। এই ঘটনার প্রতিবাদে কয়েকদিন আগেই ত্রিপুরায় গিয়েছিলেন অভিষেক। তখন তাঁর কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। এরপর গতকাল দেবাংশুদের গাড়ির উপর হামলা চালানো হয়। তারপর গ্রেফতার করা হয় তৃণমূল নেতাদের। এর প্রতিবাদেই আজ ত্রিপুরায় পা রেখেছেন অভিষেক। আর এই ঘটনাকে কেন্দ্র করেই ফের উত্তপ্ত হতে চলেছে ত্রিপুরার রাজনৈতিক মহল। 

Share this article
click me!