ISRO Chairman S Somanath: এশিয়ানেটের দফতরে বিশেষ মুহূর্ত, একসঙ্গে ইসরো চেয়ারম্যান, অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল, ব্যাডমিন্টন তারকা

এশিয়ানেট নিউজের দিল্লির দফতরে এক বিশেষ মুহূর্ত তৈরি হল। একসঙ্গে দেখা গেল ইসরো চেয়ারম্যান এস সোমনাথ, অবসরপাপ্ত এয়ার মার্শাল সূরজ কুমার ঝা ও ব্যাডমিন্টন কোচ পুল্লেলা গোপীচাঁদকে।

Soumya Gangully | Published : Sep 28, 2023 8:23 AM IST / Updated: Sep 28 2023, 06:35 PM IST

এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের দিল্লি দফতরে এক অমূল্য মুহূর্ত তৈরি হল। একসঙ্গে দেখা গেল ইসরো চেয়ারম্যান এস সোমনাথ, অবসরপাপ্ত এয়ার মার্শাল সূরজ কুমার ঝা এবং এশিয়ান গেমসে যোগ দেওয়া ব্যাডমিন্টন তারকাদের। তাঁদের মধ্যে ছিলেন প্রাক্তন খেলোয়াড় এবং বর্তমানে ভারতের কোচ পুল্লেলা গোপীচাঁদকে। সোশ্যাল মিডিয়ায় এই বিশেষ মুহূর্ত শেয়ার করেছেন এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের চেয়ারম্যান রাজেশ কালরা। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘গতকাল অফিসে একটি অমূল্য মুহূর্ত তৈরি হয়েছিল। আমাদের ব্যাডমিন্টন তারকারা যাঁদের সবাই দেখতে চায়, কথা বলতে চায়, তাঁরা আমাদের মহাকাশের নায়ক ইসরো চেয়ারম্যান এস সোমনাথকে দেখার জন্য উত্তেজিত হয়ে পড়েছিলেন। দিল্লি থেকে হাংঝাউয়ে ভিডিও কল করা হয়। ব্যাডমিন্টন দল এখন এশিয়ান গেমসের জন্য হাংঝাউয়ে আছে। তাঁরা একে অপরকে অভিনন্দন জানান, শুভেচ্ছা বিনিময় করেন এবং দেশকে গর্বিত করে তোলার জন্য একে অপরকে ধন্যবাদ দেন। আমাদের সঙ্গে ছিলেন অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল সূরজ কুমার ঝা। তিনিও সবাইকে অভিনন্দন জানান। একসঙ্গে দেশের আসল নায়ক- সশস্ত্র বাহিনী, মহাকাশ বিজ্ঞানী ও ক্রীড়াবিদদের দেখার কথা বর্ণা করা যায় না। এটা শুধু অভিজ্ঞতা হিসেবেই থেকে যায়। জয় হিন্দ।’

ভারতের ব্যাডমিন্টন দলের খেলোয়াড়রা এখন সুদূর চিনে। ইসরো চেয়ারম্যান দেশেই আছেন। কিন্তু তাঁদের দূরত্ব একলহমায় মুছে গেল। ভিডিও কলের মাধ্যমে তাঁরা কাছাকাছি এসে গেলেন। ইসরো যেমন দেশকে গর্বিত করেছে, তেমনই ক্রীড়াবিদরাও দেশের গর্ব। তাঁরা একে অপরের প্রতি শ্রদ্ধাশীল। ভিডিও কলে তাঁরা সেটাই বুঝিয়ে দিলেন। ক্রীড়াবিদরা সবসময় প্রচারের আলোয় থাকেন। ইসরো চেয়ারম্যান সেই তুলনায় প্রচার পান না। অথচ এশিয়ান গেমসে যোগ দেওয়া ব্যাডমিন্টন খেলোয়াড়রা ইসরো চেয়ারম্যানের সঙ্গে কথা বলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। অবসরপ্রাপ্ত এয়ার মার্শালের সঙ্গে কথা বলার সুযোগ পেয়েও খুশি ক্রীড়াবিদরা। তাঁদের প্রতি বাক্যে ঝরে পড়ল অভিনন্দন, শুভেচ্ছা, দেশকে গর্বিত করার জন্য কৃতজ্ঞতা।

 

 

এর আগে কখনও এভাবে কোনও বিজ্ঞানী, অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক ও ক্রীড়াবিদদের মধ্যে অন্তরঙ্গ বাক্যালাপ দেখা যায়নি। ফলে এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের দফতরে ইতিহাস তৈরি হল। দেশের উন্নতিতে যাঁরা অবদান রাখছেন, যাঁরা দেশের আসল নায়ক, তাঁরা যে অন্যদের জন্যও গর্বিত সেটা বোঝা গেল। দেশের অন্যান্য ক্ষেত্রের কৃতী ব্যক্তিদের কাছেও এটা শিক্ষণীয় হয়ে থাকল। 

আরও পড়ুন-

'ওয়ান ফোর্স, ওয়ান ডিস্ট্রিক্ট' কী? আদৌ কি এই প্ল্যানে মণিপুরে হিংসা বন্ধ করা যাবে

University Rankings: আন্তর্জাতিক শিক্ষাক্ষেত্রে কামাল দেশের ৯১টি বিশ্ববিদ্যালয়ের , ভারত সেরা IISc

Viral Video : দেওয়াল বেয়ে বাড়িতে হানা ১০ ফুট লম্বা পাইথনের, ভিডিও ভাইরাল

Read more Articles on
Share this article
click me!