Ramdev: সুপ্রিম কোর্ট হাজিরা দিয়েও স্বস্তি নেই রামদেবের, পতঞ্জলির বিজ্ঞাপন মামলা খেতে হল কড়া ধমক

আদালতে উপস্থিত ছিলেন যোগগুরু রামদেব। তাঁর আইনজীবী বলেন 'আমরা একটি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি। বাবা রামদেব এখানে ব্যক্তগতভাবে উপস্থিত থেকে ক্ষমা প্রার্থনা করছেন।'

 

Saborni Mitra | Published : Apr 2, 2024 10:30 AM IST

পতঞ্জলির বিভ্রান্তিকর মামলায় হলফনামা ইস্যুতে যোগগুরু রামদেব ও পতঞ্জলির প্রধান বালকৃষ্ণকে রীতিমত ধমক দিয়েছে সুপ্রিম কোর্ট। মঙ্গলবার রামদেশ ও বালকৃষ্ণ শীর্ষ আদালতে হাজিরা দেন। কিন্তু বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলায় সম্মত্তির যথাযথ হলফনামা দাখিল না করায় ও প্রতিটি নিয়ম ভাঙার জন্য তাদের নিশানা করেছে। এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি ও বিচারপতি আহসাবউদ্দিন আমানউল্লার ডিভিশন বেঞ্চ স্পষ্ট করে জানিয়ে দেয় প্রতিটি আদেশকে সম্মান করতে হবে। তবে পতঞ্জলি ও রামদেবরা যা করেছে যা সম্পূর্ণ আবাধ্যতা।

এদিন আদালতে উপস্থিত ছিলেন যোগগুরু রামদেব। তাঁর আইনজীবী বলেন 'আমরা একটি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি। বাবা রামদেব এখানে ব্যক্তগতভাবে উপস্থিত থেকে ক্ষমা প্রার্থনা করছেন।' যদিও মৌখিক ক্ষমা মানতে নারাজ শীর্ষ আদালত। আদালত এটিকে ঠোঁট পরিষেবা বলে চিহ্নিত করেছে। বলেছে, পতঞ্জলির উচিৎ তাদের বিভ্রান্তিকর বিজ্ঞাপনের পর পুরো জাতির কাছে ক্ষমা প্রার্থনা করা। সুপ্রিম কোর্ট আরও বলেছেন, 'আপনি প্রতিটি নিয়ম ভেঙে দিয়েছেন। আর এখন আপনি বলছেন আপনি দুঃখিত!'

Latest Videos

এদিন পতঞ্জলির মামলায় সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারকেও টেনে আনে। বলে পতঞ্জলি যখন এজাতীয় বিজ্ঞাপন প্রচার করছিল যে অ্যালোপ্যাথিতে কোভিডের প্রতিকার হবে না , তখন কেন সুপ্রিম কেন্দ্র সরকার চোখ বন্ধ করে বসেছিল। যদিও এদিন সুপ্রিম কোর্ট রামদেব ও বালকৃষ্ণকে আরও একটি সুযোগ দিয়েছে। বলেছে আগামী এক সপ্তাহের মধ্যে নতুন হলফনামা দাখিল করতে হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১০ এপ্রিল।

Byju's layoffs: এক ফোনেই কর্মী ছাঁটাই বাইজু-এ, নোটিশ না পেয়ে মাথায় হাত কাজ হারানো কর্মীর

এদিন আদালতে রামদেবের পক্ষে সওয়াল করেল প্রবীণ আইনজীবী বলবীর সিং। কেন্দ্র সরকারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সলিসিটার জেনারেল তুষার মেহতা। তিনি বলেছেন, যা ঘটেছে তা হওয়া ঠিক ছিল না। তিনি সমস্যা সমাধানের জন্য সবপক্ষের কাছে সাহায্যের প্রস্তাব দিয়েছেন। অন্যদিকে বালকৃষ্ণদের আইনজীবীকে আদালত বলেছে, 'আপনার সুনিশ্চিত করা উচিত ছিল যে হলফনামাটি আপনার গৌরবপূর্ণ অঙ্গীকার অনুসারে দাখিল করা হয়েছে।' এরপরই ডিভিশন বেঞ্চ রামদেব ও বালকৃষ্ণকে নতুন হলফনামা দাখিলের কথা বলে।

Summer forecast: লম্বা তাপপ্রবাহে নাজেহাল হতে হবে , ভয়ঙ্কর গরম পড়ার ইঙ্গিত IMD-র

গত মাসে, বালকৃষ্ণ ফার্মের ভেষজ পণ্যের বিজ্ঞাপনের জন্য সুপ্রিম কোর্টে একটি অযোগ্য ক্ষমা চেয়েছিলেন এবং দাবি করেছিলেন যে বেশ কয়েকটি গুরুতর রোগের চিকিৎসায় তাদের ঔষধি কার্যকারিতা এবং ওষুধের অন্যান্য সিস্টেমগুলিকে বন্ধ করে দেওয়া হয়েছে। আদালত ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) এর একটি পিটিশনের শুনানি করছিল যেখানে রামদেব টিকাদান অভিযান এবং আধুনিক ওষুধের বিরুদ্ধে স্মিয়ার অভিযানের অভিযোগ করেছে।

 

Share this article
click me!

Latest Videos

বাওয়ালিতে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর জেহাদিদের, প্রতিবাদী দের মার পুলিশের, গর্জে উঠলেন অগ্নিমিত্রা
মৃত যুবতীর দেহ Kalyani JNM Hospital নিয়ে আসতেই বিক্ষোভের ফেটে পড়লো DYFI! | Krishnanagar News Today
Aniket Mahato Health Update | অনিকেতের শারীরিক অবস্থা কেমন? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ
বাড়ছে রহস্য! রাহুলের সঙ্গে চলে গিয়েছিল! মৃতা তরুণীর মায়ের বিস্ফোরক মন্তব্য | Krishnanagar News
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami