Tripura Election: 'প্রয়োজনে প্রাসাদের অংশ বিক্রি করে বিজেপি বিধায়কদের কিনব', ভোটের দিন হুংকার প্রদ্যোত দেববর্মার

টিপরা মোথার প্রধান জানিয়েছেন ত্রিপুরা দখলের বিষয়ে তাঁরা আশাবাদী। প্রয়োজনে বিজেপি বিধায়কদের কেনার ক্ষমতা যে তিনি রাখেন তাও স্পষ্ট করে দিয়েছেন।

 

Web Desk - ANB | Published : Feb 16, 2023 7:35 AM IST / Updated: Feb 16 2023, 01:14 PM IST

ত্রিপুরার বিধানসভা নির্বাচনের মধ্যেই রীতিমত হুংকার ছাড়লের টিপরা মোথার প্রধান প্রদ্যোত মাণিক্য দেববর্মা। তিনি বলেন তাঁর দলই একমাত্র দল বিজেপির বিরুদ্ধে লড়াই করছে। পাশাপাশি প্রয়োজনে বিজেপি বিধায়কদের কেনাবেচার কথাও বলেছেন। তবে ত্রিপুরা জয়ের ব্যাপারে তিনি যে আশাবাদী তাও জানিয়েছেন। অন্যদিকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহার আত্মবিশ্বামী মন্তব্যেরও তীব্র সমালোচনা করেন তিনি।

প্রদ্যোত দেববর্মার হুংকার

ভোটে জোট ও ঘোড়া কেনাবেচা সম্পর্কিত একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, ত্রিপুরা বিধানসভা নির্বাচনে যদি তাঁর দল সংখ্যাগরিষ্ঠতা পেতে ব্যার্থ হয় তাহলে রাজবাড়ির একটি অংশ বিক্রি করে প্রয়োজনে বিজেপি বিধায়কদের কিনে নেবেন। ২৫-৩০ জন বিজেপি বিধায়ক কিনতে পারবেন বলেও দাবি তাঁর। তিনি বলেন, 'আমরা যদি ৩০এর কম আসন পাই আমি আমার প্রাদাসের কিছু অংশ বিক্রি করে বিজেপি থেকে ২৫-৩০ জন বিধায়ক কেনার কথা ভাবছিলাম।'এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, 'টাকাই টাকা, কেন এটা ধরে নেওয়া হবে যে শুধুমাত্র আমাদেরই কেনা যায়? কেন শুধু আমাদেরও কেনার কথা ভাবা হবে? বিজেপিকেও কেনা যায়।'

 

টিপরা মোথার উত্থান

বর্তমান নির্বাচনে ত্রিপরার কিং মেকার হওয়ার ক্ষমতা এই দলের হাতেই রয়েছে বলে দাবি ওয়াকিবহাল মহলের। উপজাতি অধ্যুষিত এলাকায় দারুন প্রভাব। ত্রিপুরার ট্রাইবাল এরিয়া অটোনমাস ডিস্ট্রিক কাউন্সিলের নির্বাচনে টিপরা মোথা ৩০টির মধ্যে ১৮টি আসনে জয়ী হয়েছিল। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি প্রদ্যোৎ দেববর্মাকে।

মানিক সাহার সমালোচনা

ভোটের দিন নিজের প্রাসাদে বসে ত্রিপুরার মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতার তীব্র সমালোচনা করেন তিনি। কারণ এদিন মানিক সাহা ভোট দিতে যাওয়ার সময় বলেছিলেন জয়ের ব্যাপারে তাঁরা আশাবাদী। সেই প্রশ্নের উত্তরে প্রদ্যোত দেববর্মা বলেন, 'আত্মবিশ্বাস ছাড়া বলার আর কোনও বিকল্প নেই। বলুন তো কোন মুখ্যমন্ত্রী বলবেন তিনি আত্মবিশ্বাসী নন?' তবে বিজেপির আত্মবিশ্বাস ফিঁকে হয়ে যাবে। সরকার গঠনের প্রয়োজনীয় বিধায়ক বিজেপির থাকবে না বলেও দাবি করেন টিপরা মোথার প্রধান।

প্রদ্যোত দেববর্মার দাবি

টিপরা মোথার প্রধানের দাবি , 'আমরা নিশ্চিত মানুষ আমাদেরই ভোট দেবে। আর আমরাও সময় মত সবকিছুর উত্তর দেব।' ত্রিপুরার মানুষ প্রচুর পরিমাণে ভোট দেওয়ায় দলের জয়ের বিষয়ে তিনি আশা প্রকাশ করেন।'

আরও পড়ুনঃ

হেরে গিয়েও মাটি আঁকড়ে লড়াই, ভোট যুদ্ধে না থেকেও ত্রিপুরার নির্বাচনে রয়েছেন মানিক সরকার

ত্রিপুরাবাসীকে রেকর্ড ভোট দেওয়ার আহ্বান মোদীর, ক্ষমতায় ফেরার ব্যাপারে আশাবাদী মুখ্যমন্ত্রী

Tripura Election: ত্রিপুরা নির্বাচনের সেরা ১০টি বিষয়, বিজেপি বনাম বামেদের ক্ষমতা দখলের যুদ্ধে গুরুত্বপূর্ণ

Share this article
click me!