মাস্ক না পরায় গ্রেফতার ৭, শহরে কড়া টহলদারি চালাচ্ছে পুলিশ

 

  • হেলমেট পরা সত্বেও পুলিশ হাত দেখাতেই বাইক আরোহি অবাক
  •  তাহলে বোধয় পুলিশ লাইসেন্স দেখতে চাইছে, কিন্তু সে গুড়ে বালি
  • এরপর ওই যুবককে গ্রেফতার করে নিল  দমদম থানার পুলিশ 
  •  মাস্ক না পরার কারণে শহরে ৭ জনকে  গ্রেফতার করেছে পুলিশ 

Ritam Talukder | Published : Jul 18, 2020 4:54 AM IST

 রাজ্যে সংক্রমণ নিঃশব্দে ঝড়ের গতিতে এগোচ্ছে। এই পরিস্থিতি সরকারিভাবে মাইকিং, ব্য়ানার, পোস্টার সহ সরকারি বিজ্ঞাপণের মাধ্য়মে সাধারণ মানুষকে করোনা স্বাস্থ্য়বিধি মেনে চলার কথা বলা হয়েছে। তার মধ্য়ে সবার প্রথম বলা হয়ে মাস্ক দিয়ে মুখ ঢাকতে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও বলেছিলেন যদি মাস্ক না থাকে, তাহলে অন্তত কোনও পরিষ্কার রুমাল বা কাপড় একাধিক ভাজ করে নিয়ে নাক ও মুখ ঢাকতে। কারণ চিকিৎসক -গবেষক প্রত্য়েকেই বলছেন করোনা থেকে বাঁচতে সবার আগে মাস্ক দিয়ে নাক-মুখ ঢাকতে হবে। কিন্তু বারবার সচেতন করা সত্বেও  নিয়ম লঙ্ঘন করে মাস্ক না পরায় শহরে ৭ জনকে  গ্রেফতার করেছে পুলিশ।

 

 

আরও পড়ুন, ৩১ জুলাই পর্যন্ত দিল্লি-কলকাতায় উড়ান বন্ধ, সঙ্গে নিষিদ্ধ আরও ৫ হটস্পট শহর


হেলমেট পরা সত্বেও পুলিশ হাত দেখাতেই বাইক আরোহি ভাবলেন, তাহলে বোধয় পুলিশ লাইসেন্স দেখতে চাইছে। কিন্তু সে গুড়ে বালি। পুলিশ কিছু গাড়ি সংক্রান্ত কিছু দেখল না। তবু ওই যুবককে গ্রেফতার করে নিল  দমদম থানার পুলিশ। আসলে, মাস্ক না-পরার জন্য শুক্রবার নাগেরবাজার মোড় থেকে সাত জনকে গ্রেফতার করা হয়েছে।  ওই বাইক আরোহিকেও মাস্ক না পরার কারণেই গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই সাত জনের কাছে মাস্ক ছিল না। যাঁদের কাছে ছিল কিন্তু পরেননি, তাঁদের মাস্ক পরিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত পুলিশ কমিশনার বলেন, 'রোজ গড়ে ২০-৩০ জনকে মাস্ক না-পরার জন্য গ্রেফতার করা হচ্ছে। আগামী দিনে পুলিশ আরও কঠোর হবে।' পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের এ দিন থানা থেকে জামিন দেওয়া হয়। পরে আদালতে গিয়ে তাঁদের জরিমানা দিতে হবে।

আরও পড়ুন, ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস, শনিবার রাত থেকেই আবহাওয়ার পরিবর্তন


প্রসঙ্গত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শুক্রবার পাওয়া সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১ হাজার ৮৯৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮ হাজার ১১ জন। এর মধ্যে একদিনে আরও ৮৩৮ জন সুস্থ হয়ে উঠেছেন। ফলে মোট করোনা মুক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ২২ হাজার ২৫৩ জন। সুস্থতার হার ৫৮.৫৪ শতাংশ। আর অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৪ হাজার ৭০৭ জন। এদিকে, একদিনে রাজ্যে করোনার বলি হয়েছেন আরও ২৬ জন। ফলে মোট মৃত ব্য়ক্তির সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৪৯ জন।

 

  করোনা আক্রান্ত আরও ১৯ ব্য়াঙ্ক কর্মী, ট্রেনিং সেন্টারকে কোয়ারেন্টিন কেন্দ্র করার প্রস্তাব

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!