আধাসেনার পর এবার সেনা। কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হল ফোর্ট উইলিয়ামের এক সেনা কর্তার। সেনা সূত্রে জানা গিয়েছে, বছর পঞ্চাশের ওই ব্রিগেডিয়ার পদ মর্যাদার আধিকারিকের মৃত্যু হয়েছে আলিপুরের কমান্ড হাসপাতালে। 

আরও পড়ুন, ফের করোনার থাবা এসবিআই-তে, সমৃদ্ধিভবনে আক্রান্ত ১০ অফিসার সহ ১ ক্লার্ক

সেনা সূত্রে জানা গিয়েছে,  অনেক দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। তাঁর অসুস্থতার সঙ্গে করোনার উপসর্গ দেখা দিলে তাঁকে প্রথমে ব্যারাকপুরের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। ইস্টার্ন কমান্ডের অধীনে ওই হাসপাতালটিকেই সেনার পক্ষ থেকে কোভিড হাসপাতাল হিসাবে গণ্য করা হচ্ছে। সেনা সূত্রে জানা গিয়েছে, শারীরিক অবস্থার অবনতি হওয়ার সঙ্গে সঙ্গে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। সেনা সূত্রে জানা গিয়েছে, কমান্ড হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ওই সেনা কর্তা নিউমোনিয়াতেও আক্রান্ত হন। ফলে তাঁর ফুসফুসে সংক্রমণ বেড়ে যায়। সেখান থেকেই পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। বৃহস্পতিবার সকালেই বছর পঞ্চাশের ওই ব্রিগেডিয়ার পদ মর্যাদার আধিকারিকের মৃত্যু হয়েছে আলিপুরের কমান্ড হাসপাতালে।

আরও পড়ুন, পড়বে আবার টোস্টে কামড়-ডজন খানেক গল্প, বৃহস্পতিবার খুলছে কলেজস্ট্রিট কফিহাউজ


অপরদিকে, এর আগে সীমান্ত রক্ষী বাহিনী এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা রক্ষা বাহিনী (সিআইএসএফ)-র একাধিক সদস্য কোভিডে আক্রান্ত হয়েছেন কলকাতায়। তাঁদের প্রায় সবাই সুস্থ হয়ে উঠেছেন। পাশাপাশি, সিআইএসএফের এক হেড কনস্টেবলের মৃত্যু হয়েছিল কোভিডে আক্রান্ত হয়ে। তবে তাঁরও কোভিডের সঙ্গে অন্যান্য শারীরিক জটিলতা ছিল। 

 

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি