রাজ্যে ইতিমধ্য়েই করোনা আক্রান্তের সংখ্য়া লাফিয়ে বাড়ছে। শুক্রবার থেকে শিলিগুড়ি, জলপাইগুড়ি এবং মালদায় শুরু পুরোপুরি লকডাউন।  শনিবার থেকে সবজি-আনাজপাতির দোকানও বন্ধ থাকবে। তাহলে মালদায় অবস্থিত এসবিআই শাখা বন্ধ করা হবে না কেন বলে প্রশ্ন উঠেছে।  সেখানে মোট  ৩৮ টি এসবিআই শাখা রয়েছে। ইতিমধ্য়েই ব্য়াঙ্ক কর্মীদের সুরক্ষার্থে ট্রেনিং সেন্টারকে কোয়ারেন্টিন সেন্টার করার প্রস্তাব নিয়ে এআইবিইএ-র চিফ এগজিকিউটিভ সুনিল মেহেতাকে চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন, সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ ৩ নং বরোতে, রবিবার পর্যন্ত বাজার বন্ধের সিদ্ধান্ত

 

 জানা গিয়েছে, শিলিগুড়ি জোনাল অফিসের ঠিক ওপরের ফ্লোরে অর্থাৎ দোতালায় কানাড়া ব্য়াঙ্কের  রিজিওনাল অফিস। বুধবার পর্যন্ত সেখানে ১৯ জন কোরোনা আক্রান্ত হয়েছে । ওই অফিস আপাতত বন্ধ। ইতিমধ্য়েই ব্য়াঙ্ক কর্মীদের সুরক্ষার্থে ট্রেনিং সেন্টারকে কোয়ারেন্টিন সেন্টার করার প্রস্তাব নিয়ে এআইবিইএ-র চিফ এগজিকিউটিভ সুনিল মেহেতাকে চিঠি পাঠানো হয়েছে। পশ্চিমবঙ্গে, এসবিআইয়ের  চারটি প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। যথাক্রমে সল্টলেক, রাজারহাট নিউটাউন, দুর্গাপুর এবং শিলিগুড়িতে। যেখানে ৭০০ টিরও বেশি শয্যা ধরানোর ক্ষমতা রয়েছে।

আরও পড়ুন, ১০ অগস্ট থেকে অনলাইনে কলেজে ভর্তির প্রক্রিয়া শুরু, ক্লাস শুরুর আগে পড়ুয়াদের আসতে নিষেধ

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় রাজ্য়বাসীর জন্য ঘোষণা করেছেন, কোভিড যোদ্ধাদের মৃত্যু হলে পরিবারের ১ জনকে চাকরি দেওয়া হবে। তাই প্রশ্ন উঠেছে, এসবিআই তাহলে কেন ঘোষণা করছে না যে, করোনায় তাঁদেরও কোনও ব্য়াঙ্ক কর্মীর মৃত্যু হলে পরিবারের ১ জনকে চাকরি দেওয়া হবে।  প্রসঙ্গত, এর আগে করোনায় এসবিআই বিটি রোড শাখার কাস্টমার সাপোর্ট ও সেলস্-এ সিনিয়র অ্য়াসোসিয়েট  সুদীপ্ত দাশের মৃত্যু হয়েছে। প্রাণ হারিয়েছেন  কলকাতার গলফ গ্রিনে এসবিআই-র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজারও। এরপরই কলকাতা ও রাজ্যের বিভিন্ন কনটেনমেন্ট জোনে ব্যাঙ্কিং পরিষেবা নিয়ে মুখ্যসচিবের দ্বারস্থ হয় ব্যাঙ্ক অফিসার্স সংগঠন। ব্য়াঙ্ক কর্তারা চাইছেন, সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ৫০ শতাংশ কর্মী নিয়ে পরিষেবা দিতে।তারপর  মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের দ্বারস্থ হয় অল ইন্ডিয়া ব্য়াঙ্ক অফিসার্স কনফেডারারেশনের রাজ্য শাখা। মঙ্গলবার এই মর্মে  মুখ্য়মন্ত্রীর কাছে একটি চিঠি পাঠিয়েছেন রাজ্য়ে এআইবিওসি-র সভাপতি শুভজ্য়োতি চট্টোপাধ্য়ায় এবং সঞ্জয় দাশ। আর এবার  এআইবিইএ-র চিফ এগজিকিউটিভ সুনিল মেহেতাকে চিঠি পাঠানো হয়েছে।

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের