করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

  • করোনা আক্রান্ত হয়ে রাজ্যে প্রথম এক আইনজীবীর মৃত্যু হয়েছে 
  •  শনিবার থেকে তীব্র শ্বাসকষ্ট হতে থাকে, রবিবার তাঁর মৃত্য়ু হয় 
  • এমআর বাঙ্গুর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন তাঁর স্ত্রী 
  • পরিবারের দাবি, ওই আইনজীবীর পুরনো কোনও জটিল রোগ ছিল না

Ritam Talukder | Published : May 10, 2020 12:00 PM IST

করোনা আক্রান্ত হয়ে রাজ্যে প্রথম এক আইনজীবীর মৃত্যু হয়েছে। সূত্রের খবর, হাসপাতালে ভর্তি হওয়ার পর শনিবার দুপুর থেকে তাঁর তীব্র শ্বাসকষ্ট হতে থাকে। তাঁকে ভেন্টিলেশনে পাঠানো হয়। এরপরেও ক্রমশ তাঁর পরিস্থিতির অবনতি হতে থাকে। রবিবার সকালে তাঁর মৃত্যু হয়েছে। এমআর বাঙ্গুর হাসপাতালের আইসোলেশনে রয়েছেন তাঁর স্ত্রী।

আরও পড়ুন, কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

 জানা গিয়েছে, ওই আইনজীবি ছিলেন বালিগঞ্জের কাঁকুলিয়া রোডের ব্যানার্জি পাড়ার বাসিন্দা। আলিপুর আদালতে ফৌজদারি মামলা বেশি লড়তেন তিনি। এমআর বাঙ্গুর হাসপাতাল সূত্রে খবর, জ্বর,গলা ব্যথা, শ্বাসকষ্ট উপসর্গ সহ বছর একান্নর ওই আইনজীবীকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের ঘনিষ্ঠ আইনজীবীদের সূত্রে জানা গিয়েছে, হাসপাতালে ভর্তি হওয়ার প্রায় এক সপ্তাহ আগে থেকেই সর্দি, জ্বরের মতো উপসর্গ তাঁর শরীরে দেখা দিয়েছিল। সেই সময়ে এলাকারই এক চিকিৎসকের পরামর্শ নেন তিনি। সেই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি বাড়িতে আইসোলেশনে থাকা শুরু করেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক। এরপরেই তিনি বৃহস্পতিবার বাঙুর হাসপাতালে ভর্তি হন। তবে মৃতের পরিবারের দাবি, ওই আইনজীবীর পুরনো কোনও জটিল রোগ ছিল না।

আরও পড়ুন, কলেজ-বিশ্ববিদ্যালয় খুলতেই ১ মাসের মধ্যে ফাইনাল সেমিস্টার, স্বাস্থ্য়বিধি মেনেই পরীক্ষা হোম সেন্টারে

 অপরদিকে, আলিপুর আদালতের বার কাউন্সিলের পক্ষ থেকে মৃত আইনজীবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে। আলিপুর আদালতের এই করোনা আক্রান্ত মৃত আইনজীবী সাম্প্রতিককালে কার কার সংস্পর্শে এসেছিলেন তার তালিকা তৈরী করা হচ্ছে।  জানা গিয়েছে একটি মামলার বিষয়ে সম্প্রতি তিনি লালবাজার গিয়েছিলেন। সেখানে কোন কোন পুলিশ কর্মীর সঙ্গে তাঁর দেখা হয়েছিল সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। 
 

 

 

'যোদ্ধারা সমরে-করোনা দূরে', ফের সচেতনতামূলক পথচিত্র আঁকল বেলেঘাটা ৩৩ পল্লী

বেহালা হাসপাতালের প্রসুতির শরীরে মিলল এবার করোনার জীবাণু, কেপিসি-র ৩ রোগীর রিপোর্টও পজিটিভ

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর

Share this article
click me!