রাজ্যের শিক্ষকদের জন্য বড় উপহার মমতার, বাড়ির পাশেই বদলি পেতে নয়া প্রকল্প 'উৎসশ্রী'

 
রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের জন্য নয়া প্রকল্প উৎসশ্রী আনল রাজ্য সরকার। এই প্রকল্পের সাহায্য়ে বাড়ির কাছাকাছি বদলি চাইলে আবেদন জানাতে পারবেন  রাজ্যের শিক্ষক-শিক্ষিকারা। 


 

Asianet News Bangla | Published : Jul 22, 2021 12:05 PM IST

রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের জন্য নয়া প্রকল্প 'উৎসশ্রী' আনল রাজ্য সরকার। বৃহস্পতিবার এই নয়া প্রকল্পের কথা ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এই প্রকল্পের সাহায্য়ে বাড়ির কাছাকাছি বদলি চাইলে আবেদন জানাতে পারবেন রাজ্যের শিক্ষক-শিক্ষিকারা। 

আরও পড়ুন, 'NHRC-র রিপোর্ট উদ্দেশ্যপ্রণোদিত-রয়েছে একাধিক অসংঙ্গতি', হাইকোর্টে সওয়াল সিংভির

প্রসঙ্গত, অনেকেক্ষেত্রেই রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের চাকরি পাওয়ার পরে বাড়ি থেকে পোস্টিং দূরে হয়। পরিবার থেকে দূরে থাকতে গিয়ে নানা সমস্যা আসে বলে আগেই জানিয়েছেন তাঁরা। যদিও বাড়ির কাছে অন্য কোনও শিক্ষকের তার জায়গার সঙ্গে অদল-বদলের সুযোগ মেলে, তাও লেগে থাকে অনেক জটিলতা। তবে সেই ভাগ্য সবার খোলে না। তাই সেই সমস্ত সমস্যা সমাধান করতেই এবার রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের জন্য নয়া প্রকল্প উৎসশ্রী আনল রাজ্য সরকার। এই প্রকল্পের সাহায্য়ে বাড়ির কাছাকাছি বদলি চাইলে আবেদন জানাতে পারবেন রাজ্যের শিক্ষক-শিক্ষিকারা। যদিও সবাই মিলে একসঙ্গে বদলি চাইলে সেই দাবি পূরণ করা সম্ভব হবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, বাংলার 'নির্বাচনে অত্যাচারিত ৩৫ হাজার মহিলা', কী করে 'দেশ চাইছেন', মমতাকে নিশানার রুপার

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, উৎসশ্রী প্রকল্পটা মূলত শিক্ষকদের জন্য। যারা হয়তো নিজের জেলায় বা বাড়ির সামনে বদলি চায়, তাঁদের জন্য। তবে একটা স্কুলের ১০ জন শিক্ষককের মধ্যে ১০ জনই যদি একই জায়গায় বদলি চায় সেটা দেওয়া সম্ভব হবে না। কিন্তু এটা যেভাবে হোক আমরা অ্যাডজাস্ট করে দেব এই বিষয়ে রাজ্যের একটা নীতি আমরা আগেই বলেছিলামষ শিক্ষকদের যাতে অনেকদূরে যেতে না হয়, যতটা কাছাকাছি পোস্টি করা যায়, সেই চেষ্টা আমরা করব।'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!