ফি বৃদ্ধির দাবি নিয়ে অবস্থান বিক্ষোভ, নারায়নপুর সেন্ট জোন্স স্কুলের সামনে প্রতিবাদ অভিভাবকদের

 

  • ফি বৃদ্ধি সহ একাধিক দাবি নিয়ে  সেন্ট জোন্স স্কুলের সামনে বিক্ষোভ অভিভাবকদের 
  •  অভিযোগ, ডেভলপমেন্ট ফি, বিদ্যুৎ ফি, মাসিক বেতন সহ একাধিক ফি বৃদ্ধি করা হয়েছে 
  • পরে নারায়নপুর থানার পুলিশ আসার পর, তাঁদের ঘিরেও বিক্ষোভ দেখায় অভিভাবকরা 
  • ঘটনাস্থলে আসেন বিধননগরের ডেপুটি মেয়র, আশ্বাস পেয়ে বিক্ষোভ তুলে নেয় অভিভাবকরা 

Ritam Talukder | Published : Jun 3, 2020 9:33 AM IST

 লকডাউনের মধ্যে স্কুলের ফি বৃদ্ধি সহ একাধিক দাবি নিয়ে সম্প্রতি নারায়নপুর সেন্ট জোন্স স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখায় অভিভাবকরা। তখন স্কুল কর্তৃপক্ষ চিঠি দিতে বলেন অভিভাবকদের। ফি বৃদ্ধি নিয়ে আজ ৩ তারিখ বসার কথা বলেন। কিন্তু বুধবার অভিভাবকরা স্কুলে আসলে তাদের সঙ্গে কথা বলতে চাননি। তারপরই স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে অভিভাবকরা। খবর পেয়ে ঘটনাস্থলে নারায়নপুর থানার পুলিশ আসলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় অভিভাবকরা।

আরও পড়ুন, অটো-ট্যাক্সিতেও এবার 'যত সিট তত যাত্রী', স্বাস্থ্য বিধি নিয়ে কড়াকড়ি


লকডাউনে স্কুল বন্ধ। অনলাইনে ক্লাস নেওয়া চলছিল। আর তারই মাঝে নারায়নপুর সেন্ট জোন্স স্কুল কর্তৃপক্ষ এর বিরুদ্ধে ফি বৃদ্ধি করার অভিযোগ তুলে গত ২৯ তারিখ বিক্ষোভ দেখায় অভিভাবকরা। সেদিন ফি বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে হাতে প্ল্যাকার্ড নিয়ে স্কুল গেটের সামনে বিক্ষোভ দেখায় অভিভাবকরা। স্কুলের গেটে ফি বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে পোস্টার মেরে দেয় অভিভাবকরা। প্রায় এক ঘন্টা বিক্ষোভ দেখায় অভিভাবকরা। অবশেষে ফি বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে চিঠি দেয় অভিভাবকরা। অভিভাবক দের সঙ্গে ফি বৃদ্ধির বিষয়ে আলোচনা করার কথা বলেন স্কুল কর্তৃপক্ষ। বুধবার অভিভাবকরা স্কুলে আসলে তাদের বলা হয়, সকলে আলাদা আলাদা চিঠি দিন। সবাইকে ডেকে কথা বলা হবে। এই কথা শোনার পর অভিভাবকরা বিক্ষোভ দেখায় ঘটনাস্থলে আসে নারায়নপুর থানার পুলিশ। পুলিশকে ঘিরে বিক্ষোভ অভিভাবকদের। ঘটনাস্থলে আসে বিধননগরের ডেপুটি মেয়র তাপস চ্যাটার্জি। তিনি অভিভাবক দের সঙ্গে কথা বলেন। তারপর স্কুল কর্তৃপক্ষ এর সঙ্গে কথা বলেন। ফি বৃদ্ধি নিয়ে আলোচনা করেই ফি ঠিক হবে জানান ডেপুটি মেয়র। তাঁর আশ্বাসের পর বিক্ষোভ তুলে নেয় অভিভাবকরা।

আরও পড়ুন, নিয়ম ভেঙে বাড়তি যাত্রী নিয়ে বাস বেরল ঠাকুরপুকুরে, ভিডিও তুলতেই সাংবাদিক নিগ্রহ

অভিভাবকদের অভিযোগ, ডেভলপমেন্ট ফি, বিদ্যুৎ ফি, মাসিক বেতন সহ একাধিক ফি বৃদ্ধি করা হয়েছে। এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষ এর সঙ্গে বারবার আলোচনা বসতে চাইলে কর্তৃপক্ষ আলোচনায় বসবেন আশ্বাস দিলেও আলোচনায় না বসায় বুধবার আবার বিক্ষোভের পথ বেছে নিয়েছেন অভিভাবকরা।

 

 

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Share this article
click me!