শহরের ফুটপাতে দিন কাটাচ্ছেন বুদ্ধদেবের শ্য়ালিকা, খবর প্রকাশ্য়ে আসতেই রাজ্য জুড়ে আলোড়ন


রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেবের শ্য়ালিকা দিন কাটাচ্ছেন শহরের ফুটপাতে। মীরা ভট্টাচার্যের ছোটবোন ইরা কোনও এক অজানা কারণেই স্বেচ্ছায় এই জীবন বেছে নিয়েছেন বলে জানিয়েছেন বুদ্ধদেব পত্নী।

Asianet News Bangla | Published : Sep 11, 2021 3:08 AM IST / Updated: Sep 11 2021, 08:45 AM IST

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেবের শ্য়ালিকা দিন কাটাচ্ছেন শহরের ফুটপাতে। মীরা ভট্টাচার্যের ছোটবোন ইরা কোনও এক অজানা কারণেই স্বেচ্ছায় এই জীবন বেছে নিয়েছেন বলে জানিয়েছেন বুদ্ধদেব পত্নী। যার জেরে পরিবারের বেশ সম্মানহানি হচ্ছে বলেছেন তিনি। তবে ইরার এহেন জীবনযাপনের কথা প্রকাশ্যে আসতেই আলোড়ন গোটা রাজ্য জুড়ে।

আরও পড়ুন, শুধু ভবানীপুরেই নয়, ভোট পরবর্তী হিংসার মামলায় লড়াইটা শুরু BJP প্রার্থী প্রিয়াঙ্কার
শুক্রবার বিবৃতি দিয়ে রাজ্যের প্রাক্তণ মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী মীরা ভট্টাচার্য জানিয়েছেন, গত দুই বছর ধরে ডানলপের কাছে ফুটপাতের উপর থাকেন তাঁর ছোট বোন ইরা। সেখানে একটি ঘর মতোও গড়ে তুলেছেন তিনি। একটা সময় তাঁর ছোট বোন ইরা ছিলেন খড়দহ প্রিয়নাথ বিদ্যালয়ের জীবনবিজ্ঞানের শিক্ষিকা। ইরা চাইলেই নিজের বাড়িতে ফিরে আসতে পারেন বলে জানান তিনি। ঘাড় পর্যন্ত এলোমেলো চুল। চোখে মুখে অদ্ভুত প্রশ্নের সুমদ্র। পরনে নাইটিও মলিন হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ইরার খবর প্রকাশ্যে আসতেই পুলিশ তাঁকে  লুম্বিনী পার্ক মানসিক হাসপাতালে ভর্তি করেছে। এই মুহূর্তে ইরা সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।
আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

মীরা ভট্টাচার্য বিবৃতিতে লিখেছেন, ইরা আমার নিজের ছোট বোন। তিনি অতি অভিজাত পরিবারে জন্মগ্রহন করেন। ইরা মেধাবী ও শিক্ষিতা। দীর্ঘসময় ধরে খড়দহ প্রিয়নাথ বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। ইরার নিজস্ব বাড়ি আছে কলকাতাতেই। নেই কোনও অর্থনৈতিক অস্বচ্ছলতা। উনি চাইলেই নিজের বাড়ি ফিরে আসতে পারেন। তবে মীরার এর পাশাপাশি দাবি, প্রাপ্তবয়স্ক যে কোনও মানুষের এই অধিকার আছে। তবে ফুটপাতে বসবাসের পিছনে কারণটা তিনি অজানা বলেই জানিয়েছেন। পাশাপাশি এও বলেছেন, পরিবারের কারও কোনওদিন কথা শোনেননি ইরা। নিজের ইচ্ছেমতো জীবনযাপন করেছেন। এই আচরণের জন্য সকলকে তিনি অসম্মানিত করেছেন।'

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!