বৃহস্পতিবার থেকেই চালু বেসরকারি বাস, থাকছে আগের ভাড়াই

 

  • বৃহস্পতিবার  থেকেই বেসরকারি বাস চালু 
  •  তবে পুরনো ভাড়া নিয়েই চলবে বাস 
  • ভাড়া বাড়ানোয় অনুমোদন দেয়নি রাজ্য সরকার 
  • করোনা রুখতে মেনে চলতে হবে কড়া স্বাস্থ্য়বিধি 


 

Ritam Talukder | Published : Jun 4, 2020 4:18 AM IST

বৃহস্পতিবার  থেকেই কলকাতা সহ শহরতলিতে নামছে বেসরকারি বাস। পুরনো ভাড়াতেই চলবে বাস। আপাতত বাস ভাড়া বাড়ানোয় অনুমোদন দেয়নি রাজ্য সরকার। যদিও বাস মালিক সংগঠনগুলি জানিয়েছে, কয়েকদিন পর  যদি ভাড়া না বাড়ানো হয় তাহলে বাধ্য হয়েই বেসরকারি বাস পরিষেবা বন্ধ করে দিতে হবে। 

আরও পড়ুন, সকাল থেকে মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ রাজ্য়ে


মঙ্গলবার বাস মালিক সংগঠনগুলি বৈঠকে বসেছিল পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গে। সেখানেই একরকম ঠিক হয়ে গিয়েছিল ৮ জুন সব অফিস কাছারি খোলার আগে বাস রাস্তায় নামবে। বৃহস্পতিবার থেকে সেটাই হতে চলেছে। যদিও বাস মালিক সংগঠনগুলির বক্তব্য, বৃহস্পতিবার থেকে বাস রাস্তায় নামছে ঠিকই তবে কাল না হোক কয়েকদিন পরও যদি ভাড়া না বাড়ানো হয় তাহলে বাধ্য হয়েই পরিষেবা বন্ধ করে দিতে হবে। অপরদিকে ১ জুন পরিবহণ দফতরে বৈঠক করে মন্ত্রী শুভেন্দু অধিকারী নির্দেশ দেন পরের দিন থেকে দ্বিগুণ সংখ্যায় সরকারি বাস চালাতে। মঙ্গলবার থেকেই বাসের সংখ্যা বাড়ছিল। বুধবার তা আরও বাড়ানো হয়। শুভেন্দু অধিকারীর নির্দেশেই বুধবার কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রুটে ১৫ মিনিট অন্তর বাস পরিষেবা চালু করা হয়।। উল্লেখ্য়, আগামী সপ্তাহ থেকে কলকাতা ও সংলগ্ন শহরতলিতে দিনে ১২০০ টি করে বাস চালাবে বলে জানিয়েছেন পরিবহণ মন্ত্রী।


প্রসঙ্গত বুধবার পশ্চিমবঙ্গ জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারন সম্পাদক তপন বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'মুখ্য়মন্ত্রীর সঙ্গে বুধবার সকালে আমার কথা হয়েছে। আমরা যে ৪ দাবি জানিয়েছি, সে ব্য়াপারে উনি খুব সহানুভূতিশীল।  রেগুলেটরি কমিটি , শ্রমিকদের স্বাস্থ্য়বিমা, গাড়িতে স্য়ানিটাইজার-স্টাফদের স্য়ানিটাইজার কিটস এবং অনগ্রসর শ্রমিকরা যে সুযোগ সুবিধা পায়, আমরাও যেনও তা পাই। তারপর উনি আমাদের জানিয়েছেন,  আগে গাড়ি গুলি পরিষেবা শুরু করতে। তারপর ধাপে ধাপে আমাদের দাবি গুলি নিয়ে আলোচনা করে উনি একটা জায়গায় আসবেন।'উনি আরও জানিয়েছেন, 'যাত্রী যেন স্বাস্থ্য়বিধি মেনে চলেন। এবং শ্রমিকদের সঙ্গে যেনও খারাপ ব্য়বহার না করেন। এবং গাড়িতে বাড়তি যাত্রী জোরাজোরি করে উঠলে সে ব্য়াপারে প্রশাসন আমাদের যেনও সাহায্য় করে।'

 

 

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Share this article
click me!