সকাল থেকে মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ রাজ্য়ে

 

  • জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করছে 
  • বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায় 
  • আগামীকালই বর্ষা ঢুকতে পারে উত্তরবঙ্গে 
  • ভারী বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা ও নদিয়াতে 

Ritam Talukder | Published : Jun 4, 2020 3:18 AM IST / Updated: Jun 04 2020, 05:29 PM IST

বৃহস্পতিবার শহরে সকাল থেকেই মেঘলা আকাশ। বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ বাংলায়। স্ট্রং সাউদার্লির প্রভাবে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। জলীয় বাষ্প তৈরি করছে বজ্রগর্ভ মেঘ। বজ্রগর্ভ মেঘ থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা। রাজ্যে প্রাক বর্ষার পরিস্থিতি।কলকাতাতে আংশিক মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি ও ঝড়ের পরিমাণ বেশি হবে। উত্তরবঙ্গে সপ্তাহান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস। 
 

 কলকাতায় আংশিক মেঘলা আকাশ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি ও থাকছে।  


 কলকাতায় আংশিক মেঘলা আকাশ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি ও থাকছে।  হাওয়া অফিস জানিয়েছে,বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫২ শতাংশ। রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টি ইতিমধ্য়েই শুরু হয়েছে।  এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।দক্ষিণবঙ্গের  সব জেলাতেই বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির পূর্বাভাস।বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায়। উত্তরবঙ্গের সব জেলাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা। রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে।


অপরদিকে,  স্ট্রং সাউদার্লিতে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করছে। তার প্রভাবেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা। কেরলে বর্ষা ঢুকেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। কেরল  ছাড়াও তামিলনাড়ু, পন্ডিচেরি বেশকিছু অংশে ঢুকেছে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর এই গতি আগামী দিনেও থাকলে নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে এমনটাই মনে করছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া দপ্তরের সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ ই জুন এবং দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।  

 

 

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Share this article
click me!