সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ ৩ নং বরোতে, রবিবার পর্যন্ত বাজার বন্ধের সিদ্ধান্ত

  •  সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ তিন নম্বর বরোতে  
  • তিন নম্বর বরোতে রয়েছে মোট ছটি কনটেইনমেন্ট জোন 
  • এখানকার তিনটি বাজার রবিবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত  
  • তবে সবথেকে বেশি কনটেইনমেন্ট জোন 8 নম্বর বরোতে 

Ritam Talukder | Published : Jul 17, 2020 5:09 AM IST

রাজ্যে প্রতিদিন প্রায় ঝড়ের গতিতে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্য়া।  তবে পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন অনেকে। তবে প্রতিদিনের এই বেড়ে চলা করোনা সংক্রমণকে রুখতে  গত সপ্তাহে বৃহস্পতিবার থেকে কনটেনমেন্ট জোনে কঠোর লকডাউন জারি করেছে রাজ্য সরকার। তবে এবার  সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ তিন নম্বর বরোতে।

আরও পড়ুন, আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, জানুন যাবতীয় এসএমএস ও ওয়েবসাইটের ঠিকানা

 সংক্রমণ বাড়তে থাকায় কড়া পদক্ষেপ তিন নম্বর বরোতে । মোট ছটি কনটেনমেন্ট জোন এই এলাকায় ।এখানকার তিনটি বাজার রবিবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত। এগুলি হল উল্টোডাঙ্গা মুচিবাজার, ফুলবাগান কাদাপাড়া বাজার এবং বেলেঘাটা জোড়ামন্দির বাজার। এগুলি পুরসভার ৩ নম্বর বরোর অধীন। শুক্রবার সকাল ৭ টা থেকে ১২ টা পর্যন্ত বাজার বসিয়ে তারপর রবিবার পর্যন্ত বন্ধ রাখা হবে। কনটেনমেন্ট জোন নয়, তারা প্রযোজনীয় রসদ সংগ্রহ করতে পারবেন ওই সময়ের মধ্যে। বর্তমানে কলকাতা পৌর সভার ক্যান্টনমেন্ট ২৪। এরমধ্যে বস্তিতে  মাত্র দুটি। কমপ্লেক্স বা বহুতল আছে সাতটি। সবথেকে বেশি কনটেনমেন্ট জোন 8 নম্বর বরোতে। সেখানে আটটি কনটেনমেন্ট জোন আছে। দ্বিতীয় স্থানে তিন নম্বর বরো। সেখানে রয়েছে ছটি কনটেনমেন্ট জোন।

আরও পড়ুন, দিল্লি থেকে দিব্য়ি এল করোনা পজিটিভ যুবক, বিমানবন্দরে 'রিপোর্ট' দেখাতেই বিপাকে আধিকারিকরা

প্রসঙ্গত, কলকাতা পুলিশ সূত্রের খবর,  বিভিন্ন ডিভিশনের ডিসি-সহ শীর্ষ আধিকারিকদের নিয়ে লালবাজারে বৈঠক করেছেন সিপি।  প্রতিদিনের আক্রান্তের পরিসংখ্য়ান অনুযায়ী কন্টেনমেন্ট জোনের বদল হবে নতুন কন্টেনমেন্ট জোনে। পুর প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ রেখে পুলিশকে কাজ করতে বলা হয়েছে। পুলিশ কমিশনার জানিয়েছেন,  কন্টেনমেন্ট এলাকার বয়স্ক বাসিন্দাদের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে আধিকারিকদের। পাশপাশি,  থানাগুলিকে বলা হয়েছে তাদের এলাকায় করোনা আক্রান্তদের খোঁজখবর নিয়ে পুরসভাকে জানাতে। কন্টেনমেন্ট জোনের লোকজন যাতে বাইরে বেরোতে না পারেন সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে। কলকাতা পুলিশের তরফে কোনও অসুবিধায় পড়লে প্রয়োজনে ১০০ ডায়াল করতে বলা হয়েছে।

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!