শুক্রবার, প্রকাশিত হতে চলেছে চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার  ফলাফল। বিকেল ৩.৩০ টের সময় আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের  সভাপতি মহুয়া দাস। ওয়েবসাইট এবং ফোনের মাধ্যমে ফল জানতে পারবে পরীক্ষার্থীরা। পড়ুয়াদের মার্কশিটের একটি কপি সেখানে দেওয়া থাকবে। তবে এখনই হাতে মার্কশিট দেওয়া হবে না। উচ্চ মাধ্যমিকের মার্কশিট স্কুলগুলিতে যাবে ৩১ জুলাই। 

আরও পড়ুন, শহরের তাপমাত্রা ফের স্বাভাবিকের উপরে, রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস


যে সব ওয়েবসাইটের মাধ্যমে উচ্চ মাধ্যমিকের ফলাফল জানা যাবে, সেগুলি জেনে নেওয়া যাক- http://wbresults.nic.in, www.exametc.com, www.results.shiksha, www.westbengal.shiksha, www.westbengalonline.in, www.indiaresults.com, www.fastresult.in এবং পাশপাশি এসএমএসের মাধ্যমে ফল জানতে WB12 লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে ৫৪২৪২, ৫৬৭৬৭৫০, ৫৬২৬৩-এ পাঠাত হবে। মোবাইল অ্যাপ ডাউনলোড করে www.results.shiksha এর মাধ্যমে ফল জানা যাবে। www.exametc.com- তে আগে থেকে মোবাইল এবং রোল নম্বর রেজিস্টার করে রাখলে, ফলপ্রকাশের পর এসএমএসে ফলাফল জানা যাবে।

আরও পড়ুন, রাজ্য়ে রেকর্ড গড়ল সংক্রমণ, একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা ১৬৯০

  এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কয়েকটি বিষয়ে পরীক্ষা না-হওয়ায় এ বার উচ্চ মাধ্যমিকে মেধাতালিকা বেরোবে না বলে আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আইএসসি এবং সিবিএসই-র ক্ষেত্রেও ওই একই পদক্ষেপ করা হয়েছিল। পরীক্ষার্থীদের আগাম শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, চলতি বছরে ১২ মার্চ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। ২৭ মার্চ পর্যন্ত পরীক্ষা চলার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে শেষের তিনটি পরীক্ষা দিন পরিবর্তন করা হলেও শেষ পর্যন্ত তা বাতিল হয়ে গিয়েছে। গত বছরের তুলনায় এ বার পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৫ হাজার।
 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের