বিমানে করে দিল্লি থেকে গুয়াহাটি থেকে কলকাতায় নামার পরে এক যুবক রাজ্য স্বাস্থ্য দফতরের অফিসারদের বলেন, তিনি কোয়রান্টিনে যেতে চান। এদিকে কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, ওই যুবকের শরীরের তাপমাত্রা ৯৮.৩। স্বাস্থ্য দফতরের অফিসারেরা রাজি না-হওয়ায় শেষমেশ তিনি ব্যাগ থেকে সটান একটি কাগজ বার করে বলেন, 'এই দেখুন, আমার কোভিড পজ়িটিভ রিপোর্ট এসেছে।' এরপরেই সবার পজিটিভ রিপোর্ট দেখতেই ভিড়মি খাওয়ার জোগাড়। 


আরও পড়ুন, কঠিন সময়ে সুবর্ণ সুযোগ, ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশনে কর্মী নিয়োগ
 
কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে গুয়াহাটি থেকে কলকাতায় নামার পরে অন্য যাত্রীদের মতো ওই যুবকও লাগেজ নিয়ে বেরোচ্ছিলেন। উল্লেখ্য়,  করোনা পরিস্থিতিতে বাইরে থেকে কলকাতায় আসা সকল যাত্রীর শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। অ্যারাইভালে বসানো একটি যন্ত্রের সামনে দিয়ে যাত্রীরা যাওয়ার সময়ে তাতে ফুটে উঠছে তাঁদের দেহের তাপমাত্রা। সেটা ৯৯ ডিগ্রি ফারেনহাইটের বেশি থাকলে সংশ্লিষ্ট যাত্রীকে আলাদা করে পরীক্ষা করা হচ্ছে। কিন্তু  ওই যুবকের দেহের তাপমাত্রা ৯৮.৩ ডিগ্রি।দ্বিতীয় বার তাঁর দেহের তাপমাত্রা মেপে দেখা যায়, সেটাও স্বাভাবিক। যার জন্য তাঁকে আটকানো হয়নি। ওই যুবক তাঁর করোনা পজিটিভ রিপোর্ট দেখায়।এরপরেই হইচই লেগে যায় কলকাতা বিমান বন্দরে।

আরও পড়ুন, করোনা যুদ্ধে পরাজিত আরও ১ এসবিআই কর্মী, আতঙ্কে মমতাকে চিঠি ব্য়াঙ্ক কর্মীদের


কোভিড পজ়িটিভ এক যাত্রীকে এ ভাবে ঘুরে বেড়াতে দেখে অন্যদের মধ্যেও সংক্রমণের আশঙ্কা তৈরি হয়েছে। দফায় দফায় জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, ওই যুবক  দিল্লি থেকে। এখন দিল্লি থেকে কলকাতার সরাসরি উড়ান বন্ধ থাকায়, তিনি  প্রথমে গুয়াহাটি যান। সেখান থেকে দুপুরের উড়ানে কলকাতায়। দিল্লি থেকে উড়ান ধরার দুই দিন আগে তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসে। অভিযোগ, সেই তথ্য চেপে গিয়েছিলেন ওই যুবক।উড়ান সংস্থা সূত্রের খবর, পুরো ঘটনাটাই দিল্লিতে সদর দফতরে জানানো হয়েছে। দিল্লি-গুয়াহাটি এবং গুয়াহাটি-কলকাতা রুটের বিমানসেবিকা ও পাইলটদের কোয়রান্টিনে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। ওই যাত্রী দুই উড়ানে যে আসনে বসে এসেছিলেন, তার সংস্পর্সে বা কাছাকাছি থাকা যাত্রীদের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা হচ্ছে।

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের