২৪-র লক্ষ্যেই চমক, 'বাংলার যুবরাজ অভিষেক', নতুন গান তৃণমূলের

  • একুশে বিপুল ভোটে জয় পেয়েছে তৃণমূল 
  • পাখির চোখ এবার ২৪-র লোকসভা ভোট 
  • ছাত্র সংগঠনকে চাঙ্গা করতেই মূলত এই গান
  • সকল অনলাইন প্ল্যাটফর্মে গানটি রয়েছে 
     

Ritam Talukder | Published : Jun 27, 2021 7:51 AM IST / Updated: Jun 29 2021, 10:27 AM IST


একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছে তৃণমূল। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে মনে করে তৃণমূল শীর্ষ নের্তৃত্ব। এই মুূর্তে তিনি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পাখির চোখ এবার ২৪-র লোকসভা ভোট। সেই লক্ষ্যেই তৃণমূলের ছাত্র সংগঠনকে চাঙ্গা করতে 'বাংলার যুবরাজ অভিষেক'-কে সামনে রেখে নতুন গান তৈরি করল তৃণমূল।

আরও পড়ুন, TMC কাউন্সিলরের ছেলের ফ্ল্যাটে মিলল বোমা, ক্ষোভ উগরে গ্রেফতারের দাবিতে কামারহাটিবাসী 

 

 


ইতিমধ্যেই সকল অনলাইন প্ল্যাটফর্মে গানটি প্রকাশ পেয়েছে। সবার কাছে পৌছতে তৈরি করা হচ্ছে কলার টিউন, রিংটোন। এই গানটি গেয়েছেন কেশব দে। গানটি লিখেছেন বাদল পাল। গানের শুরুতেই 'গরীবের ভগবান, নারীদের সম্মান, তোমার সাথে জড়িয়ে, সহস্র লড়াই লড়ে গেছো', বলে অভিষেক বন্দ্য়োপাধ্যায়কে ভূষিত করা হয়েছে। ৪ মিনিটে ১০ সেকেন্ডের এই ভিডিও অ্যালবামে দেখানো হয়েছে অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের বিভিন্ন জনসভার ছবি। ঘূর্ণিঝড় ইয়াসের পর আবার বজ্রপাতের ঘটনার জেরে যাদের মৃত্যু হয়েছে তাঁদের বাড়ি যাওয়ার ভিডিও উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত, খেলা হবে-র সুরে ইতিমধ্য়েই দেশ জুড়ে চমক তৈরি করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। এছাড়া ভোটের সময় কবীর সুমনের গাওয়া 'বাংলা থাকুক বাংলায়, বাংলা থাকুক মমতায়', গানও বেশ ছড়িয়েছিল। তবে তাঁর পাশাপাশি টেক্কা দিয়েছিল মদন মিত্রের 'ওয়ে লাভলি। একুশের বিধানসভা জয় করতে গানের প্রচারে ঝাপিয়ে ছিল বাম-বিজেপিও। টুম্পার সিক্যোয়েলে বামেদের গানের লিরিক বেশ হিট হয়েছিল।

 

 

আরও পড়ুন, BJP-কে ভোট না দেওয়ায় তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর-মারধর, তীব্র কটাক্ষ শাসকদলের 

তবে ফের আবার নতুন গান কেন-র উত্তরে তৃণমূল ছাত্র পরিষধের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য জানিয়েছেন, যুবশক্তিকে চাঙ্গা করতে ইতিমধ্য়েই ডাক দিয়েছেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। ভোটের সময় সকল প্রতিকূলতারর বিরুদ্ধে লড়াই করে তিনি যেভাবে এগিয়ে গিয়েছেন, এটাকে উদ্ধুদ্ধ করে আমাদেরকে। তাই লড়াই করার মানসিকতা বজায় রাখার জন্যের জন্যেই এই নয়া গান।' ইতিমধ্যেই গানটি ব্যাপক সাড়া ফেলেছে। অপরদিকে ,সোশ্যাল মিডিয়ায় সক্রিয়তা বাড়াচ্ছে তৃণমূল। নেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়া যোদ্ধা। বিজেপির আইটি সেলের মোকাবিলায় চলছে এই প্রস্তুতি। দল থেকেই প্রশিক্ষণ দেওয়া হবে তাঁদের। ২০২৪ এর লক্ষে সোশ্যাল মিডিয়ায় জোর দিচ্ছে তৃণমূল কংগ্রেস।

 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!