শহরে পারদ চড়ে হাঁসফাঁস অবস্থা, বৃষ্টি নিয়ে কী বলছে হাওয়া অফিস


আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা কলকাতা সহ রাজ্য়ে। তবে একটানা বৃষ্টি থেকে আগামী কয়েকদিন মুক্তি।   , বঙ্গোপসাগরে কোনও ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ নেই।  

Asianet News Bangla | Published : Jul 17, 2021 2:15 AM IST / Updated: Jul 17 2021, 07:46 AM IST

শনিবার শহরের আকাশ আংশিক মেঘলা  আকাশ । আবহাওয়া দফতর সূত্রে খবর, সকালে  বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে  কলকাতা সহ জেলায়-জেলায়।  দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।  

আরও পড়ুন, মুকুল ইস্যু নিয়ে প্রথম শুনানি শেষ, ভরসা না পেয়েই কি আদালতে যাওয়ার ইঙ্গিত শুভেন্দুর


আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার আংশিক মেঘলা  আকাশ কলকাতায় । বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা কলকাতা সহ রাজ্য়ে। তবে একটানা বৃষ্টি থেকে আগামী কয়েকদিন মুক্তি।  আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বঙ্গোপসাগরে কোনও ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ নেই। হাওয়া অফিস জানিয়েছে,মৌসুমি অক্ষরেখা ছাপড়া বিহার থেকে নাগাল্যান্ড পর্যন্ত গিয়েছে। তাই এই রাজ্য়ে একটানা বৃষ্টির সম্ভবনা নেই। খুব সামান্য বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে মাঝারি বর্ষণের পূর্বাভাস।  ২১ তারিখের পর উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় হবে। তখন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা তৈরি হবে। আগামী দুই দিন কলকাতাতে হালকা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে। উল্লেখ্য,উত্তর ভারতেও সক্রিয় মৌসুমীবায়ু। ১৯ জুনের পর থকে মৌসুমী বায়ু অমৃতসর আম্বালার উপরে থমকে গিয়েছিল। দিল্লি, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, হরিয়ানা থেকে রাজস্তানের বাকি অংশে দু-তিনদিনের মধ্য মৌসুমি বায়ু পৌছে যাবে। সারা দেশে মৌসুমী বায়ুর প্রভাব বিস্তার করবে। বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতে।

আরও পড়ুন, গালওয়ানের তীরে চিনের সঙ্গে সংঘর্ষের রিপোর্টকে ভুয়ো বলল ভারতীয় সেনা, মিডিয়া হাউসের কাছে গেল কড়া চিঠি

হাওয়া অফিস জানিয়েছে, সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ এবং সর্বোনিম্ন ২৮ ডিগ্রির কাছে থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৫.১  ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৬ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন  ৬৩শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.৩  ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.২ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন  ৬২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩২.৫  ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন  ৬৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 
 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!