সোমবার থেকে টানা ভারী বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, উপকূলে ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া


 

  •  সোমবার থেকে ৩ দিন বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে
  •  সমুদ্র উপকূলে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে 
  •  বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে প্রবেশে নিষেধ 
  • কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস 

Ritam Talukder | Published : Aug 24, 2020 2:57 AM IST / Updated: Aug 24 2020, 08:28 AM IST

সোমবার  শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবে সোমবার থেকে বাড়বে বৃষ্টি। মঙ্গল ও বুধবার প্রবল বর্ষণের সম্ভাবনা দক্ষিণবঙ্গে। কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সমুদ্র উপকূলে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। তাই  সর্তকতা জারি করা হয়েছে। সোমবার এই মুহূর্তে সকাল ৮ টা ১০ মিনিটে শহরের তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস।  

আরও পড়ুন, গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে রহস্য বেলঘড়িয়ায়,কাঠগড়ায় স্বামী


  হাওয়া অফিস সূত্রে খবর,  সোমবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.০ ডিগ্রি সেলসিয়াস।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৭৬ শতাংশ।  রবিবার সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম  ৯৪ শতাংশ।  শনিবার সর্বোচ্চ তাপমাত্রা  ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৪ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৮ শতাংশ এবং ন্যুনতম  ৯৪ শতাংশ।  শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৭ শতাংশ এবং ন্যুনতম  ৯৩ শতাংশ। 

সোমবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবে সোমবার থেকে বাড়বে বৃষ্টি। মঙ্গল ও বুধবার প্রবল বর্ষণের সম্ভাবনা দক্ষিণবঙ্গে। কমলা সর্তকতা দক্ষিণবঙ্গে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা মঙ্গল থেকে বৃহস্পতিবার। সমুদ্র-সৈকতে বইবে ঝোড়ো হাওয়া, জারি সর্তকতা।আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে। নদীয়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলাতে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সোমবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে কয়েক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

আরও পড়ুন, অবশেষে একদিনে ১০-এর নীচে নামল মৃতের সংখ্য়া, কলকাতায় আক্রান্ত ৫৬৩

মঙ্গলবার দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের সর্তকতা। কলকাতাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী থেকে অতি ভারীবৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়াতে।ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। বুধবার ও দক্ষিণবঙ্গে প্রবল বর্ষণের সর্তকতা। অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে। ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। বৃহস্পতিবারেও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস।  ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে।উপকূলের জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উপকূলে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সমুদ্র উত্তাল হওয়ার কারণে ২৫ থেকে ২৭ শে আগস্ট অর্থাৎ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে প্রবেশে নিষেধাজ্ঞা।

 

      

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Share this article
click me!