ফের লাফিয়ে পারদ চড়ল শহরে, সোমবার থেকেই দুই বঙ্গে বৃষ্টির পূর্বাভাস

  • সোমবার  সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের উপরে 
  • আকাশ মেঘলা,  আদ্রতা জনিত কারণে অস্বস্তি বাড়তে পারে 
  • সোমবার উত্তরবঙ্গ ও মঙ্গলবারে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস  
  • ভারী-অতি ভারী বৃষ্টি দক্ষিণ ভারতের উপকূলের রাজ্যগুলিতে 

Ritam Talukder | Published : Jul 27, 2020 3:26 AM IST / Updated: Jul 27 2020, 09:25 AM IST

সোমবার, শহর ও শহরতলির আকাশ আংশিক মেঘলা তাকবে। আদ্রতা জনিত কারণ গরম অনুভূত হতে পারে। ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস শহরে। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গের দিকে সরছে মৌসুমী অক্ষরেখা। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। মৌসুমী অক্ষরেখা বিকানির, আজমীর, পানাগড় হয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত। মৌসুমী অক্ষরেখা সরে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করবে। এর প্রভাবেই আরও এক দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। মঙ্গলবারে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৯.০ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে সকাল ৮ টা ৫০ নাগাত শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ,বলতে গেলে মাথা ফাটাল হাসপাতাল

 হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৯.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ।  রবিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। শনিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৯ শতাংশ। 

আরও পড়ুন, 'গলায় ছোট ছোট নখের দাগ-শ্বাসরোধ করে খুন', আনন্দপুরের শিশুমৃত্যুতে নতুন মোড়

  সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। মঙ্গলবার ও বুধবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হবে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। মঙ্গলবারে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলায়। প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস মঙ্গলবারে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।অপরদিকে, আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে কেরল উপকূলের লাক্ষাদ্বীপ সংলগ্ন এলাকায়। এর প্রভাবে পূর্ব ও উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে  ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  ভারী বৃষ্টি হবে ওড়িশা, বিহার, উত্তরবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ এবং ত্রিপুরাতে।  ভারী থেকে অতি ভারী বৃষ্টি দক্ষিণ ভারতের উপকূলের রাজ্যগুলিতে, মূলত কঙ্কন ও গোয়া এলাকায়।

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!