Beauty Tips: তিন টোটকা করবে কামাল, ত্বক উজ্জ্বল করুন এই তিন সহজ পদ্ধতি মেনে

ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল দেখাতে এবার মাত্র তিনটি জিনিস মেনে চলুন। দেখে নিন কোন উপায় ত্বকে আসবে জেল্লা। দূর হবে সমস্যা।

Web Desk - ANB | Published : Mar 4, 2023 10:22 AM IST

উজ্জ্বল, দাগহীন, ব্রণ মুক্ত ত্বক সকলেরই কাম্য। কিন্তু, তা বাস্তবে পাওয়াও কঠিন। ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। ব্রণ, চুলকানি থেকে শুরু করে নানান দাগ ত্বকে লেগে থাকে। ত্বক নিয়ে সারা বছর লেগে থাকে সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। তেমনই কেউ নিত্য নতুন পণ্য ব্যবহার করে থাকেন। এবার তিন টোটকা করবে কামাল, ত্বক উজ্জ্বল করুন এই তিন সহজ পদ্ধতি মেনে। ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ও ত্বক উজ্জ্বল দেখাতে এবার মাত্র তিনটি জিনিস মেনে চলুন। দেখে নিন কোন উপায় ত্বকে আসবে জেল্লা। দূর হবে সমস্যা।

ত্বক রাখুন হাইড্রেট। ত্বক উজ্জ্বল ও সুস্থ রাখতে চাইলে শরীরে যাতে জলের অভাব না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। রোজ ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। সঙ্গে ত্বক হবে উজ্জ্বল। তেমনই অ্যালকোহল ও ক্যাফিনের মতো অতিরিক ডিহাইড্রেটিং পানীয় পান না করা করাই ভালো। এটি ত্বকের জটিলতা তৈরি করে।

স্বাস্থ্যকর খাবার খান। ত্বক ভালো রাখতে চাইলে নিয়মিত স্বাস্থ্যকর খাবার খাওয়া প্রয়োজন। নিত্যদিনের খাদ্যতালিকায় রাখুন পুষ্টিকর খাবার। সবুজ সবজি ও ফল রাখুন তালিকাতে। এগুলোতে ভিটামিন ও খনিজ আছে। যা স্বাস্থ্যের উন্নতি ঘটায়। সঙ্গে ত্বক ও চুলে জোগায় পুষ্টি। মেনে চলুন বিশেষ টিপস। বাদান, বীজ ও অ্যাভোকাডোর মতো ফলে আছে ভিটামিন ই। যা ত্বকে পুষ্টি জোগায়। তেমনই শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ সাইট্রাস ফল ও স্ট্রবেরি খান। এতে মিলবে উপকার। খেতে পারেন ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড যুক্ত খাবার। যেমন আখরোট, বীজ ও ফ্যাটি মাছ স্বাস্থ্যের জন্য উপকারী। খেতে পারেন জিঙ্গে পূর্ণ খাবার। এতে মিলবে উপকার।

বাড়ি থেকে বের হওয়ার আগে নিয়মিত লাগান সানস্ক্রিন। এতে ত্বকের সমস্যা দূর করতে ত্বকে নিয়মিত যত্ন নিতে হবে। তেমনই সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে হবে। মেনে চলুন এই বিশেষ টিপস। ত্বকে সঠিক পণ্য ব্যবহার করুন। ত্বকে ধরন বুঝে পণ্য কিনে নিন। তা না হলে ত্বকে এমন সমস্যা লেগেই থাকবে। এবার থেকে মেনে চলুন এই তিন টোটকা। মিলবে উপকার।

 

আরও পড়ুন

মাত্র ২৫,০০০ টাকায় পেয়ে যাবেন হুন্ডাই Alcazar SUV, চলছে এক অবিশ্বাস্য অফার

দোলের সময় রঙই হোক বা জল এই ফোনগুলির কিছুই হবে না, অন্যদের মতো প্যাকেট করার দরকার নেই

হাঁচি-কাশি-সঙ্গে জ্বর এই সমস্যায় অ্যান্টিবায়োটিকের ব্যবহার নয়, রইল বিশেষজ্ঞদের স্বাস্থ্য টিপস

Share this article
click me!