বাড়িতেই বানিয়ে ফেলুন হেয়ার সিরাম, জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক

| Nov 30 2022, 01:21 PM IST

Hair care

সংক্ষিপ্ত

চুলের যত্ন নিতে শুধু শ্যাম্পু ও কন্ডিশনার দিলে হল না। তার সঙ্গে ব্যবহার করুন হেয়ার সিরাম। এবার বাড়িতেই বানান হেয়ার সিরাম। জেনে নিন কীভাবে বানাবেন হেয়ার সিরাম।

চুলের যত্নে নিয়মিত শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করে থাকেন অনেকে। তেমনই কেউ ব্যবহার করেন বাজার চলতি হেয়ার প্যাক। আবার অনেকে পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন। সকলেই চান তার চুল সিল্কি দেখাক। দূর হোক ফ্রিজি ভাব। তাই এবার চুলের যত্ন নিতে শুধু শ্যাম্পু ও কন্ডিশনার দিলে হল না। তার সঙ্গে ব্যবহার করুন হেয়ার সিরাম। এবার বাড়িতেই বানান হেয়ার সিরাম। জেনে নিন কীভাবে বানাবেন হেয়ার সিরাম। রইল বিশেষ পদ্ধতির হদিশ।

উপকরণ- গোলাপ জল (২ টেবিল চামচ), অ্যালোভেরা জেল (৪ টেবিল চামচ), নারকেল তেল (আড়াই টেবিল চামচ), এসেন্সিয়াল অয়েল (৫ থেকে ১০ ফোঁটা), ভিটামিন ই ক্যাপসুল (৪টে)

Subscribe to get breaking news alerts

পদ্ধতি- প্রথমে অ্যালোভেরা গাছের পাতা নিন। তা কেটে জেল বের করে নিন। এবার সেই জেল মিক্সিতে ব্লেন্ড করে নিন। তারপর তা ছেঁকে নিন। এবার সেই অ্যালোভেরা জেল থেকে রস আলাদা করে একটি পাত্রে নিন। সেই রসের সঙ্গে মেশান ২ টেবিল চামচ গোলাপ জল। মেশান পরিমাণ মতো নারকেল তেল। এবার তাতে তাতে মেশান এসেন্সিয়াল অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার ৪টে ভিটামিন ই ক্যাপসুল ফাটিয়ে তা এই প্যাকে মেশান। ভালো করে সব কয়টি উপকরণ মিশিয়ে নিন। এবার তা একটি বোতলে ভরে নিন। শ্যাম্পু করার পর ভিজে চুলে এই মিশ্রণ স্প্রে করে নিন। এতে চুল হবে সিল্কি।

শীতের মরশুমে অনেকেই চুলে জট পড়ার সমস্যা ভুগে থাকেন। এর থেকে মুক্তি পেতে পারেন এই প্যাকের গুণে। শীতের মরশুমে ব্যবহার করুন হেয়ার সিরাম। যা চুল করে সিল্কি। জট পড়ে, ফ্রিজি ভাব কমাবে। বাজার চলতি হেয়ার সিরাম ব্যবহার করেন অনেকেই। কিন্তু, অনেক সময় এতে অনেক রকম সাইড এফেক্ট হয়। তাই এবার চুলের যত্ন নিন একেবারে ঘরোয়া উপায়। আর তাই হেয়ার সিরাম বানিয়ে ফেলুন বাড়িতেই। এতে মিলবে উপকার। তেমনই চুলের যত্নে সঠিক পণ্য ব্যবহার করুন। প্রতিদিন শ্যাম্পু ব্যবহার করুন। চুলের উপযুক্ত পণ্য ব্যবহারে দূর হবে যাবতীয় সমস্যা। সঙ্গে এবার বাড়িতেই বানিয়ে ফেলুন হেয়ার সিরাম। এই উপায় বানিয়ে ফেলুন সিরাম। যা ব্যবহারে মিলবে উপকার। ঘরে তৈরি সিরাম চুলের জন্য এটি বেশ উপকারী।

আরও পড়ুন-

স্ট্রেচ মার্ক দূর করতে এই ১০ উপায় ব্যবহার করুন ক্যাস্টর অয়েল, রইল বিশেষ টোটকা হদিশ

দেশে অতিরিক্ত ওজন মানুষের সংখ্যা বাড়ছে, এর আয়ুর্বেদিক প্রতিকার জেনে নিয়ন্ত্রণে রাখুন ওজন

মুখের দাগ কমাতে অব্যর্থ কলার খোসা, জেনে নিন এর উপকারিতা এবং কীভাবে লাগাবেন