সানস্ক্রিন লাগানোর কিছুক্ষণের মধ্যে ঘামে সব গলে যাচ্ছে? জেনে নিন কী করবেন

গরমে মুখে কালো প্যাচ অনিবার্য। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই সানস্ক্রিন লাগিয়ে থাকেন। বিশেষজ্ঞদের মতে, বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট আগে সানস্ক্রিন লাগান অনেকে। কিন্তু,  সানস্ক্রিন লাগালেই হল না। গরমে তা গলে যাওয়ার সমস্যা ভোগেন অধিকাংশই। রইল এই সমস্যা থেকে মুক্তির উপায়। জেনে নিন কী করবেব সানস্ক্রিন গলবে না।  

Sayanita Chakraborty | / Updated: Jun 05 2022, 11:15 AM IST

ক্রমে বেড়ে চলেছে গরমের পারদ। এই সময় সামান্য রোদে বের হলেই মুখ কালো হয়ে যাচ্ছে। এই সময় ট্যান থেকে বাঁচতে কত কী করে থাকি আমরা। সানস্ক্রিন, স্কার্ফ, ছাতা সবই থাকে সঙ্গে। কিন্তু, তাতেও যে ট্যান পড়ে না এমন নয়। গরমে মুখে কালো প্যাচ অনিবার্য। এই সমস্যা থেকে মুক্তি পেতে সকলেই সানস্ক্রিন লাগিয়ে থাকেন। বিশেষজ্ঞদের মতে, বাড়ি থেকে বের হওয়ার ২০ মিনিট আগে সানস্ক্রিন লাগান অনেকে। কিন্তু,  সানস্ক্রিন লাগালেই হল না। গরমে তা গলে যাওয়ার সমস্যা ভোগেন অধিকাংশই। রইল এই সমস্যা থেকে মুক্তির উপায়। জেনে নিন কী করবেব সানস্ক্রিন গলবে না।  
|
গরমে সানস্ক্রিন লাগালে তা কিছুক্ষণের মধ্যে গলে যায়। এই সমস্যা থেকে বাঁচতে চাইলে এসপিএফ -এর দিকে নজর দিন। সঠিক এসপিএফ যুক্ত সানস্ক্রিন লাগান। বেশি এসপিএফ থাকলে তার থেকে ঘাম হতে পারে। এই সমস্যা থেকে বাঁচতে চাইলে সঠিক এসপিএফ বেছে নিন। 

ত্বকের ধরন বুঝে সানস্ক্রিন কিনবেন। ত্বকের ধরন বুঝে তৈলাক্ত ত্বকে কখনও ক্রিম বেস সানস্ক্রিন লাগাবেন না। আবার শুষ্ক ত্বকে জেল সানস্ক্রিন না লাগানোই ভালো। ত্বকের ধরন বুঝে সানস্ক্রিন লাগান। জেল, ক্রিম ও স্প্রে তিন ধরনের সানস্ক্রিন থাকে। আপনার ত্বকের ধরন বুঝে কিনে ফেলুন সানস্ক্রিন।   

বের হওয়ার ২০ মিনিট আগে সানস্ক্রিন লাগাবেন। সানস্ক্রিন ত্বকে না বসলে বাইরে বের হবেন না। তা না হলে গলে যাবে। বাইরে বের হওয়ার ১৫ থেকে ২০ মিনিট আগে ত্বকে লাগান। তা ভালো ভাবে বসলে তবেই বাইরে বের হবেন। এবার থেকে মেনে চলুন এই টোটকা। তা না হলে সানস্ক্রিন গলে যেতে পারে। 

জল মিশিয়ে সানস্ক্রিন লাগান। গরমে এই টোটকা বেশ উপকারী। সানস্ক্রিন লাগালে অনেক সময় গরম লাগে। অধিকাংশ সময় গলে যায়। গরমে তাই হালকা করে সানস্ক্রিন লাগান। তাহলে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। এবার থেকে মেনে চলুন এই টোটকা। তাহলে সমস্যা থেকে মুক্তি পাবেন। গরমে ত্বকে সানস্ক্রিন লাগানোর আগে মেনে চলুন এই টোটকা। তা হলে সহজে সমস্যা থেকে মুক্তি পাবেন। ক্রিম লাগানোর কিছুক্ষণের মধ্যে তা আর গলে যাবে না। এই কথা মাথায় রাখুন। ত্বকের যত্নে খুবই উপকারী। 

আরও পড়ুন- ঘুম ভাঙতে দেরি ? জামাইষষ্ঠীতে পাশে আছে রাজ্যের হোম ডেলিভারি, অর্ডার করলেই হাজির লোভনীয় পদ

আরও পড়ুন- বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম প্রধান কারণ দূষণ, বিশ্ব পরিবেষ দিবসে কি জানালেন চিকিৎসক অর্ণব বেরা

আরও পড়ুন- বারে বারে গলা শুকিয়ে যাচ্ছে, উপেক্ষা করবেন না, কয়টি রোগের লক্ষণ হতে পারে এটি 
 

Share this article
click me!