Matka Omelet: বাড়িতে তৈরি মটকা অমলেট, রইল সহজ রেসিপি, দেখে নিন কীভাবে বানাবেন

বানান ডিমের মটকা অমলেট। বাড়িতেও তৈরি করা সম্ভব এই সুস্বাদু পদ। দেখে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 12:27 PM IST

ডিম কম বেশি সকলেরই পছন্দের খাবার। এই ডিম দিয়ে নানা রকম পদ রেঁধে থাকি অনেকে। এবার ডিম দিয়ে তৈরি করুন বিশেষ পদ। ডিমের তরকারি থেকে শুরু করে নানা রকম স্যান্ডউইচ তো প্রায়শই বানিয়ে থাকেন। এবার বানান ডিমের মটকা অমলেট। বাড়িতেও তৈরি করা সম্ভব এই সুস্বাদু পদ। দেখে নিন কীভাবে বানাবেন।

উপকরণ-

ডিম (৩টে) , পেঁয়াজ কুচি (এক বাটি), লঙ্কা (২টি), পাউরুটি (২টি), মাখন (পরিমাণ মতো), নুন (পরিমাণ মতো), গোল মরিচ (পরিমাণ মতো), ধনেপাতা (পরিমাণ মতো), আদা বাটা (২ চা চামচ), মাটির হাঁড়ি (ছোট মাপের)

পদ্ধতি-

গ্লাসে ডিম ফেটিয়ে নিন। তাতে মেশান পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, নুন ও গোল মরিচ দিয়ে ফেটিয়ে নিন। এবার চাটু গরম করুন। তাতে মাখন দিন। মাখন গলে গেলে ডিম দিন। অমেট বানিয়ে নিন। তার ওপর পাউরুটি দিন। দু দিক তৈরি হয়ে গেলে তা ডিম পাউরুটি ছোট ছোট টুকরো করে নিন। অন্যে দিকে, একটি ডিমের অমলেট বানিয়ে নিন। এবার কড়াইয়ে মাখন গরম করুন। তা গলে গেলে আদা, পেঁয়াজ, টমেটো, চাট মশলা, ধনে পাতা গিয়ে ভালো করে মিশিয়ে গ্রেভি মতো বানিয়ে নিন। এবার তাতে সেদ্ধ করা ডিমের টুকরো দিয়ে ভালো করে নাড়তে থাকুন। মাখা মাখা হলে তা একটি পাত্রে ঢেলে নিন।

এবার, একটি মাটির হাঁড়ি নিন। মাখন দিন। তাতে পেঁয়াজ দিন। গ্যাস গান দিয়ে গলিয়ে নিন। এবার তৈরি করে রাখা ডিম পাউরুটি দিন। এবার দিন ডিমের অমলেট। শেষে দিন মাখন ও ডিম দিয়ে তৈরি করা গ্রেভির মতো পদটি। এবার ওপর থেকে পেঁয়াজ কুচি দিন। চিজ দিন। হিট দিয়ে তা গলিয়ে নিন। ব্যবহার করতে পারে গ্যাস গান। গোল মরিচ ও ধনেপাতা দিন। তৈরি মটকা অমলেট। সুস্বাদু এই মটকা অমলেট পাউরুটি ও শসার সঙ্গে পরিবেশন করুন।

এভাবে বাড়িতেই বানাতে পারেন মটকা অমলেট। মটকা অমলেট তৈরির সকল উপকরণই বাড়িতে থাকে সবার। এবার শুধু ছোট মাপের একটি হাঁড়ি কিনে নিন। এবার এই সকল উপকরণের সাহায্যে সহজে ও দ্রুত বানিয়ে নিন মটকা অমলেট। খুবই সুস্বাদু হয় এই পদ। যা দ্রুত মন কাড়বে সকলের।

 

আরও পড়ুন

Clove Oil: ব্রণ দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন লবণ তেল, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

গরমকালে স্ট্রোকের ঝুঁকি কমাতে মুখে দিন এই লোভনীয় খাবার, কখন খাবেন জেনে নিন

মাত্র ১৫ দিনে কমবে বেলি ফ্যাট, রইল অব্যর্থ পেটের চর্বি কমানোর পানীয়ের হদিশ

Share this article
click me!