রইল পাঁচটি উপকারী ফলের হদিশ, গরমের সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এমন ফল

গরমের সময় প্রতিদিন এক গ্লাস করে ফলের রস খান। আজ রইল কয়টি উপকারী ফলের হদিশ। ভিটামিন সি-তে পূর্ণ এমন ফল অবশ্যই রাখুন ডায়েটে, গরমে শরীর থাকবে সুস্থ। তেমনই থাকতে পারবেন রোগ মুক্ত। দেখে নিন কী কী ফল খাওয়া এই সময় উপকারী। রইল তালিকা।

Web Desk - ANB | Published : Mar 31, 2023 1:13 AM IST

শরীর সুস্থ রাখতে সবার আগে প্রয়োজন সঠিক খাদ্যগ্রহণ। বিশেষজ্ঞের মতে, গরম পড়তে না পড়তেই নানান শারীরিক জটিলতা দেখা দিতে শুরু করে। গরমের সময় পেটের সমস্যা, ঘাম, ক্লান্তি ভাব, বমি ভাব, হজমের সমস্যা থেকে শুরু করে নানান সমস্যা চলতেই থাকে। এই সকল সমস্যা দূর করতে কে কী করবেন তা ঠিক করে উঠতে পারেন না। সমস্যা থেকে মুক্তি পেতে রইল সহজ এক টিপস। গরমের সময় প্রতিদিন এক গ্লাস করে ফলের রস খান। আজ রইল কয়টি উপকারী ফলের হদিশ। ভিটামিন সি-তে পূর্ণ এমন ফল অবশ্যই রাখুন ডায়েটে, গরমে শরীর থাকবে সুস্থ। তেমনই থাকতে পারবেন রোগ মুক্ত। দেখে নিন কী কী ফল খাওয়া এই সময় উপকারী। রইল তালিকা।

তরমুজ- খাদ্যতালিকায় যোগ করুন তরমুজ। এতে ৯৪ শতাংশ জল আছে। নিয়মিত তরমুজ খেলে ডিহাইড্রেশনর সমস্যা থেকে মিলবে মুক্তি। তেমনই এতে থাকা নানান উপকারী উপাগান বাড়াবে রোগ প্রতিরোধ ক্ষমতা।

আম- স্বাস্থ্যোন্নতি ঘটাতে আম বেশ উপকারী। এটি নানান উপকারী ভিটামিন আছে। এতে আছে ফাইবার। আছে পটাসিয়াম। এই ফল রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। শরীর থাকে সুস্থ। তেমনই প্রতিদিন খাদ্যতালিকায় এই ফল যোগ করলে ত্বকের স্বাস্থ্যও ভালো থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

কিউই- গরমের মরশুমে খেতে পারেন কিউই। ফোলেট, পটাসিয়াম, ভিটামিন কে ও ভিটামিন সি আছে ফোলেটে। যা নিয়মিত খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা হবে উন্নত। তেমনই শরীর থাকবে সুস্থ।

পাতিলেবু- ভিটামিন সি-তে পূর্ণ থাকে পাতিলেবু। এটি আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। গরমের মরশুমে বেশ উপকারী পাতিলেবু। প্রতিদিন ১ গ্লাস করে লেবুর শরবত খান। এতে শরীর থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

পেঁপে- রোগ মুক্ত থাকতে নিয়ন করে পেঁপে খান। ভিটামিন সি তো বটেই। সঙ্গে নানান উপকারী উপাদানে পূর্ণ পেঁপে। যা আমাদের স্বাস্থ্যোন্নতি ঘটায়। নিয়ম করে পেঁপে খেলে যে কোনও রোগ থেকে মুক্তি পেতে পারেন। এতে ভিটিমিনসি ছাড়াও ভিটামিন এ, ভিটামিন বি আছে। যা স্বাস্থ্যের জন্য উপকারী। মেনে চলুন এই বিশেষ টিপস।

মেনে চলুন এই সকল বিশেষ টিপস। গরমের সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এমন ফল। রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত হবে এর গুণে। মিলবে নানান উপকার।

 

আরও পড়ুন

Weight Loss Tips: কফি-কাপে চুমুক দিয়ে পুড়িয়ে ফেলুন অতিরিক্ত মেদ, জানুন কোন কোন কফি পান করতে হবে

চুলের দ্রুত বৃদ্ধি ও চুল পড়া কমাতে, অবশ্যই মেনে চলুন এই নিয়মগুলি

মানুষের মধ্যে প্রথম বার্ড ফ্লু আক্রান্ত কেস, এই ভাইরাস কতটা বিপজ্জনক, এটা কি সত্যিই প্রাণঘাতী জানুন বিস্তারিত

Share this article
click me!