ঘুম থেকে উঠে গলা ব্যথা কিংবা টনসিলের সমস্যা দেখা দিচ্ছে? রইল টনসিলের সমস্যা থেকে মুক্তির ছয় উপায়

টনসিলের সমস্যা বড় আকার নেওয়া আগে সতর্ক হন। মেনে চলুন এই বিশেষ উপায়। ঘরোয়া উপায় দূর হবে সমস্যা। জেনে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Jan 6, 2023 3:08 AM IST

শীতের মরশুমে গলা ব্যথার সমস্যা খুবই সাধারণ বিষয়। এই সময় প্রায়শই এমন গলার সমস্যায় ভুগে থাকেন অনেকে। এই সময় টনসিলের সমস্যা দেখা দেয় অনেকের। এই সমস্যার কারণে কথা বলতে না পারা, গলা ব্যথার মতো সমস্যা চলতে থাকে। টনসিলের সমস্যা বড় আকার নেওয়া আগে সতর্ক হন। মেনে চলুন এই বিশেষ উপায়। ঘরোয়া উপায় দূর হবে সমস্যা। জেনে নিন কী কী করবেন।

ঘরম জলে আদা ও নুন গিয়ে গারগেল করুন। হালকা উষ্ণ জলে ১ চিমটে নুন দিন। দিন ১ চিমটে আদা বাটা। ভালো করে মিশিয়ে নিন। এবার তা গিয়ে গারগেল করুন। এতে গলার ইনফেকশন থেকে মিলবে মুক্তি।

এই সময় গরম জল খান। গলার সমস্যা থাকলে গরম স্যুপ খেতে পারেন। গরম স্যুপে মরিচ মিশিয়ে নিন। এতে গলার সমস্যা থেকে মিলবে মুক্তি।

 

লেবুর রসের গুণে মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে। ১ গ্লাস উষ্ণ জলে ১ চামচ লেবুর রস মেশান। মেশান ১ চামচ মধু। রোজ এই জল পান করুন। এতে কমবে গলার সমস্যা। প্রতিদিন মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে দ্রুত মিলবে মুক্তি।

গলার ব্যথা থেকে মুক্তি পেতে মধু দিয়ে চা বানিয়ে খান। মধুর গুণে গলার ব্যথা থেকে পেতে পারেন রেহাই। রোজ ১ কাপ লিকার চা তৈরি করুন। তাতে মেশান ১ টেবিল চামচ মধু। এই চা প্রতি সপ্তাহে অন্তত ৩ বার পান করুন। এতে মিলবে উপকার

খেতে পারেন হলুদ দুধ। হলুদের গুণে মুক্তি পেতে পারেন যাবতীয় ব্যথা থেকে। ১ গ্লাস দুধে ১ চিমটে হলুদ দিয়ে মিশিয়ে নিন। রোজ পান করুন হলুদ দুধ। এতে মিলবে উপকার। ঘটবে স্বাস্থ্যের উন্নতি। নিয়ম করে হলুদ দুধ খেলে শরীর থাকবে সুস্থ। দূর হবে যাবতীয় ব্যথা।

তেমনই গলা ব্যথার সমস্যা থেকে মুক্তি পেতে আদা খান। আদা টুকরো করে কেটে নিন। তা নুন দিয়ে খেতে পারেন। এতে মিলবে উপকার। প্রতিদিন আদা খেলে গলার সমস্যা মুহূর্তে দূর হবে। এবার থেকে সুস্থ থাকতে মেনে চলুন এই সকল টোটকা। শীতের সময় গলার সমস্যায় অনেকেই ভুলে থাকেন। এর থেকে মুক্তি পেতে রইল বিশেষ উপায়ের হদিশ। ঘরোয়া উপায় কঠিন সমস্যা থেকে মিলবে মুক্তি।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে মেনে চলুন এই সহজ টিপস, ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে, দেখে নিন কীভাবে

শীতের সময় পেশির ব্যথা থেকে মুক্তি পেতে রইল সহজ টোটকা, জেনে নিন কী করবেন

এই বিশেষ উপায় চুল হবে স্মুদ ও সিল্কি, দেখে নিন কী করবেন, রইল ঘরোয়া টোটকা

 

Share this article
click me!